শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত শেখ হাসিনা সরকার ক্ষতায় থাকলে অদুর ভবিষ্যতে দেশে অনুদান নেয়ার লোক থাকবেনা ……………………খাদ্য মন্ত্রী বরিশালে মহাসড়কের পাশে গড়ে উঠছে অবৈধ স্থাপণা জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

দেওয়ানগঞ্জ জিল বাংলা সুগার মিলে ৬২তম আখ মাড়াই মৌসুমের উদ্বোধন

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি।। জামালপুরের দেওয়ানগঞ্জে জিল বাংলা সুগার মিলে ৬২তম আখ মাড়াই কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার বিকেলে জিল বাংলা সুগার মিলের ঠোঙ্গায় আখ ফেলে এর উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিল বাংলা সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ আলী। এতে জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ইসলামপুর  উপজেলা পরিষদ চেয়ারম্যান এড,জামাল আব্দুন নাছের বাবুল,দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান সোলাইমান হোসেন,সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ,ইসলামপুর পৌর মেয়র আঃ কাদের,জিল বাংলা সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) ইকবাল হোসেন,প্রমূখ উপস্থিত ছিলেন।
 জানা গেছে, ১৯৫৮ সালে জিলপাক সুগার মিল নামে এ চিনিকলটি প্রতিষ্ঠা লাভ করে। স্বাধীনতার পর এটিকে জিল বাংলা সুগার মিল নামে নামকরণ করা হয়। ইতোমধ্যে ৬২তম মাড়াই মৌসুমে পা দিয়েছে পশ্চিম জামালপুরের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান জিল বাংলা সুগার মিল।
এ মিলকে কেন্দ্র করে শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের জীবনের চাকা ঘুরলেও অনিয়ম-দুর্নীতির কারণে ঋণের বোঝা মাথায় নিয়ে মিলের চাকা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
এলাকাবাসী ও স্থানীয় শ্রমিকরা জানান, দিন দিন জরাজীর্ণ হয়ে পড়ছে দেশের দ্বিতীয় বৃহত্তম চিনি শিল্প প্রতিষ্ঠান দেওয়ানগঞ্জ জিল বাংলা সুগার মিল।  তবে ৩৭০কোটি টাকা লোকসান মাথায় নিয়ে,১০হাজার মেঃ টন চিনি লক্ষমাত্রা নিয়ে এবারের আখ মাড়াই শুরু হলো।
জিএম অর্থ শরিফ মোহাম্মদ জিয়াউল হক জানান, ১ লাখ ২৬ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১০ হাজার ৭১০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে ৬২তম আখ মাড়াই শুরু হয়েছে।  প্রতিদিন ২৯টি ক্রয় কেন্দ্রের আখচাষিদের কাছ থেকে আখ ক্রয় করা হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38330723
Users Today : 826
Users Yesterday : 6494
Views Today : 1982
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/