মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেন, দেশে এখন প্রতিটি বিষয়ে প্রধানমন্ত্রীকে বক্তব্য রাখতে হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসির নৈতিক স্খলনের কারণে যখন আন্দোলন হয় তা নিয়েও প্রধানমন্ত্রীকে প্রতিক্রিয়া জানাতে হয়। এর মাধ্যমে বুঝা যায় রাষ্ট্রের কোনো একটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের অপসারণের দাবিতে আয়োজিত এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, আজকে সমাজ ও রাষ্ট্রের যেভাবে পচন ধরেছে তা ছাত্র-শিক্ষকের সম্মিলিত প্রচেষ্টায় দূর করতে হবে। দেশে এখন বিভিন্ন অনিয়ম ও অত্যাচারের বিরুদ্ধে ছাত্রসমাজ এগিয়ে আসছে। যার বহিঃপ্রকাশ আমরা জাহাঙ্গীরনগরে দেখতে পাচ্ছি।

vp-nur2

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নৈতিক আন্দোলনগুলোকে সরকারবিরোধী আখ্যা দেয়া হয়। আমরা সরকারবিরোধী আন্দোলন করলে ৩০ ডিসেম্বরে যে ভোট ছাড়া নির্বাচন হয়েছে, তার পরই রাস্তায় নামতাম। কিন্তু নৈতিকতার জায়গা থেকে যখন আমরা কথা বলি, তখন কোনো যৌক্তিকতা বিবেচনা না করে আপনারা ষড়যন্ত্রের গন্ধ পান। কারণ আপনারা নিজেরা নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ।

নুরুল হক নুর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে দাবি দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ, আমরা তাদের সঙ্গে সম্মতি পোষণ করছি। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার এবং এই দুর্নীতিবাজ উপাচার্যের অপসারণ দাবি করছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38343233
Users Today : 1510
Users Yesterday : 5054
Views Today : 5740
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/