মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
মে’য়েরা প্রথমবার স’হবাসের জন্য কোন বি’ষয় গুলো গভীর ভাবে চিন্তা করে জেনে নিন বী’র্যপাত বন্ধ রে’খে বে’শী সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো : অমিত শাহ ‘বাবর আজম আমাকে দীর্ঘ ১০ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধ’র্ষ’ণ করছে’ ! শুধু ধ’র্ষণ নয়, কা’টাছেঁ’ড়া মৃ’তদে’হের সঙ্গে সেলফি তুলতো মুন্না ‘কানাডার বেগমপাড়ার সাহেবদের ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’ ইসলামে ভাস্কর্য ও মূর্তি উভয়ই নিষিদ্ধ: মুফতি ফয়জুল করীম প্রথম হা’নিমুনে গিয়ে প্রত্যেক পুরুষই ক’রেন যে ৫টি ভু’ল! যেভাবে ৫ মিনিটেই অনলাইনে পাবেন জমির আরএস খতিয়ান সরকারি চাকরিজীবীদের বেতন স্কেল, গ্রেডিং সিস্টেম ও অন্যান্য সুবিধাদির তালিকা আবর্জনার স্তূপ থেকে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবার এত বড় প্রতিদান দিল চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর স’ঙ্গে বিয়ে

শ্রম কাউন্সিলরদের অবৈধ উপার্জন থেকে দূরে থাকার আহ্বান

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলোতে সদ্য নিয়োগপ্রাপ্ত শ্রম কাউন্সিলরদেরকে সততার সঙ্গে কাজ করতে বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। পাশাপাশি তাদেরকে অবৈধ উপার্জন থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে ‘কাউন্সিলর/ফার্স্ট সেক্রেটারি (শ্রম)’ নিয়োগপ্রাপ্তদের প্রশংসাপত্র প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, তারা বিদেশ থেকে কিছু খারাপ সংবাদ শুনেছেন যে, কয়েকটি দেশে বাংলাদেশের কিছু শ্রম কাউন্সিলর অবৈধ অর্থ উপার্জনের সঙ্গে জড়িত রয়েছেন। তিনি বলেন, এর মাধ্যমে তারা (কথিত শ্রম-কাউন্সিলররা) বাংলাদেশ,  পররাষ্ট্র মন্ত্রণালয়, এবং আমাদের মিশনকে অপমান করেছেন।

তিনি নতুন শ্রম কাউন্সিলরদের, বিশেষত যারা লোভনীয় গন্তব্যে যাচ্ছেন তাদের এ থেকে (দুর্নীতি) দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, দীর্ঘ মেয়াদে আপনারা সমস্যায় পড়তে পারেন।

ড. মোমেন কাউন্সিলরদের বিশেষত কম ভাগ্যবান প্রবাসী বাংলাদেশি কর্মীদের অঙ্গীকার, নিষ্ঠা ও ভালবাসা দিয়ে সেবা করার নির্দেশনা দিয়ে বলেন, আপনারা তাদের (প্রবাসী কর্মীদের) জন্য আশ। আপনি যদি ভাল সেবা দিতে পারেন, তবে তারা আপনাকে স্মরণ করবে। মানুষ আপনাকে সম্মান করবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সমৃদ্ধ দেশ ‘সোনার বাংলা’ গড়তে বাংলাদেশের পররাষ্ট্রনীতিতে দুটি প্যাকেজ–অর্থনৈতিক কূটনীতি এবং জনসাধারণের কূটনীতির প্রসারে কাজ করছেন।

ত্রিপোলি, সিঙ্গাপুর, জেদ্দা, দোহা, কায়রা, আবুধাবি, অ্যাথেন্স, মিলান, জেনেভা ও মস্কোর বাংলাদেশ মিশনে নিযুক্ত দশজন শ্রম কাউন্সিলর ও করাচিতে নবনিযুক্ত বাংলাদেশ ডেপুটি-হাইকমিশনার সপ্তাহব্যপী এ কোর্স সম্পন্ন করেন।
পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37879664
Users Today : 1969
Users Yesterday : 0
Views Today : 3459
Who's Online : 134
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone