সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৯:২২ অপরাহ্ন

শিরোনাম :
পোরশায় ঈদ আনন্দ ভ্রমনে বেড়িয়ে ভটভটি উল্টে এক শিশু নিহত ও আহত ৮ তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়ছে দক্ষিণ সুনামগঞ্জের জন-জিবন রৌমারীতে করোনা উপসর্গ নিয়ে পুলিশ সদস্যর মৃত্যু কমে গেছে পরীক্ষা, আগস্টে বাড়তে পারে করোনা খেলোয়াড়ের সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন তাপসী রিয়ার সঙ্গেই টার্গেট বাঙালি মেয়েরা, মুখ খুললেন স্বস্তিকা-নুসরাত করোনা ঝুঁকির মধ্যেও বিনোদন প্রেমীদের ভিড় সুজনের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ দোকানপাট খোলা ও চলাচলের নতুন আদেশ জারি বিশ্ব গণমাধ্যম এবং রাষ্ট্রনায়কদের চোখে বঙ্গবন্ধু করোনায় মৃত্যু কমায় কিছুটা স্বস্তিতে স্বাস্থ্যমন্ত্রী জুলাই মাসে রেকর্ড ২৬০ কোটি ডলার রেমিট্যান্স এলো দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫৬ করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হচ্ছে ঢাকায় ধামরাইয়ে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ, নিহত ৩

সরকারি নির্দেশ অমান্য করে ইলিশ শিকার ফিশিং ট্রলার ২০মন মাছ জব্দ

 

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটে শরণখোলার বলেশ্বর নদ থেকে ১৬জন জেলেসহ ইলিশ বোঝাই একটি ট্রলার জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে এফবি মা-বাবার দোয়া-১ নামের ওই ফিশিং ট্রলারটি জব্দ করে। নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগর থেকে ইলিশ শিকার করে ট্রলারটি বাগেরহাটের উদ্দেশে যাচ্ছিল।

বুধবার ওই ট্রলারে থাকা পাঁচ মন ইলিশ ও ১৫মন অন্যান্য মাছ শরণখোলার রাজৈর মৎস্য অবতরণ কেন্দ্রে ১লাখ ৫২ হাজার টাকায় নিলামে বিক্রি এবং ট্রলার মালিক বরগুনার মৎস্য ব্যবসায়ী ফোরকান হাওলাদারের কাছ থেকে ৫০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, ইলিশের প্রজনন বৃদ্ধি ও সংরক্ষণের জন্য ২০মে থেকে সাগরে ৬৫দিনের অবরোধ চলছে। কিন্তু সরকারি এই আইন অমান্য করে বঙ্গোপসাগর থেকে ইলিশ আহরণের পর বরগুনার ওই মৎস্য ব্যবসায়ীর ট্রলারটি গভীর রাতে বলেশ্বর নদ দিয়ে বাগেরহাটের মোকামে যাচ্ছিল। এমন সময় ট্রলারটি জব্দ করা হয়। পরে ওই ট্রলারে থাকা ইলিশসহ অন্যান্য ২০মন মাছ ১৯৮৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ আইনে নিলামে বিক্রি এবং অবৈধভাবে মৎস্য আহরণের দায়ে ট্রলার মালিককে জরিমানা করা হয়েছে।

শরণখোলা উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, নিলামে মাছ বিক্রি ও জরিমানার টাকা রাস্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে। ৬৫ দিনের অবরোধ সফল করতে তাদের অভিযান অব্যাহত থাকবে।শেখ সাইফুল ইসলাম কবির

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone