সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার খানসামায় আন্তর্জাতিক নারী দিবস পালিত জনমনে আতঙ্ক আত্রাইয়ে দুবৃত্তের ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুত্বর আহত আন্তর্জাতিক নারী দিবসে নারী অধিকার আন্দোলনের শুভেচ্ছা মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন ১২ সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত ডোমারে আন্তর্জাতিক নারী দিবস পালিত বীরাঙ্গনা বরের কেশে  এ আই অলিউদ্দীন  তৃষ্ণা মেটাতে ডাবের কদর বেড়েছে বরিশালে  ভুয়া সাংবাদিকদের প্রতারণার জাল  !  আরও ৬ মাস জেলের বাইরে থাকার অনুমতি পেলেন খালেদা জিয়া বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় শার্শা- বেনাপোল থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন গৃহশ্রমিকদের শ্রম আইনে অন্তর্ভুক্তি-অধিকার ও কর্মপরিবেশ নিশ্চিত করুন ১৬ বছরেও পচেনি লাশ, কাফনের কাপড়ও অক্ষত দেশে প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠক তাসনুভা শিশির

সমঝোতা স্মারক সই, ২৭ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান রাবিতে ‘সুশাসনের মহৌষধ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে পাবলিক ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট: প্যানাসিয়া ফর গুড গভার্নেন্স শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশনের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।
বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো সাইয়েদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের আহবায়ক প্রফেসর ড. মো হারুনুর রশিদ ও সদস্য প্রফেসর ড. শোফিক আহমেদ সিদ্দিক, এ এফ নেছারউদ্দিন, এফসিএ, ড. স্বদেশ রঞ্জন সাহা, এফসিএ, এস এ মল্লিক, এফসিএ।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষকে হিসাব বিজ্ঞানের পরিসীমার থাকতে হয়। এমনকি মৃত্যুর পরও সৃষ্টিকর্তা কাছে হিসাব দিতে হবে। এই গ্লোবালাইজেশনের যুগে তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ন। তাছাড়া, এই বিভাগের শিক্ষার্থীরা কিভাবে জাতীয় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে অর্থনৈতিক নেতৃত্ব দেবে সে বিষয়ে দিকনির্দেশনা দেন।
অন্যদিকে অনুষ্ঠানের ২য় শেসনে রাজশাহী ইউনিভার্সিটি একাউন্টিং এলামনাই এসোসিয়েশন (আরইউএএএ) এর উদ্যোগে দরিদ্র ও মেধাবি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে মেধার ভিত্তিতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রতি বর্ষের (১ম-৩য় স্থান অধিকারী) ৩ জন করে ১২ জন, এবং ১৫ জন দরিদ্র শিক্ষার্থীসহ মোট ২৭ জনকে এককালিন চব্বিশ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।
এলামনাই এসোসিয়েশনের সভাপতি জনাব এস এ মল্লিকের সভাপতিত্বে ও এসোসিয়েশন সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো সাইয়েদুজ্জামানের সঞ্চালনায় শেসনে প্রধান অতিথি বিশ^বিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও প্রফেসর ড. চৌধুরি মো. জাকারিয়া, বিভাগের সভাপতি প্রফেসর ড. সালমা বানু প্রমুখ উপস্থিত ছিলেন
তাছাড়া, প্রথম সেশনে ইনস্টিটিউট অব চার্টারড একাউন্ট্যান্ট অব বাংলাদেশ (আইসিএবি) ও হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মধ্যে সমঝোতা স্মারক সই করা হয়।
হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চেয়ারম্যান প্রফেসর সালমা বানুর সভাপতিত্বে এবং প্রফেসর ড. মো মায়েন উদ্দিনের সঞ্চালনায় স্মারক সই অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ^বিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি প্রফেসর ড. চৌধুরি মো. জাকারিয়া, আইসিএব’র সভাপতি এ এফ এম নেছারুদ্দিন, এফসিএ, ভাইস-প্রেসিডেন্ট এম কে এ মুবিন, এফসিএ, মোঃ মনিরুজ্জামান, এফসিএ।

আবু সাঈদ সজল
রাজশাহী বিশ^বিদ্যালয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38372485
Users Today : 4106
Users Yesterday : 2978
Views Today : 12311
Who's Online : 62
© All rights reserved © 2011 deshersangbad.com/