রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম :
শার্শায় ফেনসিডিল ও প্রাইভেটকারসহ আটক ২ লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর প্রস্তাব মিনা পাল থেকে সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সপরিবারে ভ্যাকসিনের ২য় ডোজ নিলেন আলমগীর সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চলবে রোববার থেকে নতুন করে দেড় কোটি মানুষকে দরিদ্র করেছে করোনা রমজানে যেসব খাবার এড়িয়ে চলবেন ইলিয়াস আলী নিখোঁজের বিষয়ে নতুন তথ্য দিলেন আব্বাস বাতাসেও ছড়ায় করোনাভাইরাস নববর্ষে গণস্বাস্থ্যের উপহার ৬ ক্যাটাগরিতে ফি কমালো গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার বাংলাদেশকে ৬০ লাখ ডোজ টিকা দিতে চায় চীনা কোম্পানি চীনকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রতিশ্রুতি সুগা ও বাইডেনের দুমকিতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি, স্লাইন ও বেড সংকট চরম ভোগান্তিতে রোগীরা।। আওয়ামী লীগে আদর্শিক নেতৃত্বের কবর   !  কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা

সৌদি রাজপরিবারের তিন সদস্য গ্রেফতার

সৌদির রাজপরিবারের তিনজন জ্যেষ্ঠ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে রয়েছেন বাদশাহর ছোট ভাই প্রিন্স আহমেদ আবদুল আজিজ, সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ এবং রাজকীয় কাজিন প্রিন্স নাওয়াফ বিন নায়েফ।

শুক্রবার সকালে এ গ্রেফতার কার্যক্রম চালানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নাল। তাদের কেন গ্রেফতার করা হয়েছে সে সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে এই গ্রেফতারের সঙ্গে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওয়াল স্ট্রির্ট জার্নাল জানিয়েছে, নিরাপত্তা রক্ষীরা মুখোশ ও কালো পোশাক পড়ে রাজপরিবারের এই সদস্যদের বাড়িতে তল্লাশি চালিয়েছে।

এর আগে ২০১৭ সালে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে দেশটির রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়। জানা যায় সৌদি যুবরাজ তাদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন। ২০১৬ সালে যুবরাজ ঘোষণার পর থেকে রাজতন্ত্রের এই দেশটিতে মোহাম্মদ বিন সালমানকে অঘোষিত শাসক বলে মনে করা হয়।

মোহাম্মদ বিন নায়েফ সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। তবে ২০১৭ সালে মোহাম্মদ বিল সালমানের নির্দেশে তাকে সেই দায়িত্ব থেকে সরিয়ে গৃহবন্দী করা হয়।

২০১৬ সালে যখন রক্ষণশীল সৌদি আরবে যুবরাজ মোহাম্মদ বিন সালমান অর্থনৈতিক ও সামাজিক সংস্কারের ঘোষণা দেন তখন বিশ্বব্যাপী প্রশংসা পান তিনি। তবে ২০১৮ সাল পর্যন্ত তুরস্কে অবস্থিত সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডসহ আরো কিছু কেলেঙ্কারি ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন মোহাম্মদ বিন সালমান।

সূত্র- বিবিসি

Please Share This Post in Your Social Media

২১

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449669
Users Today : 115
Users Yesterday : 1178
Views Today : 388
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone