মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

শিরোনাম :
মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আন্তর্জাতিক ওয়েবিনারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ঝালকাঠিতে চেয়ারম্যানের নামে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজাপুরে বিমা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত রাজাপুরে যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত রাজাপুরের মঠবাড়ি ইউপিতে প্রচার প্রচারনায় এগিয়ে নৌকার মনোনয়ন প্রত্যাশী ইউসুফ সিকদার পরিবহন খাতের শৃঙ্খলায় মালিক নেতাদের ভূমিকাই মুখ্য : চসিক মেয়র চসিক মেয়রের সাথে চট্টগ্রাম নৌ এরিয়া কমান্ডার এর সৌজন্য সাক্ষাৎ জনভোগান্তি হলে কাউকে ছাড় দেবনা: মেয়র রেজাউল করিম বাগেরহাটে ফকিরহাটে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাজারহাটে জাতীয় ভোটার দিবস পালিত ডোমারে জাতীয় ভোটার দিবস পালিত  বাগেরহাটে বলেশ্বর নদে ৩০ কেজি ওজনের অজগর সুন্দরবনে অবমুক্ত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত দেশ ও জনগণের কল্যাণে জোরালো ভাবে কাজ করছে পুলিশ-এসপি আনোয়ার হোসেন গণতন্ত্র প্রতিষ্ঠার মূল ভিত্তি হলো সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা 

শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে গেছে নতুন বই বছরের প্রথম দিনেই বই উৎসবে ভাসবে শিক্ষার্থীরা

ইকরামুল ইসলাম  (যশোর) প্রতিনিধি :
 সারা দেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলে এসেছে শিক্ষার্থীদের নতুন বই। নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে এবারও প্রতিবছরের মত আগে ভাগেই চলে এসেছে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণীর বই। উপজেলা শিক্ষা অফিস থেকে বইগুলো ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা বুঝে নিতে শুরু করেছেন। ফলে সরকারি, বেসরকারি, প্রাথমিক মাধ্যমিক ও মাদরাসার শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে বই উৎসবের আনন্দে ভাসবে।
নাভারণ মহিলা আলিম মাদরাসার প্রধান শিক্ষিকা জনাবা আলেয়া পারভীন জানান, তৃতীয় শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীকে নতুন বই দেওয়ার প্রস্তুতি চলছে। চাহিদামত বই ইতোমধ্যে বিদ্যালয়ে চলে এসেছে।
বই বিতরণ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ আব্দুর রব রহমান জানান, এক মাস আগেই উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে বই পৌঁছানো শুরু হয়েছে। ২০২০ সালের ০১ জানুয়ারি সকল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব করে বই বিতরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষকদের চাহিদা অনুযায়ী বিদ্যালয়গুলোতে বই পৌঁছে গেছে। আমরা বিগত সময়ের মত আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বছরের শুরুতে বিনামূল্যে সরকারের দেওয়া নতুন বই বিতরণ করব।
এক সময় যশোর অঞ্চলে বইয়ের জন্য মাসের পর মাস শিক্ষক ও অভিভাবকদের অপেক্ষা করতে হতো। অনেক অভিভাবকের নতুন বই কেনার সামর্থ ছিল না। কিন্তু বর্তমান সরকার এখন সম্পূর্ণ বিনামূল্যে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। শিশুরা নতুন বছরে নতুন বই পেয়ে পড়ালেখায় মনোনিবেশ করবে। # তাং ০৬/১২/১৯ ইং।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38344137
Users Today : 2414
Users Yesterday : 5054
Views Today : 10473
Who's Online : 47
© All rights reserved © 2011 deshersangbad.com/