দেশের সংবাদ l Deshersangbad.com » শান্তি বাহিনীর প্রধানের ছেলে প্রভাবশালি মুক্তিযোদ্ধা



শান্তি বাহিনীর প্রধানের ছেলে প্রভাবশালি মুক্তিযোদ্ধা

৫:১০ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮ |জহির হাওলাদার

108 Views

দেশের সংবাদ ডেক্স :মুক্তি যোদ্ধের সময় বয়স ছিল ১২ -১৩।মোস্তাফিজুর রহমান (ফারুক) নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করেন। লক্ষ্মীপুরে সচ্ছল মুক্তি যোদ্ধারা অসচ্ছল দেখিয়ে সরকারি সুযোগ সুবিধা ভোগ করার অভিযোগ ?
এলাকা বসাীর আমাদের প্রতিনিধিকে বলেন তিনি মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করেন, তৎকালিন ওনার বয়স ছিলো ১২ -১৩ বছর, তাহলে তিনি কিভাবে মুক্তি যোদ্ধা হয়েছেন তা দেখার কেউ নেই । বলার মত কারো সাহস নেই। তিনি কমলনগর দক্ষিন চর লরেঞ্চ গ্রামের মৃত রেজাকার (শান্তি বাহীনির প্রধান) আবদুল গফুর চেয়াম্যানের পুত্র বতমানে মোস্তাফিজুর রহমান (ফারুক) বীর মুক্তিযোদ্ধা বলে জানা যায়। এখানেও শেষ নয় ?

কয়েকজন কমলনগরের প্রকৃত মুক্তিযোদ্ধার ও তাঁর পিতা রেজাকার (শান্তি বাহীনির প্রধান) আবদুল গফুর,তাঁর রেজাকার কাকা, রেজাকার মোহাম্মদ হোসেন ও তোফাজ্জল মিয়া সহ ১৯৬৭–১৯৭১  সালের  পাকিস্তানি হায়েনাদের প্রত্যক্ষ সহযোগীতায় নির্মম নির্যাতনে ঘটনাটি বরনা করেন।
এরপর নিজের পুত্র শফি উদ্দিন মাহমুদ কে মুক্তিযোদ্ধা কোটা দেখিয়ে ভূমি অফিসের সহকারী তসিলদার নিয়োগের ব্যবস্থা করেন। ফারুক নিজেই এইচ এসসি পাস কিন্তুু মুক্তি যোদ্ধার কোটায় চাকরি নেননি ? কারনটি বোধগম্য নয়, তাঁর পিতা মুক্তিযোদ্ধা ছিলেন না ? কিন্তুু গেজেট গত বিএনপির শেষ আমলে অনেক নতুন মুক্তিযোদ্ধার তালিকা করে ঐ তালিকায় বিভিন্ন প্রভাব খাঠিয়ে গত ১৭ এপ্রিল ২০০৫ ইং তারিখে কামান্ডার  পত্যয়ন পত্রে সুপারিশে নাম ওঠানোর মাধ্যমে ফারুক নিজেকে মুক্তিযোদ্ধা বানিয়ে নিলেন.।

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই সংক্রান্ত  কমিটি দূর্নীতি দমন কমিশন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি অনুসন্ধান ও সঠিক তদন্ত করে তা চিহিৃত করার মাধ্যমে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন প্রকৃত মুক্তিযোদ্ধারা। কয়েকজন কমলনগরের প্রকৃত মুক্তিযোদ্ধার ও তাঁর পিতা রেজাকার (শান্তি বাহীনির প্রধান) আবদুল গফুর,তাঁর রেজাকার কাকা, রেজাকার মোহাম্মদ হোসেন ও তোফাজ্জল মিয়া সহ ১৯৬৭–১৯৭১  সালের  পাকিস্তানি হায়েনাদের প্রত্যক্ষ সহযোগীতায় নির্মম নির্যাতনের খবর পরের সংখায়………….. চলবে

Spread the love
24 Views

৮:১০ পূর্বাহ্ণ, সেপ্টে ২২, ২০১৮

খালাকে ধর্ষণের সময় টিভি দেখছিল বোনের ছেলে...

121 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »