Breaking News
Home / শিক্ষা / শিক্ষক-শিক্ষিকাদের জন্য চেয়ার থাকবে না শ্রেণিকক্ষে

শিক্ষক-শিক্ষিকাদের জন্য চেয়ার থাকবে না শ্রেণিকক্ষে

শিক্ষক ক্লাসে ঢুকছেন। উঠে দাঁড়ালেন শিক্ষার্থীরা। ক্লাসে ঢুকে শিক্ষক ছাত্রছাত্রীদের বসতে বললেও নিজে বসতে পারবেন না। কারণ তাদের জন্য শ্রেণিকক্ষে থাকবে না কোনো চেয়ার।

এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ ২৪ পরগনার জেলা স্কুলশিক্ষা দফতর। ওই জেলায় প্রাথমিক ও উচ্চমাধ্যমিক মিলিয়ে প্রায় ছয় হাজার স্কুলে আগামী শিক্ষাবর্ষ থেকে এ নিয়ম চালু হতে চলেছে।

দক্ষিণ ২৪ পরগনার জেলা স্কুল পরিদর্শক (ডিআই) নজরুল হক সিপাই স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, একটি ক্লাসে পেছনের সারিতে যে শিক্ষার্থীরা বসে থাকে তাদের কাছে যেন শিক্ষক-শিক্ষিকারা পৌঁছাতে পারেন, তাই চেয়ার রাখা হবে না। তবে টেবিল থাকবে।

তিনি আরও জানান, চেয়ার থাকলে শিক্ষক-শিক্ষিকাদের বসার ইচ্ছা হতে পারে। কিন্তু টিচিং-লার্নিং পদ্ধতি ঠিক হতে গেলে সব পড়ুয়ার কাছে শিক্ষকদের পৌঁছাতে হবে। তাই এ উদ্যোগ।

তবে চেয়ার-সিদ্ধান্তের সমালোচনা করে কলকাতার আইসিএসই বোর্ডের একটি স্কুলের প্রধান শিক্ষক বলেন, শুনেছি কিছু স্কুলে এ পদ্ধতি চালু আছে। তবে আমি ব্যক্তিগতভাবে এ ব্যবস্থার সঙ্গে একেবারে একমত নই। শিক্ষকরা বসবেন না কি দাঁড়িয়ে পড়াবেন, সেটি তাদের ব্যাপার। এটি চাপিয়ে দেয়া যায় না।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজারহাটে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠিত

এ.এস লিমন,রাজারহাট প্রতিনিধি।। কুড়িগ্রামের রাজারহাটে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্টস্ কেবিনেট এর ...