দেশের সংবাদ l Deshersangbad.com » সরিষাবাড়ীর এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উন্নয়ের জোয়ার বসেছে সরিষাবাড়ী \ কাগজ কলমে বাস্তবায়ন



সরিষাবাড়ীর এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উন্নয়ের জোয়ার বসেছে সরিষাবাড়ী \ কাগজ কলমে বাস্তবায়ন

৭:৫১ অপরাহ্ণ, অক্টো ১৭, ২০১৮ |জহির হাওলাদার

107 Views

 

সরিষাবাড়ী প্রতিনিধি-
জামালপুর ৪ (সরিষাবাড়ী) আসনের জাপা এমপি মামুনুর রশীদ জোয়ার্দ্দারের উন্নয়ের জোয়ার বসেছে । কাগজ কলমে বাস্তবায়ন ছাড়া কোন উন্নয়নের চিত্র মিলছে না । তার নিজ এলাকায় সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের ব্যাপক অনিয়ম-দুর্নীতি, টিআর/কাবিখায় লুটপাট এবং নিয়োগ বাণিজ্য করছেন বলে অভিযোগ রয়েছে এই এম্পির বিরুদ্ধে । ‘বর্তমানে সরিষাবাড়ী উপজেলা জাতীয় পার্টির লোকজন নিজ দলে থেকেও বিরোধী দলে পরিণত হয়েছে। ইতিপুর্বে তার বিরুদ্ধে জাতীয় পার্টি ও আওয়ামীলীগের নেতা কর্মীরা লিখিত অভিযোগে সংবাদ সম্মেলন করেছে দলীয় কার্যালয়ে।
জানা যায় , জাতীয় পার্টির এমপি মামুনূর রশীদ জোয়ার্দ্দার সরিষাবাড়ী আলিয়া মাদ্রাসার অফিস সহকারী হিসেবে চাকুরী করা কালীন দুর্নীতির অভিযোগে চাকরিচ্যুত হয়ে পাথর ব্যবসার কাজে যুক্ত হন। ২০১৪ সালের জানুয়ারীতে মহাজোটের ব্যানারে জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে তিনি নিজের ভাইকে স্থানীয় প্রতিনিধির দায়িত্ব দিয়ে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মে জড়িয়ে পড়েন। নির্বাচিত হওয়ার পর কোনো জাতীয় দিবস বা উপজেলার কোনো কর্মসূচিতে যোগ দেননি। তাঁর ছোট ভাই সাবেক পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক জোয়ার্দার। এনামুল হক জোয়ার্দ্দার এলাকায় ছায়া এমপির দায়িত্ব পালন করেন। সরকারি বরাদ্দের টিআর, জিআর, কাবিখা, সোলার, আনন্দ স্কুল ও জেলা পরিষদ প্রকল্পের কোটি কোটি টাকা আত্মসাৎ ও ডিও লেটার বিক্রি করে অঢেল টাকার মালিক হয়েছেন।বিভিন্ন জায়গায় জমি ক্রয় করে ইতিমধ্যে কাজ শুরু করেছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে । তিনি ডিও লেটারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চালের ডিলার নিয়োগ, টিআর, কাবিখা, গম, চাল বিক্রি টাকার বিনিময়ে বিভিন্ন কলেজ ও মাদ্রাসা স্কুলে বিতর্কিত ব্যক্তিদের চাকরি দেয়া, দরিদ্র ফান্ডের টাকা আত্মসাৎ, প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী নিয়োগ দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে । কিলোমিটার হিসেবে বিদ্যুৎ লাইন স¤প্রসাণের কাজে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়া । মসজিদ, মন্দির ও ধর্মসভায় বিভিন্ন অনুদানের প্রতিশ্রুতি দিয়েও তা বাস্তবায়ন করেন না বলেও অভিাযোগ রয়েছে এই এম্পির বিরুদ্ধে । ২০১৭ -১৮ অর্থ বছরে ১ম ২য় পর্যায়ে টিআর,কাবিটা,কাবিখায় ব্যাপক অনিয়ম হয়েছে। নামে বেনামে সোলার দিয়ে তা বিক্রি করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে । লক্ষ লক্ষ টাকা উৎকোচ গ্রহণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার ও ভবন নির্মান। ২০১৮-১৯ অর্থ বছরে ১ ম পর্যায়ে তার মন মত তালিকা করে টিআর,কাবিখা ও কাবিটার লোপাটের চেষ্টা চলছে। এ বিষয়ে জাতীয়পার্টি সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি মো: আবুল কালাম আজাদবলেন , এ এম্পির জন্য আমরা জাতীয় পার্টির নেতারা কলঙ্কিত ।জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও দুদকের নিকট দাবি তার জমি ও কোটি কোটি টাকার আয়ের উৎস কোথায় । তাকে জবাব দিহিতায় আনা হোক । সরিষাবাড়ী তিনি আসেন না । সরকারি কোন অনুষ্ঠানে থাকেন না । জাতীয় পার্টির কোন নেতার খোজ খবর নেয় না । এর দ্বারা সরিষাবাড়ী মানুষ কি আশা করতে পারে ? আরামনগর এলাকার মমতা জানান , যেখানে সোলার বিনা মুল্যে দেয়ার কথা সেখানে আমি ১০,০০০ টাকা দিয়ে ২ টি সোলার নিতে হয়েছে । গেন্দার পাড়া এলাকার শফিক জানায় , ভাই ৫০০০ টাকা দিয়ে সোলার নিয়েছি । তবে আর কিছু বলতে পারবোনা । অভিযোগে জাপা এম্পি মামুনের সাথে যোগাযোগের চেষ্টা করিলে তিনি ফোন রিসিভ করেনি। কথা হলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাহ জানান , সরিষাবাড়ীতে আমরা নৌকা প্রতীকের প্রার্থী চাই । উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপাপধ্যক্ষ হারুন অর-রশিদ জানান, তার অপকর্মের হিসাব আইনের কাছে দিতে হবে। আমরা সরিষাবাড়ীতে নৌকা প্রতিক চাই ।

Spread the love

৯:৪৪ পূর্বাহ্ণ, এপ্রি ২৩, ২০১৯

আজ প্রধানমন্ত্রী দে‌শে ফির‌বেন...

13 Views
22 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »