শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত

লাদেনের মতো বাগদাদির লাশেরও ঠিকানা হলো সমুদ্র

‘মার্কিন যুক্তরাষ্ট্রের আদর্শ সামরিক পদ্ধতির ভিত্তিতে এবং সশস্ত্র সংঘাতের আইন অনুসারে তার দাফন হয়েছে’

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর অভিযানে নিহত জঙ্গি গোষ্ঠী আইএস প্রধান আবু বকর আল-বাগদাদির লাশ সমুদ্রের পানিতে ফেলে দেওয়া হয়েছে বলে দেশটির গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (২৮ অক্টোবর) এবিসি নিউজ বলছে, সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলে শনিবার রাতে মার্কিন কমান্ডো বাহিনীর অভিযানের সময় বাগদাদি আত্মহত্যা করেছে। তার লাশ সমুদ্রে ফেলে দেওয়া হয়েছে।

এর আগে ২০১১ সালে পাকিস্তানে মৃত আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের লাশও সমুদ্রের পানিতে ফেলে দিয়েছিল মার্কিন সেনারা। বাগদাদির দাফনের বিষয়ে বিস্তারিত না উল্লেখ করে সূত্রটি শুধু জানিয়েছে, লাদেনের মতো করেই তার লাশ ‘সমাহিত’ করা হয়েছে।

জয়েন্ট চিফস অফ স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি বলেন, ‘‘তার দেহাবশেষের নিষ্পত্তি করা হয়েছে, এবং সেটি যথাযথভাবে পরিচালিত ও সম্পন্ন হয়েছে।’’

মিলি বলেন, ‘‘মার্কিন যুক্তরাষ্ট্রের আদর্শ সামরিক পদ্ধতির ভিত্তিতে এবং সশস্ত্র সংঘাতের আইন অনুসারে তার দাফন হয়েছে।’’

জঙ্গি গোষ্ঠী আইএস এর প্রতিষ্ঠাতা ও প্রধান আল-বাগদাদিকে অনেকদিন ধরেই খুঁজছিলো যুক্তরাষ্ট্রের সেনা ও গোয়েন্দা বাহিনী।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, তার দেহ শনাক্তকরণের জন্য লাশটি ঘটনাস্থল থেকে নিয়ে আসা হয় এবং ডিএনএ পরীক্ষার পরে দেহটি যে বাগদাদিরই তা নিশ্চিত করা হয়। এরপরেই আবু বকর আল-বাগদাদির দেহের নিষ্পত্তি করা হয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38331509
Users Today : 1612
Users Yesterday : 6494
Views Today : 5072
Who's Online : 43
© All rights reserved © 2011 deshersangbad.com/