মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধু স্টেডিয়ামে ডাবের খোসায় গর্ত ভরাট‍! নিয়মিত পর্নো ভিডিও দেখতেন শিশুবক্তা রফিকুল আইপিএল নিয়ে জুয়ার আসর থেকে আটক ১৪ কারাগারে কেমন কাটছে পাপিয়ার দিনকাল এক ঘুমে কেটে গেলো ১৩ দিন! কেউ ‘কাজের মাসি’, কেউবা ‘সেক্সি ননদ-বৌদি’ ৬৪২ শিক্ষক-কর্মচারীর ২৬ কোটি টাকা ছাড় করোনায় আরো ৬৯ জনের মৃত্যু, আক্রন্ত ৬০২৮ বাংলাদেশে করোনা টানা তিনদিন রেকর্ডের পর কমল মৃত্যু, শনাক্তও কম করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি শো-রুম থেকে প্যান্ট চুরি করে ধরা খেলেন ছাত্রলীগ নেতা করোনা নিঃশব্দ ও অদৃশ্য ঘাতক,সতর্কতাই এ থেকে মুক্তির একমাত্র পথ ——-ওসি দীপক চন্দ্র সাহা তানোরে প্রণোদনার কৃষি উপকরণ বিতরণ শিবগঞ্জে কৃষি জমিতে শিল্প পার্কের প্রস্তাবনায় এলাকাবাসীর মানববন্ধন সড়কের বেহাল দশায় চরম জনদুর্ভোগ

লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন

লক্ষ্মীপুরে সড়ক প্রশস্তকরণ কাজে খোঁড়াখুঁড়ি করতে গিয়ে গ্যাস লাইন ও বিটিসিএল এর টেলিফোন ও অপটিক্যাল ফাইবারের লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে। বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় এম এম বিল্ডার্স নামে ঠিকাদারি প্রতিষ্ঠানের ভেকো মেশিন দিয়ে কাজ করতে গিয়ে এ ঘটনা ঘটে।

এতে করে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বাসভবনসহ আশপাশের এলাকায় গ্যাস ও টেলিযোগাযোগ সংযোগ এবং কমলনগর ও রামগতি উপজেলার বিটিসিএল’র টেলিফোন ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে সেবা থেকে বঞ্চিত রয়েছেন দুই উপজেলার গ্রাহকরা। তবে এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের অনভিজ্ঞতাকে দুষলেন সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা।

এদিকে বাখরাবাদ গ্যাস সিস্টেম লি. ও বিটিসিএল’র কর্মকর্তারা জানালেন, ঠিকাদারি প্রতিষ্ঠান ও সড়ক বিভাগ তাদেরকে অবহিত না করেই খোঁড়াখুঁড়ি করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটায়। এতে কাটা পাইপ লাইন থেকে প্রায় দুই ঘণ্টা গ্যাস নির্গত হয়ে সরকারি বিপুল পরিমাণ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। নষ্ট হয়েছে বিটিসিএল’র অপটিক্যাল ফাইবারের বিভিন্ন যন্ত্রাংশ।

এ ঘটনায় সড়ক ও জনপদ বিভাগ উল্টো দোষারোপ করে বলছেন, দেড় মিটার গভীরে গ্যাস ও অপটিক্যাল লাইনসহ বিভিন্ন ইউটিলিটি থাকার কথা থাকলেও আধা মিটার মাটি খোঁড়ার পড়ে কিভাবে গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হলো তা আমার বোধগম্য নয়।

ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স এর প্রকৌশলী খন্দকার তারেক আজিজ জানান, মাটির নিচে গ্যাস ও বিটিসিএল’র লাইন সম্পর্কে তারা অবগত নন। আর ওই সকল কর্তৃপক্ষকে জানানো ঠিকাদারি প্রতিষ্ঠানের আওতাধীন নয় বলেও জানান তিনি। তবে বিষয়টি নিয়ে সড়ক ও জনপদ বিভাগ সমন্বয় করলে এ দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো বলে জানান তিনি।

বাখরাবাদ গ্যাস সিস্টেম লি. লক্ষ্মীপুর শাখার সহকারী প্রকৌশলী (বিক্রয়) মো. বোরহান উদ্দিন জানান, অবগত না করেই দুপুরে সড়ক খোঁড়াখুঁড়ির কাজ শুরু করা হয়। এতে গ্যাসের লাইন বিচ্ছিন্ন হয়ে প্রায় দেড় থেকে দুই ঘণ্টা গ্যাস নির্গত হয়ে সরকারের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি সাধন হয়। এ ধরনের কাজ শুরু করার আগে সড়ক ও জনপদ বিভাগ বিষয়টি আমাদের অবহিত করেনি বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে ঘটনাস্থলে এসে একই অভিযোগ করেন বিটিসিএল’ লক্ষ্মীপুর অফিসের জুনিয়র সহকারী ব্যবস্থাপক মো. জাফর আহমদ। তিনি জানান, খোঁড়াখুঁড়ি করতে গিয়ে তাদের (৯৬ অপটিক্যাল ফাইবার কোর এবং ২৪ পেয়ারের কোর এবং আন্ডারগ্রাউন্ড সিভিলের ইন্টারনেট লাইন) কয়েকটি সংযোগ কেটে ফেলা হয়। তাছাড়া কেন্দ্রীয় মেশিন ভেঙে যায়। এতে বিটিসিএলর ব্যাপক আর্থিক ক্ষতি হয় বলে জানান তিনি।

তবে অভিযোগ অস্বীকার করে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মোজাম্মেল হক জানান, ইতোপূর্বে ওই দুইটি সংস্থাকে অবহিত করা হয়েছিল। প্রয়োজনে আবারও চিঠির মাধ্যমে তাদেরকে অবহিত করা হবে। তবে সংযোগ লাইনগুলো দেড় মিটার গভীরে থাকার কথা থাকলেও আধা মিটার মাটি খোঁড়ার পড়ে কিভাবে গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হলো তা তাঁর বোধগম্য নয় বলে জানান তিনি।somoynews.tv

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444334
Users Today : 1289
Users Yesterday : 1256
Views Today : 16723
Who's Online : 37
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone