মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০১:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
মে’য়েরা প্রথমবার স’হবাসের জন্য কোন বি’ষয় গুলো গভীর ভাবে চিন্তা করে জেনে নিন বী’র্যপাত বন্ধ রে’খে বে’শী সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো : অমিত শাহ ‘বাবর আজম আমাকে দীর্ঘ ১০ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধ’র্ষ’ণ করছে’ ! শুধু ধ’র্ষণ নয়, কা’টাছেঁ’ড়া মৃ’তদে’হের সঙ্গে সেলফি তুলতো মুন্না ‘কানাডার বেগমপাড়ার সাহেবদের ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’ ইসলামে ভাস্কর্য ও মূর্তি উভয়ই নিষিদ্ধ: মুফতি ফয়জুল করীম প্রথম হা’নিমুনে গিয়ে প্রত্যেক পুরুষই ক’রেন যে ৫টি ভু’ল! যেভাবে ৫ মিনিটেই অনলাইনে পাবেন জমির আরএস খতিয়ান সরকারি চাকরিজীবীদের বেতন স্কেল, গ্রেডিং সিস্টেম ও অন্যান্য সুবিধাদির তালিকা আবর্জনার স্তূপ থেকে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবার এত বড় প্রতিদান দিল চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর স’ঙ্গে বিয়ে

স্কুলের সহকারী শিক্ষক/শিক্ষিকা পদের মৌখিক পরীক্ষার সময়সূচি

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক/শিক্ষিকা (সামাজিক বিজ্ঞান, ভৌত বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, ভূগোল, চারুকলা, শারীরিক শিক্ষা, ধর্ম ও কৃষি শিক্ষা) ’ পদে প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ ও সময়সূচি ঘোষণা করা হয়েছে। রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের মৌখিক পরীক্ষা রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে পিএসসিতে।

আগামী ১০ নভেম্বর, মঙ্গলবার সহকারী শিক্ষক/শিক্ষিকা সামাজিক বিজ্ঞান (সমাজ বিজ্ঞান), সামাজিক বিজ্ঞান (ইতিহাস), সামাজিক বিজ্ঞান (ইসলামের ইতিহাস), সামাজিক বিজ্ঞান (দর্শন), সামাজিক বিজ্ঞান (মনোবিজ্ঞান), সামাজিক বিজ্ঞানের (অর্থনীতি) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১১ নভেম্বর, বুধবার সহকারী শিক্ষক/শিক্ষিকা সামাজিক বিজ্ঞান (অর্থনীতি), সামাজিক বিজ্ঞান (রাষ্ট্রবিজ্ঞান), সামাজিক বিজ্ঞান (সমাজ কল্যাণ), সামাজিক বিজ্ঞান (নৃবিজ্ঞান), সামাজিক বিজ্ঞান (লোক প্রশাসন), সামাজিক বিজ্ঞান (আন্তর্জাতিক সম্পর্ক), ভৌত বিজ্ঞানের (পদার্থ) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১২ নভেম্বর বৃহস্পতিবার সহকারী শিক্ষক/শিক্ষিকা ভৌত বিজ্ঞান (পদার্থ), ভৌত বিজ্ঞান (ফলিত পদার্থ), ভৌত বিজ্ঞান (রসায়ন) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৫ নভেম্বর রোববার সহকারী শিক্ষক/শিক্ষিকা ভৌত বিজ্ঞান (রসায়ন), ভৌত বিজ্ঞান (ফলিত রসায়ন), ভৌত বিজ্ঞান (ফার্মেসি), ভৌত বিজ্ঞানের (প্রাণ রসায়ন) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৬ নভেম্বর সোমবার সহকারী শিক্ষক/শিক্ষিকা ভৌত বিজ্ঞান (প্রাণ রসায়ন), জীব বিজ্ঞানের (প্রাণিবিদ্যা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৭ নভেম্বর মঙ্গলবার সহকারী শিক্ষক/শিক্ষিকা জীব বিজ্ঞান (প্রাণিবিদ্যা), জীব বিজ্ঞানের (উদ্ভিদ বিজ্ঞান) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৮ নভেম্বর বুধবার সহকারী শিক্ষক/শিক্ষিকা জীব বিজ্ঞানের (উদ্ভিদ বিজ্ঞান) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৯ নভেম্বর বৃহস্পতিবার সহকারী শিক্ষক/শিক্ষিকা জীব বিজ্ঞান (উদ্ভিদ বিজ্ঞান), জীব বিজ্ঞান (মাইক্রোবায়োলজি), ব্যবসায় শিক্ষা (হিসাব বিজ্ঞান), ব্যবসায় শিক্ষায় (ফিন্যান্স ব্যাংকিং) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ নভেম্বর রোববার সহকারী শিক্ষক/শিক্ষিকা ব্যবসায় শিক্ষা (ব্যবস্থাপনা), ব্যবসায় শিক্ষা (মার্কেটিং), সহকারী শিক্ষক/শিক্ষিকার ভূগোলের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৩ নভেম্বর সোমবার সহকারী শিক্ষক/শিক্ষিকা ভূগোল মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৪ নভেম্বর মঙ্গলবার সহকারী শিক্ষক/শিক্ষিকা ভূগোল, সহকারী শিক্ষক/শিক্ষিকা চারুকলার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে

২৫ নভেম্বর বুধবার সহকারী শিক্ষক/শিক্ষিকা চারুকলার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৬ নভেম্বর বৃহস্পতিবার সহকারী শিক্ষক/শিক্ষিকা চারুকলা, সহকারী শিক্ষক/শিক্ষিকা শারীরিক শিক্ষার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৯ নভেম্বর রোববার সহকারী শিক্ষক/শিক্ষিকা শারীরিক শিক্ষা ও সহকারী শিক্ষক/শিক্ষিকা (ধর্ম, আরবি) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩০ নভেম্বর সোমবার সহকারী শিক্ষক/শিক্ষিকা (ধর্ম, আরবি) ও সহকারী শিক্ষক/শিক্ষিকার (ইসলাম শিক্ষা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১ ডিসেম্বর মঙ্গলবার সহকারী শিক্ষক/শিক্ষিকা (ইসলাম শিক্ষা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২ ডিসেম্বর বুধবার সহকারী শিক্ষক/শিক্ষিকা (ইসলাম শিক্ষা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ ডিসেম্বর বৃহস্পতিবার সহকারী শিক্ষক/শিক্ষিকা (ইসলাম শিক্ষা) ও সহকারী শিক্ষক/শিক্ষিকা (কৃষি শিক্ষা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৬ ডিসেম্বর রোববার সহকারী শিক্ষক/শিক্ষিকা (কৃষি শিক্ষা) মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রকাশিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের বিপিএসসি ফরম-৩ প্রাথমিক বাছাইয়ে যোগ্য বিবেচিত হলেও চূড়ান্ত যোগ্যতা নিশ্চিত করে না। কোনো প্রার্থীর সংশ্লিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত কোনো শর্তের উল্লেখযোগ্য ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যে কোনো পর্যায়ে ওই প্রার্থীর প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে। মৌখিক পরীক্ষার জন্য নতুন করে কোনো প্রবেশপত্র পাঠানো হবে না। এর আগের এমসিকিউ লিখিত পরীক্ষায় ব্যবহৃত প্রবেশপত্র মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে ব্যবহৃত হবে। প্রবেশপত্র হারিয়ে গেলে/নষ্ট হলে কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং http://bpsc.teletalk.com.bd/থেকে ডাউনলোড করে প্রবেশপত্রসহ মৌখিক পরীক্ষায় উপস্থিত হবেন প্রার্থী।

প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। অনুচ্ছেদ-৫ এ বর্ণিত সকল সনদ/ডকুমেন্টসের মূল কপি মৌখিক পরীক্ষার বোর্ডে প্রদর্শন করতে হবে। এ ছাড়া মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

মৌখিক পরীক্ষার নির্ধারিত সময়ের অন্তত: আধা ঘণ্টা (৩০ মিনিটি) পূর্বে সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষার বোর্ডে অবশ্যই উপস্থিত হতে হবে। প্রার্থীদের স্বাস্থ্যবিধি মেনে অবশ্যই মাস্ক পরে মৌখিক পরীক্ষায় উপস্থিত হতে হবে। একাধিক বিষয়ে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার বোর্ডে চাকরির পছন্দক্রম ফরম পূরণ করে জমা দিতে হবে। এ ছাড়া প্রয়োজনীয় কাগজপত্র ও নির্দেশনা কমিশনের ওয়েবসাইট থেকে জেনে নিতে হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37879876
Users Today : 2181
Users Yesterday : 0
Views Today : 3972
Who's Online : 142
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone