বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

শিরোনাম :
ফেনী প্রেসক্লাবের সভাপতি জসীম মাহমুদ দৈনিক স্টার লাইন’র সহযোগী সম্পাদক করোনার মধ্যেই এক মাসে ১০৭ ধর্ষণ দেশে বাড়ছে ডিভোর্সের সংখ্যা, এগিয়ে নারীরা থানায় নিয়ে যুবলীগ নেতাকে মারধর, হাসপাতালে ভর্তি, ওসি প্রত্যাহার ঘুরে ফিরে ইয়াবা কারবারে সেই বদির নাম রুমিন ফারহানা করোনায় আক্রান্ত শিক্ষা দিবস উপলক্ষে ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখকপ্রতিযোগিতা এ যেন ‘আয়নাবাজি’, কুমিল্লায় টাকার বিনিময়ে কারাগারে ‘নকল আসামি’ কুমিল্লায় একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন মা আমি সৎ, দক্ষ ও সজ্জন: স্বাস্থ্যের সাবেক ডিজি তিন সাক্ষী ও চার সহযোগীসহ প্রদীপ ৭ দিনের রিমান্ডে প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন বন্ধ : সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে ……..আ স ম রব কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ দুইজন গ্রেফতার!! গাইবান্ধায় ১১ টি ইউনিটের কমিটির অনুমোদন করলো ছাত্রদল ইসলামপুরে বন্যায় আমন বীজতলা সংকটে হতাশায় কৃষকরা
019952
Users Today : 1022
Users Yesterday : 961
Views Today : 1749
Who's Online : 87

৪২তম বিসিএস চিকিৎসকদের জন্য বিশেষ

চিকিৎসক নিয়োগে আসন্ন ৪২তম বিসিএস ‘বিশেষ’ হিসেবে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার পিএসসির চেয়ারম্যান ডা. মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এরইমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। তার ভিত্তিতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। চলমান বিধিমালা সংশোধন করে একটি খসড়া তৈরি করা হয়েছে। কমিশনের সদস্যরা সেটি অনুমোদন দিয়েছেন। শিগগিরই সেটি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে  চিকিৎসক নিয়োগে ৪২তম বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরি ভিত্তিতে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রস্তাবে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) একটি মার্কেটকে আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারাদেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরো চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone