দেশের সংবাদ l Deshersangbad.com » সরিষাবাড়ীতে কিশোর মাদক ব্যবসায়ী হিরোইন সহ গ্রেফতার \ ছাড়াতে রাতভর আওয়ামীলীগ নেতাদের তদবীর



সরিষাবাড়ীতে কিশোর মাদক ব্যবসায়ী হিরোইন সহ গ্রেফতার \ ছাড়াতে রাতভর আওয়ামীলীগ নেতাদের তদবীর

৫:৩৭ অপরাহ্ণ, জুলা ২২, ২০১৮ |জহির হাওলাদার

36 Views

মাসুদুর রহমান
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। এরই ধারাবাহিকতায় মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। বাংলাদেশ পুলিশ ও র‌্যাব এবং সকল আইন শৃঙ্খলা বাহিনী “চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে ” ¯েøাগানে মাদকের বিরুদ্ধে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে দেশ ব্যাপী। জামালপুর জেলার অন্যতম উপজেলা সরিষাবাড়ী। এ উপজেলায় রয়েছে মাদকের ছড়াছড়ি । উপজেলার সাতপোয়া শিপন ও তার পরিবার মাদক গডফাদার হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে মেয়ে-ছেলেরাও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছে। সেই নেতা তার বড় মেয়েকে আশ্রয়দাতা মেয়ে বানানোর নামেও তাকে দিয়ে শুরু করে মরণ নেশা হেরোইনের ব্যবসা । এ ব্যবসায় সে ধীরে ধীরে সরিষাবাড়ী উপজেলা এবং জামালপুর থেকে শুরু করে প¦ার্শ বর্তী জেলাগুলোতে মাদকের নেটওয়ার্ক গড়ে তোলে। মাদক ব্যবসায়ী শিপনের বিরুদ্ধে থানায় রয়েছে একাধিক মামলা। এ ব্যবসায় তাদের সহযোগিতা করে উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের অসাধু কিছু পদওয়ালা নেতারা লাভবান হতেন।
জানা যায়, স¤প্রতি মাদক নির্মুল অভিযানে শিপন ও তার স্ত্রী গ্রেফতার হয়। এক সময় পোস্ট অফিস মোড়ে হোটেলে চালিয় তার সংসার চলত। তার ২ মেয়ে ও ১ ছেলে । আনুমানিক ৫ বছর পুর্বে পরিচয় হয় আওয়ামীলীগ নেতা ভিপি খোরশেদ এর সাথে।

ওই নেতা শিপনকে নিয়ে এলাকায় হেরোইন বিক্রির জন্য সক্রিয় করে তোলে। এরপর আর ফিরে তাকাতে হয়নি । ধিরে ধিরে উপজেলায় নাম করা মাদক বিক্রেতা হিসাবে পরিচিত লাভ করে । শিপনের মেয়ে সরিষাবাড়ী সালেমা খাতুন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আখি দীর্ঘদিন ধরে মাদক নেশা হেরোইন বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিত্বে গত শুক্রবার বিকেলে থানার এসআই আশরাফুল ইসলাম,এএসআই জহির রায়হান শিপনের বাড়ীতে মাদক বিরোধী অভিযান চালিয়ে আখি(১৬) কে ১ গ্রাম হেরোইন,বাটি,মাপার দাড়িপালা সহ আটক করে। পরে তাকে থানায় নিয়ে আসে। ইতিপুর্বেও থানা পুলিশ আখিকে মাদক সহ আটক করলেও মানবিক বিবেচনায় তাকে ছেড়ে দিয়েছে। কিন্তু আখি সেই দুর্বলতা কাজে লাগিয়ে বেড়েই চলছিল তার ব্যবসা। পৌর আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান ও ভিপি খোরশেদ সহ স্থানীয় নেতারা রাতে দেন-দরবার ও তদবীর করলেও ছাড়াতে ব্যর্থ হয়।

বিষয়টি তাৎক্ষনিক পুলিশ সুপার,ডিআইজিকে এসএমএসের মাধ্যমে জানানো হলেও অবশেষে পরদিন দুপুরে কোন মামলা বা দোষী পত্র শিশু আইনে না দিয়েই উপজেলা সমাজ সেবা অফিসার রুহুল আমীনের নিকট হস্তান্তর করেন । সত্যতা স্বীকার করে সরিষাবাড়ী কলেজের সাবেক ভিপি খোরশেদ আলমের নিকট জিম্মায় দিয়েছে বলে সমাজ সেবা অফিসার নিশ্চিত করেছেন।
গ্রেফতারের দিন আখি জানিয়েছিলেন,আমি জামালপুর বাগেরহাট বটতলার খোকার ছেলে বিপ্লবের কাছ থেকে ১ গ্রাম হেরোইন বিক্রির জন্য কিনে নিয়ে এসেছিলাম।
সমাজসেবা অফিসার রুহুল আমীন জানান,ওসি সাহেব আমাকে জানানোর পর আমি সকালে তাকে নিয়ে এসে ভিপি খোরশেদের জিম্মায় দিয়েছি। তবে কোন মামলা হয়নি।মামলা হলে তাকে শিশু সংশোধনীতে পাঠাতাম।
এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান জানান, এ বিষয়ে তুমি বাড়াবাড়ি করোনা।

Spread the love

১২:৫১ অপরাহ্ণ, অক্টো ১৩, ২০১৮

তনুশ্রীর বিরুদ্ধে ৫০০ কোটি রুপির মামলা...

34 Views

৮:২৩ পূর্বাহ্ণ, অক্টো ১১, ২০১৮

সাবেক তিন আইজিপির কার কতদিন সাজা...

74 Views

১০:১৫ অপরাহ্ণ, অক্টো ১০, ২০১৮

রায় শুনে যা বললেন লুৎফুজ্জামান বাবর...

57 Views

৭:০০ অপরাহ্ণ, অক্টো ০৮, ২০১৮

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ...

24 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »