সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
চট্টগ্রামে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে একজন নিহত আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বাংলাদেশীদের জন্য যুক্ত হচ্ছে নতুন শ্রমবাজার মাদাগাস্কার কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে পুলিশের নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন সাঁথিয়ায় ৭ ই মার্চ পালিত আত্রাইয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ১লক্ষ পিচ কোরআন বিতরণে অনুষ্ঠানে সাংবাদিক রাসেলকে সম্মাননা স্মারক উপহার দিলেন দেশসেরা উদ্ভাবক মিজান বাংলাদেশের সকল মাদ্রাসায় দেশসেরা উদ্ভাবক মিজান পৌছে দিবে ১লক্ষ পিচ পবিত্র আল-কোরআন

৮০ হাজার ছাড়িয়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি বছর (গত ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর দুপুর পর্যন্ত) রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি হন ৮০ হাজার ৪০ জন রোগী। এর মধ্যে রাজধানী ঢাকায় ৪৪ হাজার ৬৬৭ জন ও বিভাগীয় শহরে ৩৫ হাজার ৩৭৩ জন ভর্তি হন।

ভর্তি এসব রোগীর মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৯৩৭ জন। বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯০০ জন। এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোলরুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার।

ডা. আয়েশা আক্তার বলেন, ঢাকা শহরে ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৬ হাজার ৩৪০ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৮ হাজার ৩২৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হন।

এ ছাড়া ঢাকার বাইরে ভর্তি মোট রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা শহর ছাড়া) ৮ হাজার ৯২৪ জন, চট্টগ্রামে ৬ হাজার ৮৮ জন, খুলনায় ৬ হাজার ৮৯০ জন, রংপুরে ১ হাজার ৮৪৩ জন, রাজশাহীতে ৩ হাজার ৮৪০ জন, বরিশালে ৪ হাজার ৯০৫ জন, সিলেটে ৮৬৩ জন ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ২০ জন রোগী ভর্তি হন।

জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) এখন পর্যন্ত মোট ২০৩ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়। এর মধ্যে ১০১ জনের মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ৬০ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38370089
Users Today : 1711
Users Yesterday : 2978
Views Today : 4732
Who's Online : 39
© All rights reserved © 2011 deshersangbad.com/