শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
খানসামা থানার পরিত্যক্ত জমিতে সবজি চাষে ওসি শেখ কামাল হোসেনের সাফল্য মোরেলগঞ্জে জিনের আছর ভর করেছিল, বাগেরহাটে আমন ফসলে কারেন্ট পোকার আক্রমন ফসলহানীর আংষ্কায় আতঙ্কে ৬৫ হাজার কৃষক জামালপুরের নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে নিহত শিশু  বিরামপুরে গভীর রাতে ইউএনও দেওয়া কম্বল পেল সাবলম্বিগণ পুলিশের সোর্সদের নিয়ন্ত্রনে অপ্রতিরোধ্য মাদক ব্যবসা, গ্রেপ্তার এড়াতে পাল্টেছেন কৌশল শীতের আগমনী বার্তা নিয়ে গরম কাপড়ের কদর  বেড়েছে বরিশালে।  শাহসুফি সৈয়দ ক্বারী অাব্দুল মান্নান শাহ( রাঃ) এর বার্ষিক ওরশ ও ঈদে মিলাদুন্নবী( সাঃ) সম্পন্ন। শিবগঞ্জে মামলার প্রতিবাদ ও ধর্ষণের চেষ্টা মামলার সুষ্ঠ তদন্ত চেয়ে সংবাদ সম্মেলন শিবগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা ও ছেলেকে লাঞ্চিতের অভিযোগ ডা. মিলনের রক্তের সাথে বেঈমানি করবেন না : মোমিন মেহেদী ঝালকাঠি সদর থানার ওসি খলিল মানবিক সেবায় অনন্য।মাদক সেবীদের আতঙ্ক ।  বেনাপোল ইমিগ্রেশনে আটকা পড়েছে করোনা সনদ না থাকায় পাসপোর্ট যাত্রীরা তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে গাবতলীতে যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল ব্যারিস্টার এসএম সাইফুল্লাহ রহমান কেন্দ্রীয়  যুবলীগের সদস্য মনোনীত হওয়ায় ঘোষেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের শুভেচ্ছা

সঁাঁথিয়ায় মহাসড়ক দখল করে হাট,চরম জনভোগান্তি

মনসুর আলম খোকন,সাঁথিয়া (পাবনা ) প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় ঢাকা-পাবনা মহাসড়ক দখল করে হাট বসায় প্রচন্ড যানজটের সৃষ্টি হচ্ছে। এতে মহাসড়ক দিয়ে চলাচলকারী যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে চরম বিঘœ ঘটছে। সঠিক সময়ে গšতব্যে পৌঁছাতে না পারায় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের। পাবনা Ñ ঢাকা মহাসড়কের পাশে বড় বড় হাট থাকায় প্রতিনিয়তই এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে লোকজনকে।
জানা যায়, পাবনা-ঢাকা মহাসড়কের পাশে ৬/৭টি ছোট বড় হাট রয়েছে। সপ্তাহে প্রায় দিনই কোন না কোন হাট লেগে থাকে। হাটের জায়গা সংকুলান হওয়ায় মহাসড়কের উপর চেপে বসে বিক্রেতারা। ফলে দেখা দেয় তীব্র যানজট। আর এতে ভোগান্তির শিকার হয় সাধারণ লোকজন। সাঁথিয়া উপজেলার আতাইকুলা, বনগ্রাম, চিনাখড়া,কাশিনাথপুর,করমজাসহ এসব জায়গার হাটের দিন মহাসড়ক দিয়ে চলাচল করতে গেলেই ভোগান্তিতে পড়তে হয় লোকজনকে। পাবনা, নগরবাড়ী ও কাজিহাট থেকে প্রতিদিন শত শত যানবাহন ঢাকাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় যাতায়াত করে। এসব যাবাহন ওইসব হাট সংলগ্œ সড়ক দিয়ে যাতায়াত করতে সীমাহীন দুর্ভোগে পড়ে। কাশিনাথপুর বাজারে গিয়ে দেখা যায়, সড়কের উপর পিয়াজের হাট বসার কারণে গোল চক্কর থেকে পল্লীবিদ্যুৎ অফিস পর্যন্ত ১ কিঃ মিঃ সড়ক ঘন্টার পর ঘন্টা যানজট লেগে আছে। দেখার যেন কেউ নেই। কেউ শুনছে না কারও কথা। সড়কের অর্ধেক জায়গা দখল করে বসছে পিয়াজের হাট। অন্যদিকে কৃষকের পণ্যবহনকারী অটোভ্যান,করিমন নসিমনগুলো এলোমেলোভাবে পার্কিং করে আছে। সড়কের হাটে পিয়াজ নিয়ে আসা এক কৃষককে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ইজাদার তো আমাদের এখানেই নামাতে বলল। এতে আমি কি করবো বাপু?
পাবনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী পাবনা এক্সপ্রেসের চালক বলেন. সড়কে ২/৩টা যানজট শেষ করে এখানে এসে আবার যানজটে পড়েছি। এগুলো দেখার কেউ নেই।
আসিফ ইকবাল নামে এক যাত্রী বলেন,ভোর ৫টায় শহর থেকে গাড়ীতে উঠেছিলাম যে, সকাল সকাল যাব,গিয়ে অফিস ধরবো। কিন্তু এখন সাড়ে ৭টা বাজে। এ পর্যন্ত কাশিনাথপুরই পার হতে পারিনি। সামনে যে কি আছে, আল্লাহ জানে।
মাধপুর হাইয়ে পুলিশের এস আই সাইফুল ইসলাম বলেন, এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার স্যারকে জানিয়ে তার সহযোগিতা চেয়িেছ। আমরা খুবই চেষ্টা করছি কিন্তু পারছি না। হাট ইজাদার সহযোগিতা না করাতে পেরে উঠছি না। ###

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37870045
Users Today : 5244
Users Yesterday : 2663
Views Today : 17211
Who's Online : 84
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone