বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
অবসর সুবিধা স্থগিত বা প্রত্যাহার হবে যেসব কারণে স্বপ্নদোষ বা স্বামী স্ত্রীসহবাসের পর গোসল না করে সেহেরি খেলে কি রোজা হবে? ডা. মামুন এর প্রতারণার শেষ কোাথায়? : লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসা সেবা ব্যাহত ঋণের জন্য ব্যাংকে উপেক্ষিত ছোট উদ্যোক্তারা করোনার সংক্রমণ ১৪ এপ্রিল থেকে যেভাবে পাওয়া যাবে ব্যাংকিং সেবা বঙ্গবন্ধু স্টেডিয়ামে ডাবের খোসায় গর্ত ভরাট‍! নিয়মিত পর্নো ভিডিও দেখতেন শিশুবক্তা রফিকুল আইপিএল নিয়ে জুয়ার আসর থেকে আটক ১৪ কারাগারে কেমন কাটছে পাপিয়ার দিনকাল এক ঘুমে কেটে গেলো ১৩ দিন! কেউ ‘কাজের মাসি’, কেউবা ‘সেক্সি ননদ-বৌদি’ ৬৪২ শিক্ষক-কর্মচারীর ২৬ কোটি টাকা ছাড় করোনায় আরো ৬৯ জনের মৃত্যু, আক্রন্ত ৬০২৮ বাংলাদেশে করোনা টানা তিনদিন রেকর্ডের পর কমল মৃত্যু, শনাক্তও কম করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

সামাজিক মাধ্যমে কুরুচিপূর্ণ লেখা সতর্ক করলেন প্রধান বিচারপতি

ঢাকা: দেশের সুনাম ক্ষুণ্ণ করে এমন কিছু সহ্য করা হবে না বলে সতর্ক করলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।তিনি বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ লেখা ও বক্তব্য দিলে সহ্য করা হবে না।

এমনকি তাদের জামিনের বিষয়টি বিবেচনা করা হবে না।

তিনি বলেন, ‘সবার আগে দেশের ইমেজ। লিখুন, কিন্তু এ রকমভাবে কিছু করবেন না, যা একজন শিক্ষিত মানুষের জন্য শোভা পায় না।’

রোববার (৭ মার্চ) ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক আসামির জামিন শুনানিতে এসব কথা বলেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, আমেরিকাতেও স্যাটায়ার (ব্যঙ্গাত্মক রচনা) লেখা হয়। কিন্তু আমাদের দেশের মতো এতো নগ্নভাবে করা হয় না। আমাদের এখানে যেসব ভাষা ব্যবহার করা হয়, তা কীভাবে একজন শিক্ষিত লোক লিখে থাকেন? তাহলে শিক্ষার মর্যাদা কোথায় রইল! বেশ কয়েকটি মামলায় এ ধরনের ভাষা আমরা ব্যবহার করতে দেখেছি।

আদালত ওই আসামির জামিন বহাল রেখে আদেশ দেন। ভবিষ্যতে আর যাতে এ ধরনের মন্তব্য না করেন সেজন্য আইনজীবীর মাধ্যমে তাকে সতর্ক করে দেয়া হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলছেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হলে ব্যক্তি নিরাপত্তা হুমকির মুখে পড়বে। তবে অপপ্রয়োগ হলে আইনি ব্যবস্থা নেয়ার পক্ষে তিনি।

তিনি বলেন, ফেসবুকে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে কুরুচিপূর্ণ মন্তব্য করে তাকে চরিত্র হনন করা বা এমন কিছু ছড়িয়ে দেয়া এসব কারণে এ আইনটি প্রয়োগ করা হয়। এখন যদি অপপ্রয়োগ হয় তার বিরুদ্ধে ব্যবস্থা আইনে আছে। এ আইন যদি না থাকে তাহলে মানুষের যে ব্যক্তিগত নিরাপত্তা সেটি বিনষ্ট হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444932
Users Today : 546
Users Yesterday : 1341
Views Today : 5603
Who's Online : 36
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone