বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশে করোনায় ৮ মাসে সর্বনিম্ন মৃত্যু ইতালি যাওয়ার ফাঁদে সর্বস্বান্ত কলেজছাত্রী সোহানা ৪.৩ ওভারে ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নিল সাকিব অল্পতেই থেমে গেলো ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিলো বাংলাদেশ হারের জন্য যাদের দুষলেন ক্যারিবীয় অধিনায়ক শেখ হাসিনার উপহার গৃহহীনদের স্বপ্ন দেখাচ্ছে ,বাগেরহাটে ৪৩৩টি ঘর হস্তান্তরের অপেক্ষায় বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বাঘের চামড়াসহ চোরা কারবারি আটক বরিশালে শহীদ দিবস পালিত নবগঠিত গাজীপুর জেলা ভাড়াটিয়া পরিষদের আহ্বায়ক কমিটির পরিচিতি সভা তানোরে প্রতিবন্ধী স্কুলের  সভাপতির  বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ সাঁথিয়ায় এলজিইডির সড়ক নির্মাণকাজে অনিয়ম ময়মনসিংহের ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে এক নারী নিহত ৫ জন গুরুতর আহত রৌমারীতে অভিষেক অনুষ্ঠান বনাপোলে ভূয়া সিআইডি কর্মকর্তাকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ

২৫ পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হলেন যারা

প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৫ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

শনিবার (২৮ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভার সিদ্ধান্ত মোতাবেক পৌরসভা নির্বাচনে (প্রথম ধাপ) মনোনীত প্রার্থীদের নামের তালিকা নিচে দেওয়া হলো:

রংপুর বিভাগের পঞ্চগড় পৌরসভায় জাকিয়া খাতুন, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মো. কশিরুল আলম, দিনাজপুরের ফুলবাড়ীতে মো. খাজা মইন উদ্দীন, রংপুরের বদরগঞ্জে মো. আহাসানুল হক চৌধুরী ও কুড়িগ্রাম পৌরসভায় মো. কাজিউল ইসলাম।

রাজশাহী বিভাগের রাজশাহী জেলার পুঠিয়া পৌরসভায় মো. রবিউল ইসলাম, পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মো. আব্বাস আলী, সিরাজগঞ্জের শাহজাদপুরে মনির আক্তার খান তরু লোদী ও পাবনার চাটমোহর পৌরসভায় সাখাওয়াত হোসেন সাখো।

খুলনা বিভাগের কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভায় আল মাছুম মুর্শেদ, খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভায় সনত কুমার বিশ্বাস ও চুয়াডাঙ্গা পৌরসভায় রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার।

বরিশাল বিভাগের বরগুনা জেলার বেতাগী পৌরসভায় এ. বি. এম. গোলাম কবির, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা পৌরসভায় আবদুল বারেক মোল্লা, বরিশালের উজিরপুরে মো. গিয়াস উদ্দিন বেপারী ও বাকেরগঞ্জে মো. লোকমান হোসেন ডাকুয়া।

ঢাকা বিভাগের মানিকগঞ্জ পৌরসভায় মো. রমজান আলী, ঢাকা জেলার ধামরাইয়ে গোলাম কবির ও গাজীপুরের শ্রীপুর পৌরসভায় মো. আনিছুর রহমান।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার গফরগাঁও পৌরসভায় এস.এম. ইকবাল হোসেন (সুমন) ও নেত্রকোনার মদন পৌরসভায় মো. আব্দুল হান্নান তালুকদার।

সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার দিরাই পৌরসভায় বিশ্বজিৎ রায়, মৌলভীবাজারের বড়লেখায় আবুল ইমাম মো. কামরান চৌধুরী ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মো. মাসুদউজ্জামান মাসুক।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড পৌরসভায় মেয়র পদে বদিউল আলমকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলের মনোনয়ন বোর্ড।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ২২ নভেম্বর ২৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা করে কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ‘২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে।’

এই নির্বাচনে রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38162555
Users Today : 615
Users Yesterday : 5456
Views Today : 2286
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone