শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত শেখ হাসিনা সরকার ক্ষতায় থাকলে অদুর ভবিষ্যতে দেশে অনুদান নেয়ার লোক থাকবেনা ……………………খাদ্য মন্ত্রী বরিশালে মহাসড়কের পাশে গড়ে উঠছে অবৈধ স্থাপণা জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

শ্রীলঙ্কার মন্ত্রিসভায় পুনরায় ফিরে আসলেন মুসলিম সদস্যরা

ইস্টার সানডে বোমা হামলার পর পদত্যাগ করা মুসলমান মন্ত্রীরা ফের মন্ত্রিসভায় যোগ দিয়েছেন। গতকাল মঙ্গলবার কর্মকর্তারা বলেন, উগ্রপন্থার সাথে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই বলে পুলিশের ছাড়পত্র পাওয়ার পর তারা সরকারে যোগ দিলেন।

গত ২১ এপ্রিল তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে সন্ত্রাসী হামলায় ২৫৮ জন নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ হামলার জেরে কয়েকজন মন্ত্রীসহ ৯ জন মুসলমান আইনপ্রণেতা পদত্যাগ করেন। বৌদ্ধধর্মীয় আইনপ্রণেতারা তাদের বিরুদ্ধে সন্ত্রাসে সংশ্লিষ্টতার অভিযোগ আনলে তারা সরে দাঁড়ান। শ্রীলঙ্কার প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ওই মন্ত্রীরা গত রাতে শপথ নিয়েছেন।

আইন প্রণেতাদের এক মুখপাত্র বলেন, সন্ত্রাসের সাথে কোনো যোগসাজশ নেই-পুলিশের কাছ থেকে এমন ছাড়পাত্র পাওয়ার পর নিজেদের পুরনো পদে ফিরে যেতে তারা আগ্রহ দেখিয়েছেন। মুসলিম নেতারা বলেন, তাদের সম্প্রদায়ও সহিংসতা ও ঘৃণামূলক বক্তব্যের শিকার। হামলার পর বিভিন্নভাবে তাদের হয়রানির মুখোমুখি হতে হয়েছে। শ্রীলঙ্কার মুসলমান কংগ্রেস নেতা রাউফ হাকিম বলেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে তার সম্প্রদায় সহযোগিতা করলেও সমন্বিত সহিংসতার শিকার হচ্ছেন তারা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38329894
Users Today : 6490
Users Yesterday : 3953
Views Today : 20734
Who's Online : 58
© All rights reserved © 2011 deshersangbad.com/