শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
কনডম ব্যবহারের আগে যে ৫টি বিষয় মাথায় রাখবেন মেয়েদের এই জায়গায় ভুলেও হাত দেবেন না বেক্সিমকোর প্রতি ডোজ টিকা ১১২৫ টাকা! ছুটির সময় শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় থাকার নির্দেশ ৫২ পৌরসভায় বিএনপির মনোনয়ন পেলেন যারা স্ত্রীর অবৈধ মেলামেশা দেখে ফেলায় কাল হলো ইদ্রিসের, আদালতে জবানবন্দি প্রেমিকের সাথে পালাতে পারে ৮ম শ্রেণির ছাত্রী, ভয়ে মেয়েকে শিকলে বেঁধেছেন বাবা ট্রাম্পের বিষাক্ত ছোবল থেকে আমেরিকাও বাঁচতে পারল না : ইরান শৈত্যপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অফিস টিকা নিয়ে ২৩ জনের মৃত্যু! কমিটি থেকে স্ত্রী-সন্তানের নাম বাদ দেয়ার আহ্বান শামীম ওসমানের স্ত্রীর পেছনে হামাগুড়ি দিচ্ছেন শেকলে বাঁধা স্বামী! মরহুম আইয়ুব আলী স্যারের সরণে আলোচনা সভা রাজাপুরের সাতুরিয়া ইউপিতে নৌকার মনোয়ন প্রত্যাশী সৈয়দ মাইনুল হায়দার নিপুর সাংবাদিকদের সাথে মতবিনিময় বিনা চিকিৎসায় দিন কাটছে আর্ধাহারে অনাহারে রাজাপুরের জীর্ণ ভাঙা খুপড়ি ঘরে বৃদ্ধ দম্পত্তির মানবেতর জীবন!

১৭ বছরে সর্বনিম্ন দিল্লির তাপমাত্রা

ভারতের রাজধানী দিল্লিতে শিগগিরই শৈত্যপ্রবাহের আশঙ্কা করছেন দেশটির আবহাওয়াবিদরা। রোববার ভারতের রাজধানী শহর দিল্লির তাপমাত্রা শনিবার অর্থাৎ একদিন আগের তুলনায় প্রায় দুই ডিগ্রি নেমে গেছে। দিল্লিতে তাপমাত্রা নামলেও পশ্চিমবঙ্গে শনিবার পর্যন্ত শীতের আমেজ অনুভব করা যায়নি। আকাশ মেঘলা থাকায় তাপমাত্রাও সে ভাবে নামেনি।

দিল্লির আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা গত ১৭ বছরে নভেম্বর মাসের শীতলতম দিন। গত তিন দিন ধরে টানা ১০ ডিগ্রির নিচে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার এক ধাক্কায় প্রায় ২ ডিগ্রি তাপমাত্রা নেমে যাওয়ায়, শৈত্যপ্রবাহের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।

দেশটির কেন্দ্রীয় আবহাওয়া দফতরের প্রধান কুলদীপ শ্রীবাস্তব বলেন, পশ্চিম হিমালয় থেকে কনকনে ঠান্ডা বাতাস ঢুকছে। ফলে দিল্লির তাপমাত্রার পারদ প্রতি দিনই নামছে। এই পরিস্থিতি আরও দু-একদিন চললেও পশ্চিমী ঝঞ্ঝার কারণে আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যেই তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়বে।

আবহাওয়া দফতরের বরাতে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১৬ নভেম্বর ছাড়া এখন পর্যন্ত এই মাসে প্রতিদিন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি কম ছিল। আকাশ পরিষ্কার থাকার কারণে এবং পশ্চিম হিমালয় থেকে ঠান্ডা বাতাস কোনো বাধা না পাওয়ায় তাপমাত্রার কমে যাচ্ছে।

২০১৭ সালে দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭.৬ ডিগ্রি সেলসিয়াস। ২০১৮ সালে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। ২০১৯ সালে ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। এবার ইতোমধ্যে ৬.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38134198
Users Today : 1911
Users Yesterday : 4309
Views Today : 7684
Who's Online : 42
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone