শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:১৩ অপরাহ্ন

শিরোনাম :
গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে ভারতে ৪ ঘণ্টা পর পাকিস্তানে খুলে দেয়া হলো সোশ্যাল মিডিয়া করোনায় ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন বাড়িওয়ালা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা মিষ্টি মেয়ে কবরী স্বামী পরিত্যক্তা নারীকে গণধর্ষণ, আটক ৩ দুই দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল বেনাপোলে ৮৮ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

সাধারণ মানুষ ফুঁসে উঠেছে

আলিফ হোসেন, তানোর
রাজশাহী-১ সংসদীয় আসনের নির্বাচনী এলাকায় সাধারণ মানুষ বিশেষ করে নিম্ন আয়ের কর্মহীন মানুষের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃস্টি হয়েছে। করোনা দুর্যোগে মৌসুমী নেতা বিশেষ করে এমপিবিরোধী হিসেবে পরিচিত সেই সব বাহারী উপাধীর নেতারা এসব মানুষের পাশে না দাঁড়িয়ে আত্নগোপণে থাকায় তাদের মধ্যে এই  ক্ষোভ-অসন্তোষের সৃত্রপাত হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। অথচ তারা এতোদিন যেই মানুষটির (এমপি) বিরুদ্ধে মিথ্যাচার ও গীবত করে তাদের কানভারি করেছে, এমন বিপদের সেই মানুষটি (এমপি) জীবনের ঝুঁকি তাদের পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে।
অথচ নির্বাচন মৌসুমি সেইসব বাহারি উপাধীর নেতারা আত্নগোপণ করেছে। তারা যেই বুঝেছে করোনা দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে গাঁটের পয়সা খরচ হচ্ছে সেই মাঠ থেকে উধাও। করোনা ভাইরাস দুর্যোগে নিম্ন আয়ের দিনমজুর কর্মহীন মানুষগুলো চোখে দুরবীন লাগিয়েও তাদের হদিস করতে পারছেন না। কিন্তু দেশে নির্বাচন মৌসুম এলেই এদের কেউ হয়ে যায়  অস্টবর্ষী-শতবর্ষী রাজনৈতিক পরিবারের সন্তান, তিনপ্রজন্ম-ছয়প্রজন্মের জনপ্রতিনিধি, দানবীর, বীর মুক্তিযোদ্ধা, আরো কত কি বাহারী উপাধীর পরিচয়ে কেউ এমপি,কেউ মেয়র, কেউ উপজেলা চেয়ারম্যান  ও কেউ ইউপি চেয়ারম্যান হবার খোয়াব দেখে দলীয় নেতাকর্মীদের মধ্যে কোন্দলের বিষবাস্প ছড়ায়।
আবার তাদের ভাষ্য তারা মানুষের সেবার জন্যই রাজনীতি করেন। স্থানীয়রা বলছে, তাহলে মানুষের এই দুর্যোগে তারা কেউ নাই কেন  ওরা এখন কোথায়-? কোথায় সেই কথিত  সেভেন স্টার, কোথায় সেই বীর মুক্তিযোদ্ধা,  সেরা সংগঠক জনদরদী জননেতা বা কোথায় সেই ঢালিউডের বাজার হারানো নায়িকা মাহীয়া মাহী। স্থানীয়রা বলছে,কিছুদিন আগেও যিনি একশ্রেণীর হোমড়া- চোমড়াদের দিয়ে তানোরে একটি ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে আগামিতে এমপি নির্বাচনে প্রার্থী হবার ঘোষনা দিয়ে বলে ছিলেন আমি আপনাদের পাশে আছি যেকোনো বিপদ বা সমস্যায় আপনারা আমাকে জানাবেন আমি দেখবো। তবে করোনা দুর্যোগে বিপদে থাকা পরিবারগুলো মাহী বা সেই হোমড়া-চোমড়াদের কোনো হদিস করতে পারেছেন না।৷  এসব কারণে তাদের বিরুদ্ধে সাধারণ মানুষের মধ্যে চরম অসন্তোষ সৃস্টি হয়েছে।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে,স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ব্যতিত সাধারণ মানুষের পাশে অন্য কাউকে তেমন দেখা যাচ্ছে না। অন্যদিকে সাধারণ মানুষ এই দুর্যোগে ওই সব কথিত বীর বাহাদুরদের দৃশ্যমান কর্মকান্ড দেখতে চাই, নইলে আগামিতে তারা মাঠে নামলে তারাও তাদের ম্যাজিক দেখাতে ( গণধাওয়া) চাই। সেই প্রতিক্ষায় রয়েছে এসব মানুষ।#

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449264
Users Today : 888
Users Yesterday : 1193
Views Today : 6375
Who's Online : 20
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone