বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১১ অপরাহ্ন

শিরোনাম :
সাদা ফুলের বর্ণিল সাজে সেজেছে আত্রাইয়ের সজিনা গাছগুলো ভারতীয় রিএসএফ এ দেশের ভেতর ঢুকে সীমান্তে বাংলাদেশী হত্যার উদ্দেশ্যে আক্রমনের প্রতিবাদ স্ত্রী প্রসঙ্গে নাসির, ‘আমার ভয় লাগছে ওকে নিয়ে’ বনানীতে পিলখানার শহীদদের প্রতি শ্রদ্ধা বাগেরহাটে মোরেলগঞ্জে  ঘেরের ভেড়িতে করলা চাষে লাভবান কৃষকের মুখে মিষ্টি হাসি জামালপুরে পৌর নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য সুখবর ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার আজ পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ ফেনীতে খাবার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন মেয়েদের শরীরের ৭টি স্থান বড়ই ‘টার্ন অন’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত সেতুর অভাবে দুর্ভোগে মানুষ তানোরের বাধাইড় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শনে বরিশালের ডিএলআরসি: কর্মকর্তা-

সরকারের চেয়ে প্রধানমন্ত্রীর অবস্থা ভয়াবহ : গয়েশ্বর চন্দ্র রায়

সরকারের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থা ভয়াবহ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি দূর্বল। আর সরকার কোনও ভালো অবস্থানে নেই। আরেক জন (প্রধানমন্ত্রী) চিকিৎসার জন্য দেশের বাইরে গিয়েছেন, এদিকে দেশের অবস্থা ভয়াবহ। কিন্তু তার চেয়ে মনে হয় প্রধানমন্ত্রীর অবস্থা ভয়াবহ। তা না হলে প্রধানমন্ত্রী হিসেবে খুব তাড়াতাড়ি চিকিৎসা বন্ধ করে তিনি আসতে পারতেন।

আজ ০৩ আগষ্ট’১৯, শনিবার, সকাল ১১ ঘটিকায়, জাতীয় প্রেসক্লাবে (৩য় তলায়) মাওলানা আকরাম খাঁ হলে জাতীয় মানবাধিকার আন্দোলনের উদ্যোগে দেশে অব্যাহত ধর্ষণ-হত্যা-গুম-গণপিটুনি ও অপহরণের প্রতিবাদে- “মানবাধিকার ও আইনের শাসনের চরম অবনতি : কোন পথে বাংলাদেশ” শীর্ষক আয়োজিত জাতীয় সেমিনারে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের মানুষ বন্যায় ভাসছে কিন্তু তিনি আসতে পারছেন না। তাহলে তিনি কঠিন অবস্থার মধ্যে আছেন। এর কারণে পুরোপুরি নিশ্চিত না হয়ে তিনি আসতে পারছেন না। শোনা যাচ্ছে, নানা রকম সমস্যা। আর চোখের আলোটা আমাদের প্রানমন্ত্রীর বেশি জরুরি। তাহলেইতো মানুষের চোখের দিকে তাকালে তাদের চোখের ভাষাটা কি, তা বুঝতে পারবেন।

তবে আমরা চাই, আল্লাহ উনার চোখ ভালো করুক। আল্লাহ তার চোখ, শরীর ও ভাবনাটা সুস্থ করুক। আর আল্লাাহ যেনো উনাকে মানুষকে ভালোবাসার তৌফিক দেন। কারণ আমরা কোনও মানুষের অমঙ্গল কামনা করি না।

গয়েশ্বর আরও বলেন, রাজনৈতিক নেত্রীর মুক্তি হয় রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে। কিন্তু আমাদের নেত্রী (বিএনপি চেয়ারপারসন খালোদা জিয়া) জেলখানায় যাওয়ার পরে আমরা এমন কোনও আন্দোলন করতে পারি নাই যে সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হবে। আর আন্দোলনের কোনও আওয়াজও আমরা আদালতে দিতে পারিনি। আর বেগম জিয়াকে মুক্তি না দিলে জজদের ওপরে জনগণ ক্ষুব্ধ হবে। এই বার্তাও আমরা দেই নাই। এ সময় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঢাকার দুই সিটি করপোরেশর দুর্নীতির আড্ডাখানা।

তিনি বলেন, গণপিটুনির আড়ালে অন্য কোনও উদ্দেশ্য আছে কি না? সে বিষয়টি সামনে আনতে হবে। সরকারের মন্ত্রীরা বলছেন, এর সঙ্গে বিরোধী দলের হাত আছে। তার মানে কি? তার মানে, দেশকে চরম একটা অবস্থানের মধ্যে ফেলে দেয়া এবং কোনও একটা সময়ে তারা নিজেরাই দেশ ছেড়ে কেটে পড়ে কি না।

জাতীয় মানবাধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে এবং মহাসচিব খন্দকার মোঃ মহিউদ্দিন মাহির সঞ্চালনায় উক্ত জাতীয় সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব ও নাগরিক ফোরামের সভাপতি আবদুল্লাহিল মাসুদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ধানমন্ডী থানার সভাপতি শেখ রবিউল আলম রবি, জাতীয় মানবাধিকার আন্দোলনের সিনিয়র ভাইস-চেয়ারম্যান এড. মোঃ আল-আমিন, আদর্শ নাগরিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি এস.এম আবুল কালাম আজাদ, আজহার পাঠান প্রিন্স, যুগ্ম-সাধারণ সম্পাদক এম.সাইফুল ইসলাম মজুমদার, কে.জি সেলিম, জাতীয় মানবাধিকার আন্দোলনের যুগ্ম-মহাসচিব মোহাম্মদ উল্ল্যাহ রকি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইব্রাহিম খলিল, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ, আদর্শ নাগরিক আন্দোলনের সহ-প্রচার সম্পাদক ফারুক আহমেদ রাজ প্রমূখ।

ভিডিও লিংক -1  ধর্ষণ-হত্যা-গুম-গণপিটুনিতে যত মানুষ মারা গেছে ডেঙ্গুতে এতো মানুষ মারা যায় নাই : গয়েশ্বর চন্দ্র রায় https://youtu.be/JupYaQKveeI
ভিডিও লিংক -2  সরকারের চেয়ে প্রধানমন্ত্রীর অবস্থা ভয়াবহ : গয়েশ্বর চন্দ্র রায়

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38321858
Users Today : 2408
Users Yesterday : 3479
Views Today : 6591
Who's Online : 26
© All rights reserved © 2011 deshersangbad.com/