সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:১৭ অপরাহ্ন

শিরোনাম :
এক কেজি শ্বেত চন্দন কাঠের দাম ১৫ হাজার টাকা, তাই চাষ করুন শ্বেত চন্দন ভাত খে’তে এসে ভা’বি’কে ধ.’ণ, এমন স’ময় উপ’স্থিত স্বামী! ২০২০ সালে বিচ্ছেদ হলো যাদের তানোরে শীতবস্ত্র বিতরণ শিবগঞ্জের ধান-চাল সংগ্রহের উদ্বোধন চুরির অভিযোগে রাজশাহী মাদারল্যান্ড হাসপাতালের ম্যানেজার গ্রেফতার কক্সবাজার কে ভিক্ষুক মুক্ত করণ কর্মসূচি শুরু  অবৈধ ভাবে ভারতে পাচার হওয়া আট নারীকে বাংলাদেশে ফেরত গাবতলীর জিয়াবাড়ীতে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত তানোরে আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন বরিশালে ১৪ বছরের কিশোরীকে ধর্ষণ পত্নীতলায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত আত্রাইয়ে হরিজন সম্প্রদায়ের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত সারাদেশের ন্যায় যশোরের শার্শায় কর্মবিরতিতে স্বাস্থ্যকর্মীরা বরিশালে দখলবাজির কবলে জলাশয়ের  মাছ চাষের প্রকল্প উদ্যোগ সরকারের 

সাংবাদিক পীর হাবিবের বাসায় হামলার নিন্দা আমু-জি এম কাদেরের

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার নিন্দা এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিশিষ্টজনেরা। গতকাল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। এ ছাড়া হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা : সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে একটি মহলের অপতৎপরতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

এ অপতৎপরতার অংশ হিসেবে বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, খ্যাতিমান কলামিস্ট ও সাংবাদিক পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান তিনি।

আমির হোসেন আমু একই সঙ্গে এ ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব¡শীল ভূমিকার প্রশংসা করেন। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার যখন গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী, তখন মুক্তচিন্তার একজন সাহসী কলমসৈনিকের বাসায় হামলা নানামুখী চিন্তার জন্ম দেয়। এ ঘটনার নেপথ্যে কী উদ্দেশ্য ও ষড়যন্ত্র ছিল তা খুঁজে বের করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। এদিকে বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। গতকাল এক বিবৃতিতে জি এম কাদের প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দেশের গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন নিশ্চিতে গণমাধ্যমের স্বাধীনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই সবারই মত প্রকাশের স্বাধীনতায় শ্রদ্ধাশীল থাকা উচিত। এমন বাস্তবতায় গুজব ছড়িয়ে প্রখ্যাত সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় হামলার ঘটনা মেনে নেওয়া যায় না। এ ঘটনায় একই সঙ্গে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

রাজশাহী : রাজধানীর উত্তরায় সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের বাসায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। এক বিবৃতিতে তিনি বলেন, গুজব রটিয়ে সন্ত্রাস ও অপকর্মের সাম্প্রতিক সংযোজন এই ঘটনা। সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালিয়ে সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় এমন হামলা অবশ্যই ছোট করে দেখার সুযোগ নেই। কারণ এর ফলে সাধারণ মানুষের মধ্যেও উদ্বেগ বাড়বে। ফজলে হোসেন বাদশা এ ঘটনায় সম্পৃক্তদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

সুনামগঞ্জ : বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে সুনামগঞ্জের সাংবাদিক সমাজের ব্যানারে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তারা বলেন, অবস্থাদৃষ্টে প্রতীয়মান হয়েছে, সাংবাদিক পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে যে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে, তা ছিল পূর্বপরিকল্পিত। এ হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধন ও অংশগ্রহণ রয়েছে। এদের চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানান বক্তারা। হামলার পেছনে সুনামগঞ্জের কোনো মহল জড়িত থাকলে তাদেরও খুঁজে বের করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতি অনুরোধ জানান বক্তারা। মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়ের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, লেখক সুখেন্দু সেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ প্রেস ক্লাবের একাংশের সভাপতি শাহজাহান চৌধুরী, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সুয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক এ কে কুদরত পাশা, শহীদনূর আহমেদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর শামীম চৌধুরী সামু, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সমাজকর্মী আশরাফ শাহীন, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, জাপা নেতা জামাল উদ্দিন, মহিম তালুকদার, যুবলীগ নেতা রাসেল চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ স্বজন, সাংবাদিক জাকির হোসেন, লুৎফুর রহমান, বিশ্বজিৎ সেন পাপন, আবদুস সালাম, কর্ণবাবু দাস, রুজেল আহমদ, লিপসন আহমদ, আল-হাবিব, নজরুল প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল।ppbd.news

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37876579
Users Today : 1507
Users Yesterday : 2922
Views Today : 8177
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone