মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

৬ দফা চুক্তি বাস্তবায়ন ও নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীত বিক্ষোভ ও নির্বাহী বরাবর স্বারকলিপি প্রদান।

smart

দিনাজপুর প্রতিনিধি;
দিনাজপুরের ফুলবাড়ীতে ৬দফা চুক্তি বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রধান মন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্বারকলিপি প্রদান করেছে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখা।
গত ২৩ অক্টোবর বুধবার সকাল সাড়ে ১০টায়, ২০০৬ সালের ফুলবাড়ীবাসীর সাথে সম্পাদিত ৬দফা ফুলবাড়ী চুক্তির পুর্ন বাস্তবায়ন ও খনিবিরুধী আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে এশিয়া এনার্জির দায়েরকৃত মামলা প্রত্যাহার, জালিয়াতি ও সম্পদ পাচারের দায়ে ঐ কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন ও বড়পুকুরিয়া কয়লা খনিকে উম্মুক্ত করার ষড়যন্ত্র বন্ধ করার দাবীতে এই বিক্ষোভ মিছিল ও প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন।
এর পুর্বে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতা-কর্মিরা স্থানীয় নিমতলা মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে, বিক্ষোভ মিছিলটি পৌর শহর প্রদক্ষিন করে উপজেলা চত্তরে এসে, উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলিপি প্রদান করেন। স্বারকলিপি গ্রহন করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভুমি মোছাঃ কার্নিজ আফরোজ। স্বারকলিপি প্রধান শেষে নিমতলা মোড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুর ইসলাম জুয়েলের সভাপতিত্বে, বক্তব্য রাখেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার অন্যতম নেতা হামিদুল হক, সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত, ইউনাইটেট কমিনিউস্ট পাটির সম্পাদক সঞ্জিব কুমার জিতু, গফ্রন্ট নেতা কমল চন্দ্র চক্রবর্তি, ওয়ার্কাস পাটির সভাপতি মোশারফ হোসেন বাবু প্রমুখ।
পথসভায় গেল গ্রাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ীসহ এই অঞ্চলের মানুষকে সাথে নিয়ে দির্ঘ এক যুগ থেকে বাংলাদেশের ভুমি মানুষ প্রান-প্রকৃতি এবং কয়লা সম্পদ ও রক্ষার আন্দোলন করে আসচ্ছে। এই আন্দোলন এখন সারা দেশে চলছে।
তিনি বলেন ফুলবাড়ী থেকে প্রত্যাহারকৃত বহুজাতিক ঐ কোম্পানি অবৈধ্য ভাবে এই অঞ্চরে অনুপ্রবেশ করে এই অঞ্চরের মানুষকে বিক্ষুবদ্ধ করে আইন শৃংখলার অবনতি করার চেষ্ঠা করছে। এরেই ধারাবাহিকতায় ১৯জন নেতা-কমির নামে মিথ্যা মামলা দায়ের করেছে এশিয়া এনার্জি। তাই তিনি এশিয়া এনার্জির দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে ২০০৬ সারের সম্পাদিত ৬দফা চুক্তি বাস্তবায়নের দাবী জানান। অন্যথায় আবারো গণআন্দোলনকরে ৬দফা চুক্তি বাস্তবায়ন করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38342579
Users Today : 856
Users Yesterday : 5054
Views Today : 2623
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/