সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
‘হিন্দুরা মূর্তি পূজা করে’—অনেক বড় হয়েও এ কথা শুনেছি, অন্য ধর্মাবলম্বীদের কাছে উপহাসের পাত্র হয়েছি সোনাইমুড়িতে মেহেদীর রং না শুকাতেই অদৃশ্য কারণে যুবকের আত্মহত্যা ফিল্মি স্টাইলে ৪৫ লাখ টাকা ছিনতাই করে কক্সবাজার ভ্রমণ ভালো ঘুমের অভাবে দেখা দিতে পারে যেসব অসুখ স্বামী-স্ত্রীর রক্তের গ্রুপ এক হলে কি হয় জানেন? গাবতলীতে বিভিন্ন দূর্গাপূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন বিএনপি নেতা নতুন সাভার আশুলিয়ায় মিনি ক্যাসিনোর সন্ধান সামনে ক‍্যারাম বোর্ড পেছনে ক‍্যাসিনোর আটক -২১ জন কুমিল্লায় পাঁচশ’ বছরের পুরনো পূজা মন্ডপে জীবন্ত সাপ ঘিরে চাঞ্চল্য গৃহবধূকে আটকে রেখে চেয়ারম্যান-মেম্বার মিলে পালাক্রমে ধর্ষণ ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের চূড়ান্ত অনুমোদন বেগমগঞ্জে পাঁচ ছিনতাইকারী আটক কক্সবাজারে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে ডিআইজি মোঃ আনোয়ার হোসেন চোখে আঘাত পেলে করণীয় সনাতনী ধর্মানুভূতিতে আঘাত : অভিনেত্রী তিশাসহ চার জনকে আইনি নোটিশ উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

৭ মাস পর হল খুললেও বেশিরভাগই বন্ধ

‘সাহসী হিরো আলম’ দিয়েই সাতমাস পর সিনেমা হলের পর্দায় রঙিন আলো জ্বলে উঠলেও বড় বড় হলগুলো বেশিরভাগই বন্ধ। শুক্রবার (১৬ অক্টোবর) মুক্তিপ্রাপ্ত মুকুল নেত্রবাদী পরিচালিত ছবিটিতে নায়ক ও প্রযোজক হিরো আলম নিজেই।

প্রদর্শক সমিতির সাবেক নেতারা বলেন, সাত মাস বন্ধ থাকার পর শুক্রবার সারাদেশে মোট ৬৬ টি প্রেক্ষাগৃহ চালু হয়েছে।

‘সাহসী হিরো আলম’ মুক্তি পেয়েছে দেশের ৪০টি হলে। বাকি ২৬ সিনেমা হলে চলছে পুরাতন ছবি। রাজধানী ফার্মগেটের আনন্দ, ইংলিশ রোডের চিত্রমহল, ডেমরার রানীমহল খুলে দেয়া হয়েছে। হলগুলোতে চলছে ‘সাহসী হিরো আলম’। এসব হলে দর্শকদের মাস্ক পরে সিনেমা হলে প্রবেশ নিশ্চিত করছে কর্তৃপক্ষ। দর্শকরা মাস্ক পরে না আসলে টিকেটের সঙ্গে মাস্ক ফ্রি দিচ্ছেন তারা। পুরান ঢাকার ইংলিশ রোডে অবস্থিত চিত্রমহলেও চলছে ‘সাহসী হিরো আলম’।

মুঠোফোনে খোঁজ নিয়ে জানা যায়, ঢালিউড কিং খান ‘শাহেনশাহ’ চলছে যশোরের মনিহারে, সাতক্ষীরা সদরের সংগীতায় ‘রাজাবাবু’, শ্যামনগরের লক্ষ্মীতে ‘সুপার হিরো’, সৈনিক ক্লাবে ‘ভাইজান এলো রে’ এবং রংপুরের শাপলা সিনেমা হলে চলছে ‘চালবাজ’, ফার্মগেটে ছন্দতে ‘রাজধানীর রাজা’, জয়পুরহাটের নাজমা সিনেমা হলে ‘নষ্ট ছাত্র’।

ঢাকার ইংলিশ রোডে অবস্থিত চিত্রমহলের গেটম্যান মো. আসলমা জানালেন, সাত মাস বন্ধ থাকলেও হলটির মালিক পরিবার নিয়ে চলার মতো অর্থ দিয়েছেন সকল কর্মচারীদের। শুক্রবার হল খোলায় তারা যেনো নতুন করে প্রাণ পেয়েছেন। মর্নিং শো’তে দর্শকদের উপস্থিতি আশানুরুপ না থাকলেও দুপুরের শো’তে ভালোই দর্শক হয়েছে। হিরো আলম হলটিতে প্রদর্শন করবে বলে দর্শকদের উপস্থিতি বেশিই বলেই জানালেন আসলাম।

সাতক্ষীরা সদরের সংগীতা সিনেমা হল থেকে আবদুল বলেন, ভালো ছবি না থাকায় শাকিব খানের পুরাতন ছবি দিয়েই হল খুলতে হয়েছে। তিনি এ তথ্যও দিয়েছেন যে, পাশের উপজেলায় চলছে শাকিব খানের ছবি ‘সুপার হিরো’। এসব ছবি আগেই দেখেছেন দর্শক। তাই হলে খুব বেশি দর্শকদের উপস্থিতি নেই।

এদিকে রাজধানীর বলাকা, মধুমিতা, জোনাকি, এশিয়ার মতো ঐতিহ্যবাহী হলগুলোয় দেখা গেছে বন্ধের নোটিশ। সিনেমা হল খোলার অনুমতি মিললেও এই হলগুলো খোলার পক্ষে নন মালিকরা। তাই আপাতত হল না খোলার সিদ্ধান্তেই অনড় তারা। মালিকরা জানালেন, এই পরিস্থিতে হল খোলা সমীচীন মনে করছেন না তারা। ভালো মানের সিনেমা না আসা পর্যন্ত হল বন্ধই রাখা হবে।

প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও মধুমিত হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ জানান, ভালো ছবি না আসলে তিনি তার হল খুলবেন না।

বললেন, যেসব ছবির কোনো কোয়ালিটি নেই সেসব ছবি চালাতে চাই না। এতে করে লাভ তো দূরে থাক, খরচের টাকা ওঠে না। প্রয়োজনে বাইরে থেকে ছবি আনবো তবুও কোনো মানহীন ছবি চালাবো না। সবচেয়ে ভালো হয় শাকিব খানের নতুন কোনো ভালো ছবি দিয়ে সিনেমা হল খুলতে পারলে।

রাজধানীর আধুনিক সিনে থিয়েটার যমুনা ব্লক বাস্টারের পরিচালক আলমগীর আলম জানান, যমুনার সাতটি স্ক্রিনের তিনটি স্ক্রিন সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে খোলা হয়েছে। পর্যায়ক্রমে বাকিগুলো খোলা হবে।

তিনি বলেন, মানুষকে হলে আনার জন্য জীবন আসল ফুল ফুটে উঠবে এমন ছবি উপহার দিতে হবে। এমন ছবি হচ্ছে না বলেই মানুষ হলে আসছে না। অনেকসময় প্রযোজকদের অনুরোধে ছবি চালাই। কিন্তু সেসব ছবি মানুষ দেখে না। ব্যবসা টিকিয়ে রাখতে বাইরের ছবি চালাচ্ছি।

স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার ও এসকেএস টাওয়ারের সবগুলো শাখা খুলবে ২৩ অক্টোবর। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুবুর রহমান রুহেল বলেন, দুদিন আগে থিয়েটার খোলার সরকারের চূড়ান্ত অনুমতি পেয়েছি। অনেক কর্মচারি দেশের বাড়ি চলে গেছে। তাদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করে ২৩ অক্টোবর থেকে সিনেপ্লেক্সের সব শাখা চালু হবে।

শ্যামলীতে অবস্থিত শ্যামলী সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানান, এখনই তারা হল খোলার সিদ্ধান্ত নিতে পারছে না। কিছুদিন পরিস্থিতি দেখে এরপর তারা সিদ্ধান্ত নেবে।

অন্যদিকে সারাদেশের মানুষের কাছে পরিচিত যশোরের মনিহার সিনেমা হলটিও আজ খুলছে না।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে সরকারিভাবে সিনেমা হল বন্ধের আদেশ দেয়া হয়েছিলো।

১৪ অক্টোবর তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমা হল খোলার বিষয়ে বিজ্ঞপ্তি দেয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, কোভিড ১৯’র বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক আসন খালি রাখা সাপেক্ষে সারাদেশের সিনেমা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হলো।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37672102
Users Today : 2810
Users Yesterday : 8769
Views Today : 6098
Who's Online : 69
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone