দেশের সংবাদ l Deshersangbad.com » সিডিউল অনুযায়ী কাজ করার পরামর্শ দিলেন সংসদ সদস্য নবাবগঞ্জে ১০ কোটি টাকা ব্যায়ে রাস্তার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ



সিডিউল অনুযায়ী কাজ করার পরামর্শ দিলেন সংসদ সদস্য নবাবগঞ্জে ১০ কোটি টাকা ব্যায়ে রাস্তার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ

১১:২০ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮ |জহির হাওলাদার

38 Views

রেজওয়ান ,সিউিউল অনুযায়ী কাজ করার পরামর্শ দিলেন সংসদ সদস্য।

নবাবগঞ্জে ১০ কোটি টাকা ব্যয়ে রাস্তার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার বিকেলে দিনাজপুরের বিরামপুর-নবাবগঞ্জ সড়কে ১০ কোটি টাকা বরাদ্দে নির্মাণাধীন সড়কের কাজ পরিদর্শন শেষে দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক সাংবাদিকদের বলেছেন, কাজের ঠিকাদার অনিয়ম দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে এত বিপুল পরিমাণ অর্থ বরাদ্দে এ সড়কের কাজ শুরু হয়েছে।
এ সময় সড়ক ও জনপদ দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মো. মাসুম সরোয়ার, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম, থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেকুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ জিয়াউর রহমান মানিক, ৯নং কুশদহ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সায়েম সবুজ, যুবলীগের আহবায়ক রায়হানুল ইসলাম রানা, যুগ্ম আহবায়ক সামছুজ্জামান (শানু), ছাত্রলীগের সভাপতি মো. শাহিনুর রহমান সবুজ, ৩নং গোলাপগঞ্জ ইউপি সদস্য সলিমুল্লাহ, মহেশপুর গ্রামের মনিরুল ইসলাম, ৫নং পুটিমারা ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মিলন, হাকিমপুর প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজুর রহমান মিলন উপস্থিত ছিলেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহিনুর রহমান সবুজ অভিযোগ করে জানান, কাজের ঠিকাদার সিডিউল নির্ধারিত কাজ উপেক্ষা করে নি¤œমানের ও দায়সারা কাজ করছে।

এ বিষয়ে কয়েকবার ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলা হলেও তারা কর্ণপাত করেনি। ছাত্রলীগ নেতা রবি অভিযোগ করেছেন, খোয়ার চেয়ে বালুর পরিমাণ অনেক বেশি ছিল এবং ঠিকভাবে তদারকিও করা হচ্ছিল না। যার কারণে রাস্তার নির্মাণ কাজ ভালো হবে না।

ইউপি সদস্য সলিমুল্লাহ জানান, বিরামপুর থেকে নবাবগঞ্জ হয়ে দাউদপুর থেকে ভাদুরিয়া পর্যন্ত রাস্তাটি অতিব জনগুরুত্বপূর্ণ। কাজটি বারবার হবে না। এখনই সিডিউল নির্ধারিত কাজ করার দাবি জানান তিনি। পরিদর্শন শেষে দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক জানান, সড়কের আজকেই সিডিউল অনুযায়ী কাজ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদার ও দিনাজপুর সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেন।

এ সময় নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান জানান, কাজটির বিষয়ে আমাকেও কিছু বলা হয়নি। দেশ স্বাধীনের পর দিনাজপুরের বিরামপুর থেকে নবাবগঞ্জ পর্যন্ত রাস্তাটি অবহেলিত অবস্থায় পড়েছিল। খানা খন্দে ভরা।

সেই দুর্দশাগ্রস্থ রাস্তা দিয়েই চলাচল করে কাঁচদহ ড. ওয়াজেদ মিয়া সেতু হয়ে রংপুর জেলা সহ নবাবগঞ্জের প্রায় ৩ লক্ষাধিক জনসাধারণ। কর্তৃপক্ষের অবহেলা আর উদাসীনতার ফলে রাস্তা উন্নয়ন থেকে বঞ্চিত ছিল জনগুরুত্বপূর্ণ রাস্তাটি।

এলাকাবাসী জানায়, বিএনপি জামায়াত চার দলীয় ঐক্যজোট সরকারের আমলে রাস্তাটি আমলে নেয়নি কেউ। এর কারণে ভোগান্তি ছিল চরম। উপজেলা সদরে এমন সরু রাস্তায় জনগণ পারাপারে প্রায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর কোলে ঢলে পড়ে অনেকেই। অবশেষে আওয়ামী লীগ সরকারের আমলে বিরামপুর থেকে নবাবগঞ্জ পর্যন্ত এ রাস্তাটির ১০ কিলোমিটারে প্রশস্তকরণ সহ কার্পেটিং কাজে বরাদ্দ দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ ১০ কোটি টাকা।

রাজশাহীর ঠিকাদারী প্রতিষ্ঠান এসএম বিল্ডার্স, মেসার্স এএস কনস্ট্রাকশন, মেসার্স ডন এন্টারপ্রাইজ রাস্তা নির্মাণের কাজটি পায় বলে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুম সরোয়ার জানান। এ বিষয়ে তদন্তে আসা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, দিবালোকে প্রকাশ্যে সিডিউল নির্ধারিত কাজ করা হচ্ছে।

অনিয়ম অভিযোগ বিষয়ে তিনি জানান, কোথাও সমস্যা দেখা দিলে ৩ স্তরের কমিটি কাজটি তদারকি করছেন। তিনি দাবি করেন, কোন অনিয়ম ও দুর্নীতি করার সুযোগ নেই।

Spread the love

৯:০০ অপরাহ্ণ, জুন ২২, ২০১৮

গোদাগাড়ীতে রাস্তা নয় যেন মরণ ফাঁদ!...

15 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »