দেশের সংবাদ l Deshersangbad.com » সামাদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে আব্দুল মতিন যোগদান



সামাদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে আব্দুল মতিন যোগদান

১২:০৩ অপরাহ্ণ, সেপ্টে ১৬, ২০১৮ |জহির হাওলাদার

148 Views

 

আলমগীর হোসেন দেশের সংবাদ:মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, থেকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে মো:আব্দুল মতিন গত(১৮জুলাই ২০১৮) খ্রি: যোগদান করেন।যোগদানের পূর্বে তিনি রামগঞ্জ এম.ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে কর্মরত ছিলেন। তিনি ১৯৭৮ সালে দালাল বাজার এন.কে উচ্চ বিদ্যালয় থেকে এস.এসসি পাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এরপর ১৯৮৪ সালে রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে অর্থনীতি অনার্স মাস্টার্স শেষ করে ২২(মে ১৯৯১) সালে সহকারি শিক্ষক হিসাবে সরকারি সামাদ উচ্চ বিদ্যালয়ে যোগদান করে চাকুরি জীবন শুরু করেন।প্রতিষ্টানের প্রধান হিসাবে দীর্ঘ ২৬ বছর পর সরকারি কাজে নিউজল্যান্ডে আইসিটি বিষয়ক উচ্চতর প্রশিক্ষণ গ্রহন করেন। এ ছাড়া তিনি দেশ বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন।
মো:আব্দুল মতিন লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের নন্দনপুর গ্রামের ডাক্তার বাড়িতে ১৯৬৪ সালে জম্ম গ্রহন করেন। তাঁর পিতা মৃত শামছুল হক,এবং মাতা মৃত:খায়রুন নেছা। তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক। তিনি বতমানে লক্ষ্মীপুর মদিন উল্ল্যাহ হাউজিং সোসাইটি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন,পাশা পাশি সামাজিক উন্নয়ন সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন।
প্রধান শিক্ষক যোগদানের পর তিনি এক সাক্ষাৎকারে বলেন , সামাদ উচ্চ বিদ্যালয়ে পদের সংখ্যা ৫১ জন শিক্ষক/শিক্ষিকার পদ। তাঁর মধ্যে ২৭ জন শিক্ষক/শিক্ষিকা রয়েছে।শূন্য পদে ২৪ জন। এ ২৪ জন শিক্ষক ,শিক্ষিকা শূন্য কোটা সরকার নিয়োগ দিলে মনিং ও ডে-সিফট মিলে ১১৮০ জন ছাত্রকে ঢেলে সাজানো যাবে।এবং প্রত্যেক ছাত্রকে মেধাবী করে গড়ে তুলতে সক্ষম হবো। শতভাগ পাশের হার নিয়ন্ত্রে আনা যাবে। পূর্বে যেমন সামাদ উচ্চ বিদ্যালয়ে সুনাম অজর্ন মানুষের মুখে মুখে ছিলো তা পূর্ণরায় পিরিয়ে আনা হবে বলে দাবি করেন তিনি।
ইতির মধ্যে বতমান সরকার নন ক্যাডার দুই জন সহকারী শিক্ষক নিয়োগ দিয়েছেন তারা হলেন লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামের আব্দুর রহমান,বিষয় হচ্ছে ইসলাম শিক্ষা,অন্য জন হলেন রামগতি উপজেলার চরসিতা গ্রামের মো:আবুল বাশার বিষয় ইংরেজী হিসাবে যোগদান করেন।
আমি যোগদানের পর পরই বতমান সরকারের পক্ষ থেকে একটি ৬ তলা ভবন নির্মাণ করার অনুমোদন হয়েছে।মাধ্যমিক শিক্ষক উন্নয়ন প্রকল্প থেকে সামাদ স্কুলকে ঢেলে সাজানোর জন্য একটি বরাদ্দ দেয়া হয়। অল্প সময়ের মধ্যে নিমার্ণ কাজ শুরু হবে।
খেলাধুলা এক সময় সামাদ স্কুল জেলার সব স্কুলগুলো থেকে এগিয়ে ছিলো। এখন কেনো পিছিয়ে গেলো কারণ জানতে চাইলে তিনি জানান, ছাত্ররা এখন খেলাধুলা সমর্থন করেনা। তারা রাজনৈতিক কর্মকা- নিয়ে বেশি ব্যস্ত থাকে তাই তারা খেলাধুলা অংশ গ্রহন করতে অনিহা প্রকাশ করে। তার পরও আমি খেলাধুলা চর্চার জন্য পূর্বে মান পিরিয়ে আনার জন্য শতভাগ কাজ করে যাবো ইনশোআল্লাহ।

Spread the love

৬:৪২ অপরাহ্ণ, নভে ১৮, ২০১৮

পাথরঘাটায় ভাত চাওয়ায় মাকে মারধর!...

11 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »