মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
মে’য়েরা প্রথমবার স’হবাসের জন্য কোন বি’ষয় গুলো গভীর ভাবে চিন্তা করে জেনে নিন বী’র্যপাত বন্ধ রে’খে বে’শী সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো : অমিত শাহ ‘বাবর আজম আমাকে দীর্ঘ ১০ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধ’র্ষ’ণ করছে’ ! শুধু ধ’র্ষণ নয়, কা’টাছেঁ’ড়া মৃ’তদে’হের সঙ্গে সেলফি তুলতো মুন্না ‘কানাডার বেগমপাড়ার সাহেবদের ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’ ইসলামে ভাস্কর্য ও মূর্তি উভয়ই নিষিদ্ধ: মুফতি ফয়জুল করীম প্রথম হা’নিমুনে গিয়ে প্রত্যেক পুরুষই ক’রেন যে ৫টি ভু’ল! যেভাবে ৫ মিনিটেই অনলাইনে পাবেন জমির আরএস খতিয়ান সরকারি চাকরিজীবীদের বেতন স্কেল, গ্রেডিং সিস্টেম ও অন্যান্য সুবিধাদির তালিকা আবর্জনার স্তূপ থেকে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবার এত বড় প্রতিদান দিল চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর স’ঙ্গে বিয়ে

হাজী সেলিমের হাতে জিম্মি লালবাগ?

গতকাল রাতে হাজী সেলিমের পুত্রের হাতে একজন নৌ-বাহিনী কর্মকর্তার লাঞ্ছিত হওয়ার ঘ’টনার পর মুখ খুলেছে লালবাগবাসী। লালবাগবাসী বলছে, এই ধরণের ঘ’টনা এটাই প্রথম নয়। লালবাগে হর-হামেশাই এই ধরণের ঘ’টনা ঘটে। লালবাগের একাধিক বাসিন্দার সাথে কথা বলে জানা যায়, লালবাগবাসী হাজী সেলিমের কাছে এক রকম জিম্মি হয়ে আছেন।

হাজী সেলিমের গাড়ি বহর যখন লালবাগ দিয়ে যায় তখন অন্যদেরকে সাবধানতা অবলম্বন করতে হয়। লালবাগে হাজী সেলিমের বিরুদ্ধচারন করার কোন ব্যক্তিকে খুঁজে পাওয়া যায় না। লালবাগের একজন পুরনো বাসিন্দা বলেন, ‘আমরা হাজী সেলিমের হাতে এক রকম জিম্মি হয়ে আছি। তার বিরুদ্ধে কথা বললেই নেমে আসে নানা রকম অত্যাচার ও নিপীড়ন’।

কিন্তু হাজী সেলিম কিভাবে লালবাগ থেকে বারবার নির্বাচিত হন এই রকম প্রশ্নের উত্তরে অন্য একজন বাসিন্দা বলেন, এটি হয় তার আধিপত্যবাদী রাজনীতির কারণে। যদি আমরা তাকে ভোট না দেই, ভোটের পর আমাদের উপর নি’র্ম’ম অ’ত্যাচা’র নেমে আসবে; এজন্যই অনেকে ভোট দেয়।

জানা গেছে যে, লালবাগে হাজী সেলিমের নিজস্ব লোকজন রয়েছে। এই লোকজনই পুরো লালবাগ নিয়ন্ত্রণ করে। হাজী সেলিমের বাইরে গিয়ে লালবাগে কোন কিছু করা কঠিন ব্যাপার। অনুসন্ধানে দেখা গেছে, এক সময় লালবাগের রাজনীতিতে হাজী সেলিম এবং পিন্টুর দ্বৈরথ ছিল। কিন্তু পিন্টু ম ‘রা যাওয়ার পর হাজী সেলিমের একক দৌড়াত্ম শুরু হয়েছে।

লালবাগের রাজনীতিতে আওয়ামী লীগের পুরনো নেতা হলেন মোস্তফা জালাল মহিউদ্দিন। কিন্তু পেশীশক্তি ও আধিপত্যবাদের রাজনীতিতে তিনি হাজী সেলিমের কাছে বহু আগেই হেরে গেছেন। হাজী সেলিম এক সময় বিএনপি করতেন। তারপর তিনি আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন।

২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন না পেলেও তিনি স্বতন্ত্রভাবে নির্বাচিত হয়েছিলেন। একাধিক ব্যক্তি বলছেন যে, হাজী সেলিমের এলাকায় জনপ্রিয়তা রয়েছে। তবে তা একটা নির্দিষ্ট গোষ্ঠীর মধ্যে। এই জনপ্রিয়তার বাইরে এক ধরণের পেশীশক্তি আর আধিপত্য দিয়ে হাজী সেলিম লালবাগকে নিয়ন্ত্রণ করছে। আর এমনটাই অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা।

রোববারের ঘটনার উদ্ধৃতি দিয়ে তারা জানায়, এই রকম ঘ’টনা লালবাগে হরহামেশাই ঘটে। এমনকি হাজী সেলিমের কর্মচারীদের গাড়ির সাথেও যদি ধাক্কা লাগে; এতে করে তারা মারধর শুরু করেন। এসব মা’রধ’রের ঘ’টনা লালবাগের একটি নিত্য- নৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছিল। কিন্তু এসব নিয়ে কেউ কোনদিন কথা বলেনি। এখন এই ঘ’টনার পর সবাই মুখ খুলতে শুরু করেছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37880668
Users Today : 2973
Users Yesterday : 0
Views Today : 6302
Who's Online : 54
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone