মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
করোনায় ধস নেমেছে বৈদেশিক কর্মসংস্থানে এমসি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে যতো অভিযোগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এক সফল রাষ্ট্রনায়কের প্রতিকৃতি জন্মদিনে দোয়া চেয়ে যা বললেন প্রধানমন্ত্রী স্বজন ও আইনজীবীদের সাক্ষাৎ পাবেন না ওসি প্রদীপ এমপি রতন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব তাজউদ্দিন আহমদের বোনের ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর ভোট হবে ইভিএমে ঢাবি ছাত্রলীগ সভাপতিকে ক্যাম্পাসে দেখতে চায় না শিক্ষার্থীরা ঢাবি এলাকায় নুর, ড. কামাল ও আসিফ নজরুল অবা‌ঞ্ছিত তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ব্যতিক্রমভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিরামপুরে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল কর্মসূচি কক্সবাজারের চকরিয়ায় ২ শিশু ভাই-বোন কে জবাই করে ও হাত কেটে হত্যার চেষ্টা! দেশের গন্ডি পেরিয়ে শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেতা: রেজাউল করিম চৌধুরী পশ্চিম সুন্দরবনের অভয়ারন্যে পাঁচ জেলে আটক

শাপলা মিডিয়ার ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের পোস্টার রিলিজ রোববার

এবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা ও দাফনের প্রেক্ষাপটে হৃদয়বিদারক ঘটনা ও ঘাতকদের চক্রান্ত নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

‘আগস্ট ১৯৭৫’ নামের এই চলচ্চিত্রটির পোস্টা ও ফার্স্ট লুক আগামী ২ আগস্ট, ২০২০ রোববার সন্ধ্যা ৭টায় রিলিজ করা হবে। তবে করোনার কারণে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই এ চলচ্চিত্রের পোস্টার ভয়েস টেলিভিশনের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং ওয়েব পোর্টালে রিলিজ দেয়া হচ্ছে।

আগামী ৬ আগস্ট এ চলচ্চিত্রটির টিজার রিলিজ করা হবে বিকেল ৫টায়। আর ১৩ আগস্ট একই সময় জনপ্রিয় অভিনেতা ও শিল্পী ফজলুর রহমান বাবুর কণ্ঠে একটি পুরো গান ভিডিওসহ দেখতে পাবেন দর্শকরা। তবে এর জন্য চোখ রাখতে হবে- ভয়েস টেলিভিশনের ইউটিউব, ফেসবুক ও ওয়েব পোর্টালে।

দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান নিজেই চলচ্চিত্রটির প্রযোজক, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন।

এই চলচ্চিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক এমপি বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন মাসুমা রহমান নাবিলা। এছাড়া ইতিহাসের কুখ্যাত ব্যক্তি, বেঈমান ও বিশ্বাস ঘাতক খুনি খন্দকার মোশতাকের চরিত্রে দেখা যাবে শহীদুজ্জামান সেলিমকে এবং বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের চরিত্রে অভিনয় করছেন তৌকীর আহমেদ। চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টপাধ্যায়, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন ও মাজলুম মিজানসহ আরও অনেকে। আর ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির শোকের আবহাওয়া মাখা একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান বললেন, ঘাতক ও বেঈমানদের চক্রান্ত এবং ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রে ইতিহাসের আলোকে সেই সময়কার ঘটনা দেখানো হবে। শুধু তাই নয়। ঘাতকরা কীভাবে চক্রান্ত ও হত্যাকাণ্ডের নীল নক্সা বাস্তবায়ন করেছে এবং জাতির পিতাকে টুঙ্গিপাড়ায় দাফনের হৃদয়বিদারক ঘটনাও দর্শকরা দেখবে এই চলচ্চিত্রে।

সেলিম খান আরও বলেন, দৃশ্য এবং চরিত্রগুলো এমনভাবে গাঁথা হয়েছে কেউই আবেগ ধরে রাখতে পারবেন না। দাফনের দৃশ্যায়নের সময় আমি নিজে শুটিং সেটে এক ঘণ্টা কেঁদেছি। ইউনিটের সবাই আমার মতোই কেঁদেছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শেষ রাত থেকে ১৬ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল। বাঙালি জাতিকে তা জানতে হবে। আর এই আনটোল্ড স্টোরি বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে চলা প্রতিষ্ঠান হিসেবে দর্শকদের জানানো দায়িত্ব ও দায়বদ্ধতা মনে করে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি দেশবাসীকে দেখার সুযোগ করে দিতে সারা দেশের সিনেমা হল খুলে দেয়ার জন্য ৩০ জুলাই বৃহস্পতিবার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান। সেই সঙ্গে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল ঘোষণা দিয়েছে, ইতিহাসের ঘটনাবহুল অধ্যায়ের অংশ বিশেষ নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান ও বন্যা দুর্গতদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37516444
Users Today : 1222
Users Yesterday : 7123
Views Today : 2322
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone