রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
নবাবগঞ্জে নারী উদোক্তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন মানুষের মাঝেই আল্লাহ বিরাজমান ———আনোয়ার হোসেন রাণীশংকৈলের ভূমিহীনরা, প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি।। নলছিটিতে নারী কাউন্সিলর প্রার্থীকে মারধরের অভিযোগ  বাগেরহাটে‘স্বপ্নের ঠিকানা’ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি গৃহহীনরা নড়াইলে মুজিববর্ষে ৮ দলীয় ফুটবল টূর্ণামেন্টে জেলা পুলিশ চ্যাম্পিয়ন ভবিষ্যৎ বিনির্মাণে জাতির আত্মসমীক্ষা প্রয়োজন …..আ স ম‌ রব লাভ বাংলাদেশ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সভাপতি মিজানুর রহমান চৌধুরীর বিবৃতি মুজিববর্ষে পতœীতলায় বাড়ি পেল ১১৪টি পরিবার ত্রিশালে প্রধানমন্ত্রীর উপহার পেলো ভূমি ও গৃহহীন ৫০টি পরিবার আত্রাইয়ে ফ্রি চক্ষু ক্যাপ অনুষ্ঠিত রেলওয়ে পোষ্য সোসাইটি চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদকের উপর হামলার প্রতিবাদ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ বরিশালে আপন নিবাস পেলেন ১০০৯টি ভূমিহীন পরিবার করোনায় মৃতের পরিবারের হাতে দশ লক্ষ টাকার চেক তুলে দিলো ডায়মন্ড ওয়ার্ল্ড শেখ হাসিনার হাত ধরেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পেয়েছে: এমপি হেলাল

সেই ভাইরাল কাঁপলের লিংক ফাঁস!

গত তিন চার দিন যাবত সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল! যে যার মত করে পোস্ট করছেন কমেন্ট করছেন একটি কাঁপলের ছবি! অনেকে বের করে ফেলছে তাদের ভাইরাল লিংক!আবার অনেকে সেই লিংকের পিছনে দৌড়াচ্ছে ইচ্ছা মত!তাদের বলছি,শেষ পর্যন্ত দেখুন!

সেই ভাইরাল কাঁপল এত পরিমাণ ভাইরাল যে ছবি গুলার ক্যাপশন কমেন্ট পড়তে গেলে মাতায় হাত, চরম বিনোদন পাওয়া যায় সেই ছবির কমেন্ট ক্যাপশনে! বিনোদন নিতে গিয়ে যে বিষয়টি বেশির ভাগ নজরে আসে তা হচ্ছে,আর হ্যাঁ সেই তথ্যতে যাবার আগে কয়েকটি কমেন্ট এর দিকে নজর দিয়ে আসি!

১) প্রতিষ্ঠিত হও সুন্দরী বউ এমনিতেই পাবা। ২) মানুষ কেন ট্রল করছে আমি তা বুঝতে অপারগ।ভদ্রলোকের বয়স হয়তো ৫০+, মেয়েটি ২০/২২ হতে পারে। টেক্সাসে থাকেন, গত বছর বিয়ে করেছেন। মেয়েটি বাংলাদেশে বেড়ে ওঠা। কিন্তু খুবই স্বতর্স্ফূত এবং তাদের শতাধিক ছবি ফেসবুকে রয়েছে-

কোথাও মেয়েটিকে অপ্রস্তুত মনে হয়নি। বরং তাদের মধ্যে যে চমৎকার ক্যামিষ্ট্রি তৈরী হয়েছে তা প্রশংসা যোগ্য।বাংলাদেশের মানুষ খুবই নিচু চরিত্রের হয়ে থাকে। ভদ্রলোকটি বা তার অল্পবয়স্কা স্ত্রী কি আপনাদের কোন সমস্যা করেছেন? তারা যদি ভালো থাকে- তাতে আপনাদের সমস্যাটা কোথায়?

প্লিজ মানুষকে সম্মান করতে শিখুন, অপরের ব্যক্তিগত বিষয়ে অযাচিত নাক গলানো বন্ধ করুন। প্রোফাইলে যতটুকু দেখেছি তাতে আমি নির্দিধায় বলে দিতে পারি, ঐ ভদ্রলোকটি খুবই প্রতিষ্ঠিত এবং যারা যারা তাকে নিয়ে ট্রল করে মজা পাচ্ছেন- তারা ঐ ভদ্রলোকটির বা পায়ের কানি আংগুলের সমান যোগ্যতাও অর্জন করে উঠতে পারেননি।

পারবেন কোন দিন- সে বিষয়েও বিস্তার সন্দেহ থেকে যায়। আবারও বলছি, অন্যের ব্যক্তিগত বিষয় নিয়ে নোংরামী বন্ধ করুন প্লিজ। ড. হুমায়ূন আহমেদ এর সংগে শাওনকে নিয়েও ট্রল করে মানুষ। যান না তাদের ধারে কাছে- দেখি কতটা যোগ্যতা রয়েছে আপনার নিজের?

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ৪২ বছর বয়সে ২১ বছরের জেমিমা গোল্ডস্মিথকে বিয়ে করেছিলেন। করতে পারবেন ইমরান খানকে নিয়ে একটু ট্রল? চলূন, এসব বাদ দিয়ে প্রতিটি মানুষকে শ্রদ্ধ করতে শিখি। এতে, আপনি নিজেও অপরের শ্রদ্ধা পেয়ে যাবেন।

উপরের ২টা কমেন্ট পড়ার পর ও যদি আমাদের মন মানসিকতার পরিবর্তন না হয়,তারপরেও অন্যকে নিয়ে বিজি থাকি,তাহলে ভাবতে হবে আমাদের শুধরাতে হবে। আসুন অন্যকে নিয়ে সময় নষ্ট না করে নিজেকে নিয়ে ভাবি। নিরাশ হবেননা! যারা লিংক দেখতে এসেছেন, তারা আগে একটু কষ্ট করে পড়তে পড়তে নিচে যান…

বাংলাদেশে একদল লোক আছে যারা, লিং’ক ভাইরাল ভিডিও ভাইরাল বললে লিংকের জন্য খুজাখুজি করতে থাকে৷ আর সেই সুযোগকে কাজে লাগাতে কিছু ইউটিউবারও থাম্ব্লাইনে ইচ্ছামত লিখে ভিডিও ভাইরাল করছে। পাঠক আপনাকে বলছি, নিজে নিজের ক্ষতি ডেকে আনবেন না!

কেউ লিংক বা ভিডিও ভাইরাল লিংক ভাইরাল বললে তাকে নক দিবেননা৷ তার পিছনে ছুটবেননা,অপরিচিত সেই লোককে আপনি মেসেজ দিবেন আর সে একটা লিংক দিবে,আপনি পাইছি পাইছি বলে ক্লিক করবেন সেই লিংকটা আপনার বিপদের কারণও হতে পারে।

একটু ভেবে দেখুন যেমনঃ আপনি সচরাচর কোন নিউজ শেষ পর্যন্ত এত মন দিয়ে পড়েননা, এই নিউজের শেষ পর্যন্ত যেভাবে পড়্তে পড়তে এসেছেন। আপনি যে লিংকের পিছনে দৌড়াচ্ছেন, সেই লিংকের পিছনে দৌড়াতে গিয়ে পরতে পারেন বিপদে৷

আসলে আমাদের মনমানশিকতায় নিচু! লিং’ক ভাইরাল বা ইত্যাদি ভাইরাল বললেই লিংকে ক্লিক করেন! মন মানসিকতা পাল্টে ফেলুন৷ আপনারা চাইলেই ভাল নিউজ গুলো শেয়ার করে ভাইরাল করতে পারেন!

মনে রাখবেন আপনারা যে ধরনের কনটেন্ট দেখবেন পড়বেন সেই ধরনের কনটেন্ট ই কিন্থু একজন কনটেন্ট ক্রিয়েটর করবে। আসুন নিজেকে বদলাই। তাই অযথা লিং’কের পিছনে না দৌড়ে ভাল নিউজ গুলো ভাইরাল করুন, এই অনুরোধ রইলো আপনাদের কাছে৷

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38180222
Users Today : 865
Users Yesterday : 4022
Views Today : 3623
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone