বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে ভোট ১১ এপ্রিল পাপুলের আসনে ভোট ১১ এপ্রিল এইচ টি ইমামের বর্ণাঢ্য জীবন শাস্তি পেলেন জামালপুরের সেই বিতর্কিত ডিসি চলে গেলেন এইচ টি ইমাম মূলধন সংকটে পড়েছে ১০ ব্যাংক বীর মুক্তিযোদ্ধা হাবিবউল্লাহ জাহিদ (মিঞা) স্বরণে – – – – সাফাত বিন ছানাউল্লাহ্ তানোরে মেয়রের  গণসংবর্ধনায় গণরোষ  !  রাজারহাটে মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন চসিক মেয়রের সাথে ভারতীয় সহকারী হাই কমিশনারের সাক্ষাৎ রাজশাহী মতিহার থানার প্রাকাশ্য চাঁদাবাজীর নেপথ্যের কারিগর কে এএসআই ফিরোজ ৭ই মার্চের ভাষন পৃথিবীর শ্রেষ্ঠ ভাষন —আফতাব উদ্দিন সরকার এমপি রৌমারীতে সাংবাদিক পরিবারের জমি দখলের অভিযোগ “ভারত ভাগে বাংলার বিয়োগান্তক ইতিহাস” বইয়ের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত সাঁথিয়ায় মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত পুড়ে গেছে ২ টি ঘর,২টি ষাঁড়,১৩টি ছাগল

সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য তথ্য দিলে ব্যবস্থা নেয়ার উদ্যোগ

ডেস্ক : বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া অসত্য তথ্যদানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার সংসদ সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানানো হয়। এর আগে সংসদীয় কমিটির পক্ষ থেকে দেয়া সুপারিশে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র নিয়ে কেউ অসত্য তথ্য দিলে তাদের বিরুদ্ধে রাষ্টদ্রোহ মামলার সুপারিশ করা হয়।

এতে বলা হয়, যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভিন্ন সামাজিক মিডিয়ায় অসত্য তথ্য প্রচার,সরকারের এবং সম্মানিত ব্যক্তিদের ইমেজ নষ্ট করে তাদের আইনের আওতায় আনা প্রয়োজন। বিষয়টি নিয়ে আলোচনার সময় কমিটির সদস্যরা বলেন, অপপ্রচারের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া যাবে না। তাদেরকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এদিকে সংসদীয় কমিটির সুপারিশের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যারা এ ধরনের কাজে জড়িত তাদেরকে আইনের আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় এবং জননিরাপত্তা বিভাগের আওতাধীন সকল অধিদপ্তর/সংস্থাসমূহে চিঠি পাঠানো হয়েছে। এ বিষয়ে কার্যক্রম অব্যাহত আছে।

বৈঠকে চলমান কোভিড-১৯ পরিস্থিতি ও দেশের সমসাময়িক পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা, সুরক্ষা ও সেবা বিভাগ এবং অন্যান্য সংস্থাগুলোর সার্বিক কার্যক্রমের প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও বেগম রুমানা আলী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38351213
Users Today : 4001
Users Yesterday : 2714
Views Today : 12507
Who's Online : 66

© All rights reserved © 2011 deshersangbad.com/