মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

সরকারি সম্পত্তি নষ্ট করলে দেখামাত্রই গুলি: ভারতীয় মন্ত্রী

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীরা সরকারি সম্পত্তি নষ্ট করলে দেখামাত্রই গুলির নির্দেশ দিয়েছেন দেশটির কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গদি।

চলমান বিক্ষোভে গত শনিবার পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ রেল স্টেশনে আগুন দেয় বিক্ষোভকারীরা। এ ঘটনার পর কেন্দ্রীয় মন্ত্রী রেল কর্তৃপক্ষকে এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এএনআইকে সুরেশ অঙ্গদি বলেন, আমি জেলা প্রশাসন এবং রেলের কর্তৃপক্ষকে বলেছি, কেউ যদি সরকারি সম্পত্তি নষ্ট করে তাদের দেখামাত্র গুলি করতে হবে। একজন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে আমি এ নির্দেশ দিচ্ছি।

দেশজুড়ে নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদের আবহেই এ বিতর্কিত মন্তব্য করেছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রীর। তিনি বলেন, যেখানে পশ্চিমবঙ্গ এভং উত্তর-পূর্বের রাজ্যে রেল ব্যাপক ক্ষতির সম্মুখীন, সেখানে এই ধরণের কাজকে বরদাস্ত করা হবে না।

রেল প্রতিমন্ত্রী বলেন, রেলের পরিকাঠামো উন্নয়ন ও পরিচ্ছন্নতার জন্য প্রায় ১৩ লাখ মানুষ দিনরাত কাজ করছেন। অথচ বিরোধীদের মদতে কিছু সমাজবিরোধী দেশে এ ধরণের সমস্যা তৈরি করছে। বল্লবভাই প্যাটেলের মতোই, বিক্ষোভকারীদের বিরুদ্ধে সরকারের কড়া পদক্ষেপ করার দাবিও তোলেন তিনি।

তিনি দাবি করেন, যেখানে মুসলিমসহ প্রকৃত নাগরিকদের কোনো বিপদ নেই, সেখানে নাগরিকত্ব বিলের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভে মানুষকে ভুল বোঝাচ্ছে বিরোধী দলগুলো। তার কথায়, আমরা শুধুমাত্র বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের শরণার্থীদের ভারতে থাকার অধিকার দিচ্ছি, স্থানীয় সংখ্যালঘুদের কোনো ক্ষতি হবে না। তবে এলাকার কিছু মানুষ অর্থনীতিকে ধ্বংসের চেষ্টা করছে।

গত ১১ ডিসেম্বর রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হয়। এরপর থেকেই দিল্লিসহ কলকাতা, আসাম, ত্রিপুরা, মেঘালয়, মণিপুরে বিক্ষোভ-সংঘর্ষ শুরু হয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38342505
Users Today : 782
Users Yesterday : 5054
Views Today : 2170
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/