সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি বাংলাদেশে করোনা টানা তৃতীয় দিনের মতো শতাধিক মৃত্যুর রেকর্ড চ্যালেঞ্জের মুখে টিকা কার্যক্রম! ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী হেফাজতের নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা মেয়াদহীন এনআইডি দিয়ে কাজে বাধা নেই স্ত্রী বাবার বাড়ি, মাঝরাতে পুত্রবধূকে ধর্ষণ করল শ্বশুর বিদ্যুতায়িত স্ত্রীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামীর চট্টগ্রামে ভূমিকম্প শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী ওসিকে জিম্মি করে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! গাইবান্ধা পুলিশ কৃষি শ্রমিক পাঠালেন বগুড়ায় দিনাজপুর বিরামপুরে বিপুল সংখ্যক মাদকদ্রব্য সহ প্রাইভেটকার আটক দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ মৃত্যু ৪।

শিক্ষকদের সাথে সাইবার সচেতনতা নিয়ে লার্নিং সেশনের আয়োজন

প্রেস রিলিজ

 

 

ডিনেট, ইউএসএআইডি‘র অবিরোধ: সহনশীলতার পথে কর্মসূচীর সহযোগিতায় শিক্ষক-শিক্ষার্থীদের জন্য ‘ই-সচেতনতা’ বিষয়ে এই প্রকল্পের বাস্তবায়ন করছে। শিক্ষক ও শিক্ষার্থীদের ইন্টারনেটে সুরক্ষিত পদচারণার জন্য ডিনেট, আইসিটি ডিভিশনসহ বিভিন্ন অংশীদারকে সাথে নিয়ে এই কার্যক্রমটি করছে। এর অংশ হিসেবে, মার্চ ১৫, ২০২০, শনিবার, সকাল ১০.০০টা, হালদা হল, হোটেল সৈকত, চট্টগ্রামে শিক্ষকদের সাথে সাইবার সচেতনতা নিয়ে একটি লার্নিং সেশন অনুষ্ঠিত হয়েছে। এই সভায় অংশগ্রহণ করেন শাহ্ ওয়ালীঊল্লাহ ইনস্টিটিউট, শেরশাহ কলোনী ডাঃ মজহারুল হক হাই স্কুল, বাকলিয়া উচ্চ বিদ্যালয়, হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, এন এন এম ফাজিল মাদ্রাসা, বিএ রশিদ সিএলসি বালক উচ্চ বিদ্যালয়, ওয়ারলেস ঝাউতলা কলোনী উচ্চ বিদ্যালয়, মির্জা আহমেদ ইস্পাহানী উচ্চ বিদ্যালয়, সিটি পাবলিক কলেজ, বাগমনিরাম আব্দুর রশিদ সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়, রহমানিয়া উচ্চ বিদ্যালয় থেকে আইসিটি বিষয়ে দক্ষ শিক্ষকরা। সেশন পরিচালনা করেন ডিনেট প্রতিনিধি মোঃ রহমাতুল আলম ও নিয়াজ ইসলাম আরিফ।

 

লার্নিং সেশনে কথা হয় শিক্ষার্থীদের ইন্টারনেট সচেতনতা, ইন্টারনেটে সুরক্ষা, ব্যক্তিগত গোপনীয়তা ও নিরাপত্তা, ডিজিটাল আইন, ডিজিটাল সাংস্কৃতিক নিয়মাবলী, অপরাধ, ডিজিটাল ফুটপ্রিন্ট, অনলাইনে ব্যক্তি পরিচয়, গুজব, অনলাইনে সহিংস উগ্রবাদের প্রচারে বিরোধিতা, মিথ্যাচার ও ভুল খবর প্রচার এবং এ সংক্রান্ত আরও অনেক বিষয়ে আলোচনা করা হয়। সবশেষে শিক্ষকরা এই উদ্যোগ সম্পর্কে তাদের মূল্যবান মতামত দেন এবং নিজ প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এ বিষয়ে অবগত করতে অঙ্গীকারবদ্ধ হন।

 

ডিনেট ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী জেলার ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। নিয়মিতভাবে এই কার্যক্রম চলবে বাংলা মাধ্যম, ইংরেজি মাধ্যম ও মাদ্রাসা মাধ্যমের বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে। এসকল কার্যক্রমের শেষে ঢাকায় বাংলাদেশের প্রথম নিরাপদ ইন্টারনেট বিষয়ে একটি অলিম্পিয়াড আয়োজন করা হবে। এই অলিম্পিয়াড সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে https://www.cyberchamp.com.bd/ ওয়েবসাইটে। শিক্ষক ও শিক্ষার্থীরা এই ওয়েবসাইটে জানতে পারবে নতুন তথ্য, অংশ নিতে পারবে কুইজ প্রতিযোগিতায় এবং পারবে জিতে নিতে আকর্ষণীয় পুরস্কার।

 

Please Share This Post in Your Social Media

৫৫

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38450865
Users Today : 69
Users Yesterday : 1242
Views Today : 252
Who's Online : 15
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone