বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

রোহিত শর্মা মনে করেন, সাকিব-তামিম না থাকলেও ভারতকে হারানোর ক্ষমতা রাখে বাংলাদেশ

ভারতের মাটিতে বহুল প্রতীক্ষিত সিরিজ মাঠে গড়াতে যাচ্ছে আজ। যদিও বিশ্বকাপে হারানো ছন্দ এখনো খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। এরই মাঝে বেশ বড় ধরনের ঝড় বয়ে গেছে বাংলাদেশের ক্রিকেটে। ক্রিকেটারদের আন্দোলন, ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় সাকিবের দুই বছর নিষেধাজ্ঞা, ব্যক্তিগত কারণে তামিমের দলে না থাকা এবং ইনজুরির কারণে মোহাম্মদ সাইফুদ্দিনের দল থেকে ছিটকে যাওয়ায় এই সফরে কঠিন চ্যালেঞ্জে পড়েছে বাংলাদেশ।

তুলনামূলক কম শক্তি ও মানসিকভাবে বিধ্বস্ত এক দল নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে তিনটি টি ২০ ও দুটি টেস্ট খেলতে ভারত সফরে আছে বাংলাদেশ। দলের ভেতরকার টালমাটাল অবস্থার সঙ্গে যুক্ত হয়েছে দিল্লির বায়ুদূষণের যন্ত্রণা। ধোঁয়া ও ধুলোয় বিপর্যস্ত দিল্লি। এই পরিস্থিতিতে রিয়াদ বাহিনীর সদস্যরা গত কয়েক দিন মুখে মাস্ক লাগিয়ে সেরেছেন নিজেদের প্রস্তুতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে স্টেডিয়ামের আশপাশে ছিটানো হয়েছে পানি। যদিও বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, পরিবেশ আদর্শ নয়। সব মিলিয়ে প্রতিকূল পরিস্থিতিতেই আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ খেলতে মাঠে নামছে বাংলাদেশ।

সাকিব-তামিম না থাকলেও জয়ের জন্য মুখিয়ে বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ বলছেন, এই ম্যাচে বাংলাদেশের হারানোর কিছু নেই। সবকিছু পেছনে ফেলে আজ ২২ গজে জয়ের জন্যই লড়বে টাইগাররা। তাদেরদের জন্য সুখবর, এ সিরিজে নেই ভারতীয় অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তার পরিবর্তে অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন ‘হিট ম্যান’ রোহিত শর্মা।
অতীত পরিসংখ্যান বাংলাদেশের জন্য সুখকর নয়। টি-২০ তে দুই দলের ৮ বারের সাক্ষাতে জয় নেই বাংলাদেশের। যদিও ঘরের মাঠে ভারত বরাবরই শক্তিশালী দল। সাম্প্রতিক সময়ে নিজেদের সেরা ফর্মেও আছে দলটি। এমন অবস্থায় নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়েই চেষ্টা করতে হবে বাংলাদেশকে।

কোহলি ছাড়াই এ সিরিজে বাংলাদেশের বিপক্ষে ফেভারিট হিসেবে মাঠে নামবে ভারত। সিরিজে বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না বলে জানিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত। সাকিব-তামিম না থাকলেও ভারতকে হারানোর ক্ষমতা বাংলাদেশের আছে বলেই মনে করছেন তিনি।
এদিকে ম্যাচের আগে স্পিন বোলিং নিয়েও ভাবতে হচ্ছে বাংলাদেশকে। সাকিবের অনুপস্থিতিই এর মূল কারণ। যদিও দিল্লির উইকেট স্পিনারদের কিছুটা বাড়তি সুবিধা দিয়ে থাকে। এ ম্যাচেও তেমনটা হবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশ হয়তো এ ম্যাচে একাধিক স্পিনার নিয়ে মাঠে নামতে পারে। যেখানে তাইজুল ইসলাম ও আরাফাত সানীর সঙ্গে থাকতে পারেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ত্রিদেশীয় সিরিজে আমিনুলের পারফরম্যান্স কিছুটা হলেও আশাবাদী করেছে বাংলাদেশকে। সেই সঙ্গে দীর্ঘদিন পর হয়তো মিটতে যাচ্ছে লেগ স্পিনার না থাকার আক্ষেপও। এছাড়া ব্যাট হাতেও ভূমিকা রাখার সুযোগ আছে তার। পেস বোলারদের মাঝে মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামকে হয়তো একাদশে দেখা যাবে। তাদের কাঁধেও থাকছে গুরুদায়িত্ব।

এ মুহূর্তে দারুণ একটি জয়ই পারে দলের সব দুর্যোগ ভুলিয়ে দিতে। তাই দিল্লির বায়ুদূষণসহ নানা ইস্যুতে নাকাল বাংলাদেশের চোখ শুধুই জয়ে। তবে এর জন্য অসাধারণ কিছুই করে দেখাতে হবে টাইগারদের। জিততে হলে মাঠের লড়াইয়েই বাজিমাত করতে হবে বাংলাদেশকে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38319924
Users Today : 474
Users Yesterday : 3479
Views Today : 852
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/