বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
ক্রয় কমিটিতে কৃষক সংগঠন প্রতিনিধিকে স্থান দেওয়ায় ইসলামপুরে কৃষকলীগের আনন্দ মিছিল মা ও মেয়ের একসাথে মিলে বিয়ে বাণিজ্য, নিঃস্ব ১৫ যুবক প্রতিবার ২০ টাকা করে দিয়ে প্রতিদিন ধর্ষণ করত ৪র্থ শ্রেণির ছাত্রীকে স্ত্রীকে দিয়ে ‘বিয়ের ফাঁদ’ পেতে কোটিপতি পুলিশ কর্মকর্তা বাংলাদেশের ‘রহস্যময়’ জাহাজের দেখা মিললো নিষিদ্ধ নর্থ সেন্টিনেল দ্বীপে ইতিহাসের আজকের দিনটি (২৫ নভেম্বর) ক্যাম্পাসের নির্জনে নিয়ে একাধিকবার ধর্ষণ, ৮ মাসে দুবার গর্ভবতী রাশিচক্রের মাধ্যমে জেনে নিন আজকের রাশিফল (২৫ নভেম্বর) ঘূর্ণিঝড় ‘নিভার’ উত্তর-পশ্চিমে এগোতে পারে দেশের বাজারে কমে গেছে স্বর্ণের দাম ক্রয় কমিটিতে কৃষক সংগঠন প্রতিনিধিকে স্থান দেওয়ায় ইসলামপুরে কৃষকলীগের আনন্দ মিছিল ঝালকাঠিতে ইয়াবাসহ নারী মাদক কারবারি আটক খানসামায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়া ইসলামপুরে আনন্দ মিছিল বেনাপোলে শীতের আমেজে ফুটপাতে পিঠা বিক্রির ধুম পড়েছে

সৌদিতে হারানো ৪০ হাজির মালামাল ফেরত পাঠানো হয়েছে দেশে

বিশেষ সংবাদদাতা : সৌদি আরবের মক্কা, মদিনা কিংবা জেদ্দা বিমানবন্দরে যেসব হাজি লাগেজ বা মালামাল হারিয়ে দেশে ফিরেছেন, তারা তা ফেরত পেতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুসন্ধান করতে পারেন। জেদ্দা বিমানবন্দর থেকে গতকাল ও আজ প্রায় ৪০ জন হাজির হারানো মালামাল দেশে ফেরত পাঠানো হয়েছে।

জেদ্দা বিমানবন্দরে কর্মরত ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা শুক্রবার  এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, কমপক্ষে ৪০ জন হাজির হারানো মালামাল গতকাল ও আজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

তিনি বলেন, পবিত্র হজ পালন শেষে দেশে ফেরা হাজিরা হারানো মালামাল ফেরত পেতে শাহজালাল বিমানবন্দরের লস্ট ও ফাউন্ড বিভাগে যোগাযোগ করতে পারেন। নাম, ঠিকানা ও মালামালের মালিকানা নিশ্চিত হতে পারলে মালামাল বুঝিয়ে দেয়া হবে।

এ বছর হজযাত্রীদের মালামাল হোটেল পর্যন্ত পৌঁছে দেয় সৌদি কর্তৃপক্ষ। কিন্তু অনেক হজযাত্রী ভুল করে হোটেল/বাড়ির ঠিকানা ও পাসপোর্ট নম্বর সঠিকভাবে না লেখায় তাদের লাগেজ হারিয়ে যায়।

তবে সৌদিতে অবস্থানকালেই অনেকে হারানো লাগেজ ফেরত পেয়েছেন বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

বাংলাদেশ থেকে এবার পবিত্র হজ পালন করেন মোট এক লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ)। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৬৫টি ফ্লাইটযোগে তারা সৌদি যান। গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। ইতোমধ্যেই হজ পালন শেষে দেশে ফিরেছেন ৮৬ হাজার ৪৩৮ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১৭ ও সৌদি এয়ারলাইন্সের ১২৬টিসহ মোট ২৪৩টি ফ্লাইটে তারা দেশে ফিরেন। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37857453
Users Today : 1794
Users Yesterday : 1512
Views Today : 7300
Who's Online : 44
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone