সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৮ অপরাহ্ন

শিরোনাম :
দিশার প্রেমিক রোহনকে ধরলেই বেরোবে জোড়া মৃত্যুর রহস্য: দাবি যুবরাজের নাজিরপুরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভুত ক্ষয় ক্ষতি ৫ লক্ষ টাকা বকশীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত বকশীগঞ্জে নবাগত ইউএনওকে ফুলেল শুভেচ্ছা প্রদান সাঁথিয়ায় মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন পূজা-দিঘী কে কোন কলেজে ভর্তি হলেন? প্রতিদিন ৫০ টন ইলিশ বিক্রি হয় মাওয়ায় বিপদসীমার উপরে ধরলার পানি, তলিয়ে গেছে ১৮ হাজার হেক্টর জমির ফসল বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হলেন মাহবুবে আলম নুসরাত ফারিয়ার ‘হট’ ভিডিও, সোশ্যাল মিডিয়ায় ঝড়! ভিডিও ভাইরাল দেশের বাহিরে গিয়েই ‘ছোট পোশাকে’ নুসরাত ফারিয়া যৌনতায় ভরা স্ক্রিপ্ট নিয়ে লাক্স তারকার বাসায় পরিচালক ৩ সেকেন্ডের ভিডিওতে নেট দুনিয়ায় ঝড় তুললেন সানি লিওন করোনাভাইরাস দেশে একদিনে ৩২ মৃত্যু, বেড়েছে আক্রান্ত যুক্তরাষ্ট্রে স্ত্রীকে হত্যার পর প্রবাসী বাংলাদেশির আত্মহত্যা

লক্ষ্মীপুরে রাস্তা কাজে তদারকি না থাকায় অনিয়মের অভিযোগ

 

তারেক উদ্দিন জাবেদ লক্ষ্মীপুরঃ
কর্মকর্তাদের যথাযথ তদারকি না থাকায় ইচ্ছামতো কাজ করছেন ঠিকাদার। যেন অনিয়মে ভরপুর গুরুত্বপূর্ণ এসড়কের নির্মাণকাজ। বিগত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে ভোটারদের দাবিগুলোর অন্যতম ছিল এলাকার ছোট-বড় গুরুত্বপূর্ণ সড়কগুলোর উন্নয়ন। সড়ক যোগাযোগ ব্যবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই এই ব্যস্থতম সড়কে দুর্ভোগ পোহাতে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে লক্ষ্মীপুর সদর উপজেলায় বেশ কয়েকটি রাস্তার কাজ চলছে। এর মধ্যে ২০১৯-২০ অর্থ বছরে দুইটি প্যাকেজে ভবানীগঞ্জ- জুগিরহাট জকসিন পর্যন্ত প্রাই ৫ কিলোমিটার দুইটি প্রকল্প এই রাস্তার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩কোটি প্রায় ১৪লাখ।

ঠিকাদার তড়িঘড়ি আর যেনতেনভাবে চলছে ওই রাস্তার কাজ। স্থানীয়দের অভিযোগ নিম্নমানের ইট, খোয়া, পাথর এবং বিটুমিন সড়কের পারে নতুন মাটি ব্যবহার না করা এবং নিয়ম অনুযায়ী সড়ক প্রশস্তকরণের কাজ করা হচ্ছে না। সড়ক প্রশস্তকরণের সময় পানি ব্যবহার না করে রাস্তা কাজ দ্রুত শেষ করতে ঠিকাদার বাবু কিছু মানছেন না। বৃষ্টির মধ্যেও চলে কার্পেটিংয়ের কাজ। রাস্তার কাজে অনিয়ম হচ্ছে এটি বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছে। এলাকাবাসী বাধা দিতে গেলে তাদের নামে মিথ্যা চাঁদাবাজির মামলা দেয়ার হুমকি দেওয়া হয়েছে বলেও তারা গণমাধ্যম কর্মীদের কাছে অভিযোগ করেন।

অভিযোগ রয়েছে, যারা এসব কাজের সঙ্গে জড়িত তারা ইচ্ছে করেই রাস্তার কাজে ঢিলেমি দিয়ে থাকে। এর কারণ হিসেবে রয়েছে-যদি উন্নয়ন কাজ চলার সময় প্রাকৃতিক দুর্যোগ এসেই পড়ে তা হলে কাজের মান নিয়ে কেউ প্রশ্ন করার মওকা পাবে না। সোজা বলে দেয়া যাবে- ‘বৃষ্টির কারণে সব কিছু নষ্ট হয়ে গেছে। আমরা কাজে কোনো গাফিলতি করিনি।

ঠিকাদারী প্রতিষ্ঠান রিয়াসাত এন্ড ব্রাদার্স, যার স্বত্বাধিকার রিয়াসাত হোসেন বাবু। এ প্রতিষ্ঠান এর আগে আইয়ুব আলীর পোল হয়ে টুমচর সড়কটির কাজ করে। কাজ শেষ করার মাত্র কয়েকদিনে রাস্তাটির বিভিন্ন অংশে খালে বিলীন হয়ে যায়। সেই প্রতিষ্ঠানকেই আবার ও জনগুরুত্বপূর্ণ এ সড়কটির মেরামতের দায়িত্ব দেয়া হয়। রাস্তাটির মেরামতের দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলী মঞ্জুর আলম জানান, বৃষ্টি থাকলে রাস্তা কার্পেটিংয়ের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এবিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান রিয়াসাত এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকার রিয়াসাত হোসেন বাবুর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে সে ব্যস্থ আছেন পরে কথা হবে আপনি যা লেখার লেখেন বলে লাইন কেটে দেন।প্রকৗশলী নিজে দাঁড়িয়ে থেকে কাজ দেখছেন। তাই এখানে অনিয়মের কোনো সুযোগ নেই বলে তিনি দাবি করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37513280
Users Today : 5181
Users Yesterday : 6006
Views Today : 13362
Who's Online : 97
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone