সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০২:১৪ অপরাহ্ন

শিরোনাম :
জিয়া খন্দোকার’র মৃত্যুতে ফেনী প্রেসক্লাব’র শোক চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা শাখার অভিযানে ২০০ পিস ইয়াবা ও ১০০ গ্রাম হেরোইন সহ ৩ জন গ্রেপ্তার। চাঁপাইনবাবগঞ্জ বিশ্বরোড হজরত এন্ড রুবেল ফল ভান্ডার এর দোকানে ১২ মাসি ফলের হিড়িক। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সরকার বিনা মূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে ইনশাআল্লাহ : স্বাস্থ্যসেবা সচিব গাজা গাছ সহ আটক খতিউল্লাহ্ ওরফে খতিব পূঞ্জিভূত ঋণের বোঝা মাথায় নিয়ে জিলবাংলা চিনিকল ধংসের দ্বারপ্রান্তে হোটেল থেকে পাঁচ যুবতীসহ ১৪ জন ধরা গোসলের ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া গাড়ি কেনার টাকা দিয়ে মসজিদ বানালেন মেয়র! দিহান জানায়, সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয় মেডিকেলের ছাত্রীকে একরাতের জন্য ডেকেছিলেন অভিনেতা অন্তঃসত্ত্বা অবস্থায় নিজের সৎ ছেলেকেই বিয়ে করলেন এই মহিলা! আরেকজন মুসলিমকে মন্ত্রী করে সম্মানিত করলেন জাস্টিন ট্রুডো ধর্ষণে ব্যর্থ হয়ে সন্তানদের সামনে মাকে বিবস্ত্র করে নির্যাতন ফুলবাড়ীতে জমিজমা নিয়ে সংঘর্ষে ১ যুবকের মৃত্যু 

সিডনি টেস্ট অস্ট্রেলিয়ার ৩৩৮, রোহিত-শুভমনকে হারিয়েও লড়ছে ভারত

সিডনিতে প্রথম ইনিংসে ব্যাট করে অস্ট্রেলিয়া তোলে ৩৩৮ রান। স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ভর করে ৩শ’ রানের গণ্ডি পার করে তারা। ভারতের হয়ে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ সেঞ্চুরিও পেয়ে যান তিনি। কিন্তু দিনের শেষ অবধি থাকতে পারেননি তারা। চেতেশ্বর পূজারা (৯ রান) এবং অজিঙ্ক রাহানের (৫ রান) দিকেই এখন তাকিয়ে ভারত। দিনের শেষে ভারতের ৯৬/২।

ভারতের হয়ে ৪ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। দুরন্ত থ্রোয়ে তিনি ফেরান স্মিথকেও। অভিষেক ম্যাচ খেলতে নামা নবদীপ সাইনি, যশপ্রীত বুমরা নিয়েছেন ২ উইকেট। একটি উইকেট পান মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে মিচেল স্টার্ক ইনিংসের শেষের দিকে দ্রুত রান যোগ করেন। স্টিভ স্মিথের ইনিংসের সঙ্গে তার ৩০ বলে ২৪ রানের ইনিংসও অস্ট্রেলিয়াকে ৩শ’ পার করতে সাহায্য করে।

ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার ধীরে ধীরে ইনিংস গড়ছিলেন। ৭০ রানে সেই জুটি ভেঙে যায় জস হ্যাজেলউডের বলে তার হাতেই ক্যাচ দিয়ে রোহিত ফিরলে। ২৬ রান করেন তিনি। টেস্টে জীবনের প্রথম আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি করেন শুভমন। কিন্তু সিডনির মাঠে হাফ সেঞ্চুরি করেই আউট হলেন তিনি। প্যাট কামিন্সের বলে স্লিপে ক্যামরন গ্রিনের হাতে ক্যাচ দেন তিনি।

সিরিজে এই প্রথম ১০ রানের গণ্ডি পেরিয়েছিলেন স্টিভ স্মিথ। তবে এতো দিনের রান না পাওয়ার খিদে তাকে ২ সংখ্যার স্কোরে আটকে থাকতে দেয়নি। সিডনিতে কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি সম্পূর্ণ করলেন স্মিথ। যেভাবে খেলছিলেন তাতে রান আউট ছাড়া তাকে ফেরানোর সেঞ্চুরি পেতে পারতেন মার্নাস লাবুশানেও। যশপ্রীত বুমরাদের দাপটে যদিও পর পর উইকেট হারায় অস্ট্রেলিয়া।

প্রথম দিনের শেষে অপরাজিত থাকা ২ অজি ব্যাটসম্যান শুরুটা ভালোই করেছিলেন দ্বিতীয় দিন। তবে সকালে প্রথম উইকেটের স্বাদ পান রবীন্দ্র জাডেজা। তার বলেই রাহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লাবুশানে। তার রান তখন ৯১ (১৯৬ বলে)। সেঞ্চুরি যখন দোরগোড়ায়, তখনই যেন ফোকাস নড়ে যায় তার। ফোকাস নড়ে যায় অস্ট্রেলিয়ারও। লাবুশানে ফিরতেই যান বাঁধ ভেঙে যায়। একের পর এক ফিরে যান ম্যাথু ওয়েড (১৩ রান), ক্যামরন গ্রিন (০ রান), টিম পেন (১ রান) এবং প্যাট কামিন্স (০ রান)।

প্রথম দিনের মতো না হলেও বৃষ্টি বিঘ্ন ঘটিয়েছে দ্বিতীয় দিনেও। ভারতীয় সমর্থকরা এখন তৃতীয় দিনে রাহানে এবং পূজারার থেকে বড় রানের পার্টনারশিপ চাইবে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে। স্টার্ক, কামিন্সদের সামলে সেই চ্যালেঞ্জ কতোটা ফিরিয়ে দিতে পারে ভারত সেটাই দেখার।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38142712
Users Today : 4552
Users Yesterday : 2500
Views Today : 13517
Who's Online : 51
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone