বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

পুলিশ ও তার সোর্স কর্তৃক ধর্ষিত হীরা বেগমের পাশে বিএনপি নেতারা

বেনাপোল (যশোোর) প্রতিনিধি :   যশোরের শার্শার লক্ষনপুর গ্রামে পুলিশ ও তার সোর্স কর্তৃক ধর্ষিত নারী হীরা বেগমকে দেখতে আসেন বিএনপি’র কেন্দ্রিয় নেতারা। শুক্রবার বেলা সাড়ে ১১ টার সময় নির্যাতিত ওই গৃহবধুর বাড়িতে আসে বিএনপি কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক ও নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায়ের নেতৃত্বে একটি টিম। এ সময় বিএনপি’র নারী ও শিশু রক্ষায় কমিটিও ওই নির্যাতিত নারীর পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যাক্ত করেন।

উপস্থিত বিএনপির নেতারা নির্যাতিত গৃহবধুকে আর্থিক সহয়তা করেন এবং আইনি সহযোগিতা করার পূর্ন আশ্বাস দেন। তারা বলেন, এই জঘন্য ঘটনার সঙ্গে জড়িত গোড়পাড়া পুলিশ ফাঁড়ির এস আই খায়রুলকে আইনের আওতায় এনে বিচার করতে হবে। তা না হলে নারীর অধিকার রক্ষার জন্য আন্দোলন গড়ে তোলা হবে।

গত ২ সেপ্টম্বর রাতে শার্শার লক্ষনপুর গ্রামের ওই গৃহবধু নিজের ঘরেই ধর্ষনের শিকার হয়। তার অভিযোগ এসআই খায়রুল সহ ৪ জন ওই দিন মধ্যেরাতে তার কাছে গিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা দিলে তার স্বামীর বিরুদ্ধে দেয়া ফেনসিডিলের মামলা ৫৪ ধারয় দেখিয়ে শিথিল করা হবে। ফেনিসিডিল মামলায় কারাগারে থাকা তার স্বামীকে কিভাবে ৫৪ ধারা দিবেন এ নিয়ে ওই এস আইর সঙ্গে চলে তর্ক বিতর্ক। এক পর্যায় খায়রুল ও কামরুল ওই নারীকে ঘরে নিয়ে ধর্ষন করেন। এর পরদিন ওই নারী যশোর জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য গেলে বিষয়টি জানাজানি হয়। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনে ধর্ষনের আলামত পাওয়া যায়। ধর্ষণকারী কারা ছিলেন তা ডিএনএ পরীক্ষার প্রতিবেদনের পর নিশ্চিত হওয়া যাবে বলে কর্মকর্তারা জানান। এ জন্য ডিএনএ পরীক্ষার নমুনা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঢাকার পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

বিএনপি’র কেন্দ্রিয় নেতাদের নির্দেশে নারী ও শিশু রক্ষা কমিটির নেতারা যশোর এর শার্শায় ছুটে আসেন। তারা নির্যাতিত নারীর পাশে থেকে আইনি সহায়তা সহ সকল সাহায্যার অঙ্গীকার করেন। এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে তারা সরাদেশে নির্যাতিত নারী ও শিশুদের রক্ষায় কাজ করছেনে। তারই অংশ হিসাবে তারা যশোর এর শার্শায় এসেছেন। তারা নির্যাতিত নারী এবং তার পরিবারকে সকল প্রকার ভয়ভীতির উর্দ্ধে থাকার সাহস জুগিয়েছেন।

এ্যাডভোকেট নিপুণ রায় বলেছেন জনগনের ভোটে নির্বাচিত না হলে এমন অবস্থার সৃষ্টি হয়। সরকার মধ্যে রাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে তাই আজ পুলিশ এর দ্বারা এমন অপকর্ম ঘটছে। এর থেকে পরিত্রান পেতে দেশে গনতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38320576
Users Today : 1126
Users Yesterday : 3479
Views Today : 2850
Who's Online : 44
© All rights reserved © 2011 deshersangbad.com/