শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৩ অপরাহ্ন

শিরোনাম :
সংবাদ প্রকাশের পর কারেন্ট পোকার হাত থেকে ধান রক্ষায় মোড়েলগঞ্জে জরুরি সভা সুন্দরবনে দুবলার পথে রাস মেলায় অংশ নিতে তীর্থযাত্রী ও হিন্দু ধর্মাবলম্বীরা, হচ্ছে না রাস মেলা নড়াইলে স্বভাব কবি বিপিন সরকারের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত শিবগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে দুটি বসতবাড়ী পুড়ে ছাই ১০ মাসে ধর্ষণের শিকার ১০৮৬ নারী ও শিশু বর্তমান সরকার অনাদায়ী কৃষি ঋণ মওকুফ করেছেন –তারিন মুসলিম দেশগুলোর বিরুদ্ধে ইউএই‌’‌র ভিসা নিষেধাজ্ঞার নেপথ্যে নগ্ন হয়ে একি করলেন পপ তারকা লোপেজ (ভিডিও) প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধন শুরু করোনায় ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু, আক্রান্ত ১৯০৮ বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না: নওফেল বিয়ের আসরে নতুন জামাইকে একে-৪৭ উপহার দিলেন শাশুড়ি কেন্দ্রীয় বিএমএসএফের চতুর্থ কাউন্সিলের তারিখ ঘোষণা খাস জমির অধিকার ভূমিহীন জনতার শ্লোগানে ভূমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী লামা উপজেলায় ২নং লামা সদর ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

৩ হাসপাতাল ঘুরেও চিকিৎসা পায়নি যমজ নবজাতক, লাশ নিয়ে বাবা হাইকোর্টে

হাসপাতাল ঘুরে ঘুরে যমজ নবজাতকের মৃত্যুর ঘটনায় তিনটি হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার মধ্যে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাসপাতাল তিনটি হলো- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা শিশু হাসপাতাল এবং রাজধানীর মুগদা’র ইসলামিয়া হাসপাতাল। এছাড়াও জমজ শিশুর চিকিৎসা অবহেলায় বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এসব আদেশ দেন।

জমজ দুই শিশুর মৃত্যুর পর তাদের বাবা মো. আবুল কালাম আজাদ (সুপ্রিম কোর্টের এমএলএসএস) তাদের মরদেহ আদালত চত্বরে নিয়ে আসেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘আজ (সোমবার) সকালে সুপ্রিম কোর্টের এমএলএসএস মো. আবুল কালাম আজাদের স্ত্রী সায়েরা খাতুন অসুস্থবোধ করলে মুগদা হাসপাতাল নেওয়ার পথে সিএনিজির মধ্যে দুটি বাচ্চা প্রসব করেন। এসময় তারা প্রসূতিকে ইসলামিয়া হাসপাতালে ভর্তি করেন। কিন্তু ইসলামিয়া হাসপাতালে এ বিষয়ে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতকদের শ্যামলীতে অবস্থিত ঢাকা শিশু হাসপাতালে নিতে বলে। পরে দুই নবজাতককে অ্যাম্বুলেন্সে করে শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে শিশু হাসপাতাল আইসিইউ খালি নেই বলে জানায়। তারা বলে, নবজাতকদের সাধারণ বেডে ভর্তি করতে হবে এবং এজন্য দিনে প্রতি বাচ্চার জন্য পাঁচ হাজার করে টাকা লাগবে।’

তিনি আরও জানান, শিশু হাসপাতাল কর্তৃপক্ষের কথা শোনার পর আবুল কালাম আজাদ হাইকোর্টের এক বিচারপতির সঙ্গে এ বিষয়ে আলাপ করেন। বিচারপতি তার নবজাতকদের বঙ্গবন্ধু মেডিক্যালে নিয়ে আসতে বলেন এবং পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে বলেন।

পরে আবুল কালাম তার যমজ শিশুদের বঙ্গবন্ধু মেডিক্যালে নিয়ে আসেন এবং পরিচালকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু পরিচালকের ব্যক্তিগত কর্মকর্তা জানান, পরিচালক মিটিংয়ে আছেন। পরে জানানো হয়, পরিচালক বাসায় চলে গেছেন। এরপর পরিচালকের ব্যক্তিগত কর্মকর্তা একজন ডাক্তারকে দিয়ে অ্যাম্বুলেন্সে থাকাবস্থায় নবজাতকদের দেখান। ডাক্তার পরীক্ষা শেষে বলেন, জমজ নবজাতক আর বেঁচে নেই।

তারপর আবুল কালাম আজাদ অ্যাম্বুলেন্সে করে তাদের মরদেহ আদালতক চত্বরে নিয়ে আসেন। এরপর আদালত আদেশ দেন বলে জানান সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম আমিন উদ্দিন মানিক।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37871852
Users Today : 7051
Users Yesterday : 2663
Views Today : 23983
Who's Online : 67
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone