শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সাকিবের নিষেধাজ্ঞায় তোলপাড় বিশ্ব মিডিয়া

ম্যাচ ফিক্সিং না করেও শাস্তি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই বছর আগে জুয়াড়ির প্রস্তাব আড়াল দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টিয়েন্টি দলের এই অলরাউন্ডার। ক্রিকেট বিশ্বের বড় তারকা সাকিবের এই শাস্তি পাওয়ার চমক জাগানিয়া খবর বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে বিশ্ব মিডিয়া।

যদিও ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো সাকিবকে একটু বেশিই দোষারোপ করার চেষ্টা করেছে। অপেক্ষাকৃত শুদ্ধভাবে পুরো বিষয়টি তুলে ধরেছে ভারতীয় গণমাধ্যম।

সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ সংবাদমাধ্যম গালফ নিউজ সাকিবের নিষেধাজ্ঞার খবর প্রকাশ করে শিরোনাম দিয়েছে, ‘আইসিসি কর্তৃক সাকিব আল হাসানকে দুই বছরের নিষেধাজ্ঞার ঝাপটা’। খবরে সাকিবকে তারকা বাংলাদেশি হিসেবে উল্লেখ করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেট্রো সাকিবের শাস্তি মেনে নেয়ার বিষয়টিতে জোর দিয়ে সাকিবের উদ্বৃতি তুলে ধরেছে। তবে সংবাদমাধ্যমটি সাকিবের ছোটখাটো ভুলকে ভুল হিসেবেই দেখেছে। যদিও শীর্ষস্থানীয় বেশ কিছু সংবাদমাধ্যম সাকিবের ভুলকে রীতিমত অপরাধ হিসেবে গণ্য করেছে তাদের খবরে।

এএফপি শিরোনামেই বলেছে- ‘সাকিবের অসাধুতা’। ডেইলি মেইল সাকিবের নিষেধাজ্ঞার খবরে দীর্ঘ শিরোনামে বিশ্বকাপে সাকিবের অনবদ্য পারফরম্যান্সকে ‘অভিনয়’ হিসেবে জাহির করেছে। ইন্ডিপেন্ডেন্টের শিরোনাম ও সংবাদে সাকিবের ছোটখাটো ভুলের বিষয়টির চেয়ে শাস্তির কথাই প্রাধান্য পেয়েছে।

বিবিসি তাদের ইংরেজি সংস্করণে শিরোনাম দিয়েছে- ‘বাংলাদেশি অধিনায়ক সাকিব আল হাসান দুর্নীতির দায়ে নিষিদ্ধ।’ যদিও জুয়াড়ির সাথে সাকিবের কোনো লেনদেন বা চুক্তিই হয়নি। একই রকম শিরোনাম দ্যা গার্ডিয়ানেও। সিএনএন ও দ্যা টেলিগ্রাফও সাকিবকে নিষিদ্ধ করার কারণ হিসেবে দুর্নীতিকে দায়ী করেছে, অথচ দুর্নীতিতে না জড়ানোর বিষয়টি চুপিসারে আড়াল করেছেন বলেই আইসিসির রোষানলে পড়তে হয় সাকিবকে।

তবে ভারতীয় সংবাদমাধ্যমগুলো সাকিবের নিষিদ্ধের খবরটি অপেক্ষাকৃত পরিবর্তনরহিত ও অবিকৃতভাবে প্রকাশ করেছে। এনডিটিভি সাকিবের সমর্থনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বৃতিও তুলে ধরেছে। টাইমস অব ইন্ডিয়া বাংলাদেশি গণমাধ্যমের মতই খোলাসা করেছে সাকিবের বিষয়টিকে।

এছাড়া বিশ্বের জনপ্রিয় ও বহুল প্রচারিত গণমাধ্যমে সাকিবের নিষেধাজ্ঞার বিষয়টি বেশ গুরুত্ব পেয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324416
Users Today : 1013
Users Yesterday : 3953
Views Today : 2952
Who's Online : 43
© All rights reserved © 2011 deshersangbad.com/