Breaking News
Home / খেলা / বেনাপোলে ফায়ার সার্ভিস সপ্তাহ-২০১৯ পালিত

বেনাপোলে ফায়ার সার্ভিস সপ্তাহ-২০১৯ পালিত

ইকরামুল ইসলাম যশোর প্রতিনিধি
যশোরের বেনাপোলে ফায়ার সচেতনতা ও দূর্যোগ মোকাবেলায় করনীয় নিয়ে ফায়ার সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।
বুধবার (৬ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে বেনাপোল ফায়ার ষ্টেশনে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
এসময় বেনাপোল ফায়ার ষ্টেশনের ইনচার্জ তোহিদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য শ্রী শ্যামল কুমারের পরিচালনায়, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা  সিরাজুল হক মঞ্জু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাঃ সম্পাদক নাসির উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলি মন্টু।
বেনাপোল ফায়ার ষ্টেশন ইনচার্জ তৌহিদুর রহমান বলেন, গত এক বছরে বেনাপোলে ফায়ার সার্ভিসের মাধ্যমে জনগণের সহযোগীতা দেয় এ্যাম্বুলেন্স সার্ভিসের সংখ্যা ৩১৫টি ও রুগী পরিবহনের সংখ্যা ৩৩১টি, সড়ক দূর্ঘটনাসহ অন্যান্য দূর্ঘটনার সংখ্যা ১০৪ টি, এর মধ্যে আহতদের সংখ্যা ১৩১ জন ও নিহতদের সংখ্যা ৫ জন। এর মধ্যে আগুন লাগার সংখ্যা ৫৬ টি, আগুনে ক্ষয়ক্ষতির পরিমান ১৯ লাখ ৩২ হাজার ২০০ টাকা ও উদ্ধার কৃত মালামালের পরিমান ১৩ কোটি ৮ লাখ ১৫ হাজার টাকা।
এসময় অনুষ্ঠান শেষে দূর্যোগ মোকাবেলার জন্য বিভিন্ন যন্ত্রাংশ প্রদর্শনী, আগুন নিয়ন্ত্রণে করনীয় ও কিভাবে বিল্ডিং এর ছাদে মানুষ আটকে গেলে উদ্ধার করতে হবে তার মহড়া দেখনো হয়।
Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসএ গেমসে স্বর্ণজয়ী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

নিউজ ডেস্ক : এসএ গেমসে স্বর্ণ পদকজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও বাংলাদেশ নারী ...