রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০১:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ওসি প্রদীপ মিথ্যা মামলা করার আইনি পরামর্শও নিয়েছিলেন প্রত্যাহার আর বদলিতে সীমাবদ্ধ “লাগামহীন ওসি”দের শাস্তি ! ঘুম থেকে তুলে ক্রসফায়ার দেন ওসি প্রদীপ, টাকাও নেন ১৮ লাখ (ভিডিও) সিনহাকে ‘হত্যা’র পর ‘বাঁচার জন্য’ আইনজীবীকে ফোন ওসি প্রদীপের (অডিও)ভাইরাল পুলিশ নিজেদের এখন ‘ওয়েস্টার্ন হিরো’ ভাবছে: সোহেল চেকপোস্টে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি আরো বাড়াতে হবে: ডিএমপি কমিশনার থানায় বোমা বিস্ফোরণের পর মিরপুর পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বদলি মাহিন্দা রাজাপাকসেকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা বৈরুতে আহত বাংলাদেশিদের দূতাবাসে যোগাযোগের আহ্বান জোয়ারে প্লাবিত লক্ষ্মীপুর : ক্ষতির শিকার ১১ হাজার হেক্টর ফসলী জমি লক্ষ্মীপুর জেলা উন্নয়ন বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক কমিটি গঠন অটোরিকশার ৭ যাত্রীকে পিষে দিলো বাস গণমাধ্যমে প্রচার হওয়া ,ফোনালাপ যাচাই করা হবে: র‌্যাব প্রেম করে বিয়ে করছেন? তাহলে দেখে নিন কী কী ভুল হতে পারে আপনার! যে কারণে ছেলেদের দেখলে মেয়েরা বার বার ওড়না ঠিক করে

৩৮তম বিসিএস শিক্ষা ক্যাডারে ইতিহাসে স্বামী প্রথম, স্ত্রী অষ্টম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে পাশ করা এক দম্পতি ৩৮তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। স্বামী শেখ মোস্তাক রাব্বানী শিক্ষা ক্যাডারে ইতিহাস বিষয়ে হয়েছেন প্রথম, তার স্ত্রী নয়ন তারা তৃপ্তি হয়েছেন অষ্টম।

তার দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী ছিলেন। মোস্তাকের বাড়ি ফরিদপুর সদর উপজেলায়। আর পাবনার ভাঙ্গুরা উপজেলায় নয়ন তারার বাড়ি।

৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল মঙ্গলবার বিকেলে প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে।

এ সফলতা প্রসঙ্গে মোস্তাক রাব্বানী বলেন, দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। এর মধ্যে আমার স্ত্রীরও বিসিএস ক্যাডার হওয়া আমার আনন্দ কয়েকগুণ বেড়ে গেছে। তিন-চার বছর টানা পরিশ্রমের পর এমন ফলাফল পেয়েছি। এমন অর্জন পরিবার ও নিজের জন্য অনেক সম্মানের।

তিনি আরো বলেন, আমরা পড়ালেখার ক্ষেত্রে একে অপরকে সব সময় সহযোগিতা করেছি। সাংসারিক কাজেও পরস্পরকে সহযোগিতা করেছি। আমরা একে অপরকে পড়া দিতাম, আবার সেগুলো ধরতামও। এর মাধ্যমে কোথায় কি ভুল হচ্ছে সেটি সংশোধন করতাম।

মোস্তাক রাব্বানী বলেন, আমরা কখনো একই বই কিনতাম না। দুজন দুই ধরনের বই কিনতাম। এতে নতুন নতুন তথ্য পেতাম। সেগুলো পরস্পরের সঙ্গে শেয়ার করেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone