Breaking News
Home / ঢাকা চট্টগ্রাম সহ বাংলাদেশের সকল ক্যাম্পাস / মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর হামলা করেছে ছাত্রলীগ। হামলায় ছাত্রদলের তিন নেতাকর্মী আহত হয়েছেন।

রোববার দুপুর সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে একটি আইডির বায়োতে ‘৭৫-র হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’- এমন লেখা দেখতে পাওয়া যায়। সেটির স্ক্রিন শর্ট নিয়ে ফেসবুকে ভাইরাল করা হয়। যদিও ছাত্রদলের সাধারণ সম্পাদক দাবি করেন, ওই নামে তার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই।

southeast

ছাত্রদলের সাধারণ সম্পাদকের ফেসবুক অ্যাকাউন্ট নিয়ে রোববার বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন ছাত্রদলের নেতারা। সংবাদ সম্মেলনে তারা ফেসবুকে ছাত্রদলের সাধারণ সম্পাদকের নামে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেন। ফেসবুকে তার কোনো অ্যাকাউন্ট নেই বলে তারা দাবি করেন।

সাংবাদিক সমিতিতে সাংবাদ সম্মেলনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, আমার কোনো ফেসবুক আইডি নেই। অথচ সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৬টি আইডি চালু রয়েছে। এজন্য তিনি তেজগাঁও থানায় জিডি করেছেন উল্লেখ করে তার নামের অ্যাকাউন্টের কোনো লেখার দায়ভার তিনি নেবেন না বলেও জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংবাদ সম্মেলন শেষে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। সেখানে তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালান।

st3

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে ছাত্রদলের অভিযোগ। হামলায় অংশ নেন ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক আল মামুন, মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাইসুল ইসলাম। হামলার নেতৃত্বদানকারী আমিনুল ইসলাম বুলবুল মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বলে জানা গেছে।

হামলার বিষয়টি স্বীকার করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তিনি বলেন, যারা ৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার, এ স্লোগান দেয় মধুর ক্যান্টিনে, তাদের তো এখানে অবস্থানের কোনো সুযোগ নেই। আপনারা জানেন, ৭৫-এ জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বিএনপির জন্ম হয়। আমরা মুক্তিযুদ্ধ মঞ্চের যারা আছি, ৭৫-এর হাতিয়ার নিয়ে যারা কাজ করবে, আমরা ঘোষণা দিয়েছি তাদের প্রতিহত করব।

ছাত্রলীগের হামলায় আহত দুজনের পরিচয় পাওয়া গেছে। তাদের একজন হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তারেক হাসান মামুন, অপরজন ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শাহজাহান শাওন। উভয়ই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাবি হল ০৫ তারিখ সকাল দশটা থেকে খুলে দেওয়া হবে ৃএকাডেমিক কার্যক্রম ০৮ তারিখে খোলা

মামুনুর রশিদ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান অচলাবস্থা নিরসন ও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা ...