বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৩:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
প্রাচীন কালের এই নিয়মগুলি মেনে চলুন, সেক্স লাইফ উপভোগ করুন ভালোবাসা কতটা প্রকাশ পাবে চুম্বনে গর্ভাবস্থায় যৌনমিলন? এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন পর্নোগ্রাফিতে নারীদের আগ্রহ বেশি শ্রমিক থেকে দুলাল ফরাজী ফ্যাক্টরীর মালিক  সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার ৯ জেলে আটক প্রধানমন্ত্রীর দেয়া ভুমিহীনদের জমি দখলের চেষ্টা বন্ধের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন গাইবান্ধার ব্রহ্মপুত্র নদের ভাঙনে ১৫৫টি বসতবাড়ি নদীগর্ভে বিলীন গাইবান্ধায় করোনা আক্রান্ত -৭৪৬ সুস্থ্য -৪১৬ ,মৃত্যু- ১৩ পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দিনব্যাপী নানা কর্মসূচী পালন বাংলাদেশের সাবমেরিন ক্যাবল কুয়াকাটার দ্বিতীয় ল্যান্ডিং কাটার অপরাধে গ্রেফতার২। প্রথম আলো পত্রিকায় প্রকাশিত “আবুল বারকাতের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য” সস্পর্কে আমার বক্তব্য প্রকাশ প্রসঙ্গে পতœীতলায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত বকশীগঞ্জে কিন্ডার গার্টেন শিক্ষকদের মানবেতর জীবনযাপন চাই রাজনৈতিক দুর্বৃত্তায়ন ও দুর্নীতি নির্মূল: টিআইবির আহŸান

১৩৮ শিক্ষার্থীর সার্টিফকেটÑমালপত্র ফেলে দেয়ারপ্রতিবাদে বিক্ষোভ

আজসকাল ১১ টায়ঢাকায়জাতীয় প্রেসক্লাবেরসামনে‘মেসভাড়ামওকুফ আন্দোলন’রপক্ষ থেকে ৩ দফা দাবিতেবিক্ষোভকর্মসূচিপালিতহয়। কর্মসূচিচলাকালেইডেনকলেজেরশিক্ষার্থী সায়মাআফরোজেরসভাপতিত্বে বক্তব্য রাখেনহাসিবমামুন,শাহিনুরসুমি, জয়মামুনমুনসহবিভিন্নশিক্ষাপ্রতিষ্ঠানেরশিক্ষার্থীবৃন্দ।
বক্তারা বলেন,গত১৮র্মাচসকলশক্ষিাপ্রতষ্ঠিানবন্ধহয়যোওয়ায়বপিাকপেরসোরাদেশেপ্রায়৫০লক্ষমসেথোকাশক্ষর্িাথী।যারমধ্যে ৫-৭ লক্ষশিক্ষার্থী ঢাকায় মেসকরে, সাবলেটে, ফ্ল্যাটভাড়াকরে থাকে।এরাসবাইসরকারিকলেজ, প্রাইভেটবিশ্ববিদ্যালয়, পাবলিকবিশ্ববিদ্যালয়েরশিক্ষার্থী।এসবশিক্ষাপ্রতিষ্ঠানের্পযাপ্তসটিনাথাকারকারণেমসে,েসাবলটে,েফ্ল্যাটভাড়ানয়িথোকতহেয়।যারখরচছাত্ররাটউিশনকরর্পোটটাইমজবকরবেহনকরতেহয়।করোনাকালীনসময়টেউিশন,ি,জবনাথাকায়ছাত্রদরের্অথনতৈকিসংকটপেড়তেহয়েছে।মানবকিদকিববিচেনায়আমরাদাবকিরছেলিামসারাদশেছোত্রদরেমসেভাড়ানয়িহেয়রানবিন্ধওমসেভাড়ামওকুফরোষ্ট্রীয়প্রজ্ঞাপনজারকিরাহোক।কন্তিুদখেলামরাষ্ট্রীয়ভাবউেদ্যোগতোনয়োইহলোনাবরংছাত্রদরেবনিানোটশিবোসাথকেবেরেকরদেয়োহচ্ছ,ে মামলাকরারহুমকদিয়োহচ্ছ,ে তাদরেজনিসিপত্র,র্সাটফিকিটেভাগাড়ফেলেেেদয়া হচ্ছে।
এমনঅমানবকিআচরণরেশকিারহচ্ছভেবষ্যিতরের্কণধাররা! আমরাএরতীব্রনন্দিাজানাই।আমরাএকটাহিসাবকরে দেখিয়েছিলামঢাকায়একজনছাত্রের মেসে থাকতেযদি খরচহয় ৭০০০ টাকাতাহলে ৫০ লক্ষশিক্ষার্থীর ৬ মাসেখরচহবে ২১০০০ কোটিটাকা। সরকারচাইলেই এই টাকাবরাদ্দকরেশিক্ষার্থীদের এই সংকট থেকে মুক্ত করা সম্ভব।
বক্তারাসরকারেরপ্রতি এই বরাদ্দকরেশিক্ষার্থীদেরশিক্ষাজীবননির্ভিঘেœচালিয়ে নেয়ার দাবিজানান।এবং মেসভাড়ামওকুফেরাষ্ট্রীয়প্রজ্ঞাপনজারি কর এইআন্দোলনকেএগিয়েনিতেশিক্ষার্থীদেরপ্রতিআহ্বানজানান।

আমাদরেদাবিসমূহ:
১.র্সাটফিকিটে-মালপত্রফলেদেয়োশক্ষর্িাথীদরেক্ষতপিূরণদাও।
২. মসেমালকিদ্বারাছাত্রদরেহয়রানবিন্ধকর।
৩.মসেভাড়ামওকুফরোষ্ট্রীয়প্রজ্ঞাপনজারকির।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone