সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

শিরোনাম :
অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন পাঁচ সন্তান নিয়ে কানাডিয়ান নারী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ‘শেষ চিঠি’ নিয়ে আসছে ইয়াশ-দীঘি রিতেশ আমাকে বিয়ে করতে চেয়ে আর আসেনি: রাখি স্থানীয় সরকার নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি নওগাঁর মহাদেবপুরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত সুইস ব্যাংকে কার কত টাকা, তালিকা চেয়েছেন হাইকোর্ট প্রাক প্রাথমিক ছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খোলা শিক্ষাপ্রতিষ্ঠান খুললে কোন শ্রেণির কতদিন ক্লাস? তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কুড়িগ্রামে বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে এসএসসি ব্যাচ ‘৮৬র সম্মেলন সমাপ্ত সুন্দরবন ম্যানগ্রোভ  পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান পাবনায় ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে চক্ষু শিবির’ অনুষ্ঠিত

সম্মেলনের আগে মন্ত্রিসভায় পরিবর্তন হচ্ছে না: কাদের

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে মন্ত্রিসভায় কোনো পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, এই মুহূর্তে মন্ত্রিসভায় পরিবর্তনের বিষয়ে বলতে পারছি না। সেটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সম্মেলনের আগে তা হচ্ছে না। নতুন বছরে হবে কিনা সেটাও প্রধানমন্ত্রী বলতে পারেন।

তবে মন্ত্রিসভার পরিবর্তন ও সংযোজন রুটিন অনুযায়ী সব দেশেই হয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী এটি ঠিক করবেন। আমি একজন মন্ত্রী হয়ে আরেকজনকে নন-পারফর্মার বলি কি করে?

দলের সভাপতি পদ পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী তো বারবার বিদায় নিতে চান। তবে যেতে চাইলেও যেতে নাহি দিব, আমাদের কাউন্সিলরদের এটা হলো সর্বসম্মত চিন্তাভাবনা।

সাধারণ সম্পাদক বলেন, অন্য পদগুলো  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সাজান। তিনি যে পদে যাকে যোগ্য মনে করবেন তাকে দিতে পারেন। এটা নিয়ে আমাদের মধ্যে কোনো দ্বিধা-দ্বন্দ্ব নেই। কোনো দুঃখ, বেদনা, এসবেরও কোনো অবকাশ নেই।

মন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো অপূর্ণতা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রণালয়ের কাজগুলো একটা ধারায় চলে এসেছে। এদিকে দলেও একটা সিস্টেম তৈরি হয়েছে, বিভাগীয় পর্যায়েও দায়িত্বপ্রাপ্ত নেতারা রয়েছেন। ফলে আমার দায়িত্ব পালনের ক্ষেত্রে দল বা মন্ত্রণালয়ের কোনো কাজে হয়তো সেভাবে ব্যত্যয় ঘটেনি। আর আমি গেলো দুই সপ্তাহ ধরে ঢাকার বাহিরে বেশি থাকছি। শুক্র ও শনিবার ছাড়া বিকেল হলেও মন্ত্রণালয়ে এসে ফাইলগুলো সই করেছি। এমনকি বিমানবন্দরেও বেশ কিছু ফাইল সই করেছি।

আজকের ফাইল আগামী দিনের জন্য ফেলে রাখতে হয়নি জানিয়ে তিনি বলেন, এমনকি ঢাকার বাইরে থাকতে মন্ত্রণালয়ের দুই সচিবের ফোনেও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি। দায়িত্ব পালনে কোনো অসুবিধা ফিল করছি না। অসুস্থতা যেটা ছিল সেটার ওপর আমার হাত ছিল না, আল্লার রহমতে এখন যথেষ্ট সুস্থ। নেত্রী যেকোনো দায়িত্ব দিলে আমার কোনো অনীহা থাকবে না।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38339794
Users Today : 3124
Users Yesterday : 0
Views Today : 10490
Who's Online : 88
© All rights reserved © 2011 deshersangbad.com/