বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন

শিরোনাম :
ধর্ষণের ঘটনা মীমাংসায় সালিশ কেন অপরাধ নয়: হাইকোর্ট সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ দেশে ফেরামাত্র পি কে হালদারকে গ্রেপ্তারের নির্দেশ করোনায় আরো ২৪ মৃত্যু, শনাক্ত ১৫৪৫ নতুন রাজনৈতিক দল গঠনের জন্য গণচাঁদা চাইলেন নুর নিয়ন্ত্রণহীন নিত্যপণ্যের বাজার, দায় এড়াচ্ছে কর্তারা নির্বাচন কমিশন আওয়ামী লীগের অঙ্গসংগঠনে পরিণত হয়েছে: ফখরুল চট্টগ্রামে এসিল্যান্ডের গাড়িতে ককটেল হামলা বন্ধুর স্ত্রীকে ধর্ষণের ভিডিও পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার সরাসরি ভর্তি পরীক্ষা নিবে ঢাবি উপ-নির্বাচনে জিতলেন ওবায়দুল কাদেরের ‘স্বাক্ষর জালের আসামি’ মাদকে ক্রসফায়ার, ধর্ষণে পুরষ্কার ইসলামপুরে ব্যবসায়ীদের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় কুষ্টিয়ার যে বাজারে দুই কোটি টাকার সবজি কেনাবেচা প্রতিদিন আলুর দর -৩০  রৌমারীতে বিশিষ্ট ব্যবসায়ী সেলিমের বিরুদ্ধে অপপ্রচার : এলাকাবাসীর প্রতিবাদ  বিশ্ববিদ্যালয় কেন খোলা হবে না ?

হিউম্যানিটি ফার্স্টের সিলভার জুবিলী উদযাপন

 
বিশ্বব্যাপী হিউম্যানিটি ফার্স্ট দীর্ঘ ২৫ বছর ধরে আর্তমানবতার সেবা করে আসছে। সেবার ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে শনিবার বিকাল ৫টায় ঢাকার বকশী বাজারস্থ আহমদিয়া মুসলিম জামাত, বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে। এতে বাংলাদেশের হিউম্যানিটি ফার্স্টের বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বাংলাদেশের সিনিয়র স্থপতি অধ্যাপক মীর মোবাশ্বের আলী, বাংলাদেশ ডাক বিভাগের প্রাক্তন মহাপরিচালক জনাব মোবাশ্বেরুর রহমান, বিশিষ্ট উদ্যোক্তা জনাব বশির আফজাল খান চৌধুরী, হিউম্যানিটি ফার্স্ট বাংলাদেশের উপদেষ্টা আলহাজ্জ আহমদ তবশির চৌধুরী, হিউম্যানিটি ফার্স্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ ইউনুস আলী এবং আহমদিয়া মুসলিম জামাত বাংলাদেশের জাতীয় আমির আলহাজ্জ মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী। শেষে নীরব দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
করোনা পরিস্থিতির কারণে বেশি লোক সমাগম না করে অনুষ্ঠানটি ওয়েব স্ট্রিমিংয়ের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।
হিউম্যানিটি ফার্স্ট- অলাভজনক মানবিক সেবামূলক একটি সংস্থা, এটি বিশ্বের ৫৮টি দেশে বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে। হিউম্যানিটি ফার্স্ট এমন একটি সেবামূলক সংস্থা যা জাতি, ধর্ম, বর্ণ, গোষ্ঠি নির্বিশেষে সবার সেবায় এগিয়ে আসে। এ সংগঠনটি যুক্তরাজ্যের লন্ডনে প্রতিষ্ঠিত হয়েছিল এবং ১৯৯৫ সালে এটি সরকারিভাবে নিবন্ধিত হয়।
এ সংস্থা ২০০৭ সালের সিডরে ক্ষতিগ্রস্থ পটুয়াখালীর উপকূলীয় অঞ্চলে আশ্রয়কেন্দ্র স্থাপনের মাধ্যমে ব্যাপক সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে। এছাড়া ২০০৯ সালে ঘূর্ণিঝড় আইলার পরপরই হিউম্যানিটি ফার্স্ট বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা শুকনো খাবার এবং ঘর বানানোর সামগ্রী ক্ষতিগ্রস্থ লোকদের কাছে পৌঁছে দেয়, একই সাথে ক্ষতিগ্রস্থদের প্রাথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়।
রোহিঙ্গা শরণার্থীদের মাঝে বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে হিউম্যানিটি ফার্স্ট। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় শরণার্থীদের মাঝে রান্না করা খাবার সরবরাহ, মোবাইল টয়লেট স্থাপন এবং বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হয়। একইভাবে করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে খেটে খাওয়া ও দরিদ্রদের মাঝে শুকনো খাবার বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে এ সংস্থা। এছাড়াও হিউম্যানিটি ফার্স্ট বাংলাদেশ নিয়মিতভাবে গরীব-অসহায়দের মাঝে খাদ্য সহায়তা, শীতের সময় গরম পোশাক বিতরণ সহ বিভিন্ন সেবা মূলক কাজ করে থাকে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37634548
Users Today : 2668
Users Yesterday : 5388
Views Today : 9191
Who's Online : 20
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone