দেশের সংবাদ l Deshersangbad.com » হাইভোল্টেজ ফাইনাল আজ শেষ হাসি ঢাকা না কুমিল্লার?



হাইভোল্টেজ ফাইনাল আজ শেষ হাসি ঢাকা না কুমিল্লার?

৬:০৯ অপরাহ্ণ, ফেব্রু ০৮, ২০১৯ |জহির হাওলাদার

34 Views

বিপিএলে কে হবে চ্যাম্পিয়ন- ঢাকা ডায়নামাইটস না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স বিদায় নেয়ায় এ দু’দলের সামনেই আজ শিরোপা উদ্ধার মিশন। শেষ হাসি কার সাকিব না ইমরুল-তামিমদের। মিরপুর শেরেবাংলায় রাতে নির্ধারিত হবে এটা।

এবারের লিগে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, এবি ডিভিলিয়ার্স, ক্রিস গেইলসহ বহু তারকা খেলে গেলেও শেষ পর্যন্ত আজকের ফাইনালে ওই সব তারকা অনুপস্থিত। সেখানে পারফরর্ম করতে প্রস্তুত আন্দ্রে রাসেল, উপল থারাঙ্গা, সুনিল নারিন, শহীদ আফ্রিদী, তিসারা পেরেরা, সাকিব আল হাসান, তামিম ইকবালরা।

কুমিল্লাতে ছিলেন স্মিথ। কিন্তু ইনজুরির জন্য দেশে ফিরতে হয়েছে। ফাইনালের এ ম্যাচ ঘিরে অনেক জল্পনা-কল্পনা। কার দল শক্তিশালী। কার ব্যাটিং ভালো, কার বোলিং। দর্শকদের এ নিয়ে চুলচেরা বিশ্লেষণ। তবে ফাইনালের এ হাইভোল্টেজ ম্যাচের উত্তেজনায় স্বাভাবিক খেলা ব্যাহত হয় তারকাদের। বিশেষ করে আগের ফাইনালগুলো পর্যালোচনা করলেই তা-ই দেখা যায়।

বিগত ৫ আসরের একটি ম্যাচই ছিল উত্তেজনাপূর্ণ। ২০১৫-১৬ তে যে ম্যাচে অংশ নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশাল বুলস। শেষ বলে নিষ্পত্তি হয় রেজাল্ট। অন্য চার ফাইনালই হয় একপেশে। সর্বশেষ আসরে রংপুরের চ্যালেঞ্জের সামনে দাঁড়াতেই পারেনি ডায়নামাইটস। ফলে চ্যাম্পিয়ন যে দলই হোক না কেন, অমন একপেশে ম্যাচ চায় না কেউই।

সবারই প্রত্যাশা, হাইভোল্টেজের উত্তেজনা ও উপভোগ্য এক ম্যাচের। ফাইনালিস্ট দুই দল লিগ পর্বের দুই ম্যাচে জিতেছে কুমিল্লাই। ঢাকা পারেনি জিততে। ফাইনালেও কি সে রেজাল্ট বহাল থাকবে না প্রতিশোধও নেবেন সাকিবরা।

দুই দলেরই খেলে আসা সর্বশেষ ৫ ম্যাচের দিকে তাকালে ঢাকা টানা দুই ম্যাচ হেরে এরপর আবার টানা তিন ম্যাচ জিতে এ ফাইনালে এসেছে। এর মধ্যে শেষ দুই ম্যাচ ছিল তাদের চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্স। কুমিল্লা বিগত ৫ ম্যাচে প্রথম তিন ম্যাচে জয়ের পর এক ম্যাচ হেরে গিয়েছিল। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুরকে হারিয়ে এ ফাইনালে।

এটা ঠিক, দুই দলেই বিদেশী অভিজ্ঞ সব খেলোয়াড় থাকলেও স্থানীয়দের অবদানও অনেক। যাদের সম্মিলিত পারফরম্যান্সে শিরোপানির্ধারণী ফাইনাল খেলছেন তারা। ভিক্টোরিয়ান্সের সাফল্যের পেছনে অবদান রয়েছে তামিম ইকবাল, ইভান্স লুইস, তিসারা পেরেরা, শহীদ আফ্রিদী, শামসুর রহমান, মোহাম্মাদ সাইফুদ্দিনের। তেমনি ঢাকা ডায়নামাইটসের সাফল্যের পেছনেও অবদান ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, সুনীল নারিদের পাশাপাশি সাকিব, রুবেল হোসেন, নুরুল হাসান সোহানদের। আজও এদের পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকবে দল।

এ আসরে অংশ নেয়া সাত দলের অনেক দলেই ছিল নামীদামি বিদেশী কোচ। কিন্তু আজকের ফাইনালিস্ট দুই দলের কোচ স্থানীয়। ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। দেশী এ দুই কোচের অবদানও কম নয়। ঢাকা এ বিপিএলে শিরোপা জিতেছে তিনবার। তবে ঢাকা ডায়নামাইটস হিসেবে শিরোপা জিতেছে তারা এক বার। (বাকি দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটরস)। অপর দিকে কুমিল্লাও শিরোপা জিতেছে একবার। আজ কে শিরোপা পুনরুদ্ধার করবে সেটা দেখার অপেক্ষায় থাকবেন দর্শকরাও।

Spread the love

১১:১৮ অপরাহ্ণ, ফেব্রু ২২, ২০১৯

এবার কুমিল্লা মুন হাসপাতালে আগুন...

6 Views

১১:১৫ অপরাহ্ণ, ফেব্রু ২২, ২০১৯

মুচলেকা নিয়ে সানাইকে ছেড়ে দিয়েছে পুলিশ...

4 Views
7 Views
18 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »