Breaking News
Home / Uncategorized / জাবিতে আজও প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

জাবিতে আজও প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

নিউজ ডেস্ক : উপাচার্যের অপসারণ দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আজ শুক্রবার সকালে পুরোনো প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। চলছে প্রতিবাদী পটচিত্র অঙ্কন। ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীদের। এনটিভি

অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্য ড. অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে কয়েক দিন ধরে উত্তপ্ত রয়েছে জাবি ক্যাম্পাস। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করলেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের পদত্যাগের খবরে চাঞ্চল্য ছড়িয়েছে ক্যাম্পাসে।

গত মঙ্গলবার উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নারী শিক্ষার্থী ও শিক্ষকসহ অন্তত ২৫ জন আহত হন।ওই দিনই আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগপত্র জমা দেন। তবে, খবরটি ফাঁস হয় বৃহস্পতিবার রাতে।

শিক্ষার্থীদের অনেকেই হল ছেড়ে যাওয়ায় অনেকটা শিক্ষার্থীশূন্য হয়ে পড়েছে ক্যাম্পাস। আন্দোলনের মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে উপাচার্যের বাসভবনের নিরাপত্তা।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে উপাচার্যের মধ্যস্থতায় ছাত্রলীগকে দুই কোটি টাকার আর্থিক সুবিধা দেওয়ার অভিযোগে তিন দফা দাবিতে প্রায় তিন মাস আগে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে এই আন্দোলন পরে উপাচার্যের অপসারণের এক দফার আন্দোলনে রূপ নেয়।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেঘালয়ে কারফিউ জারি তামাবিল-ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত বন্ধ

নাগরিকত্ব বিল নিয়ে উত্তেজনায় ভারতের মেঘালয় রাজ্যে কারফিউ জারির কারণে তামাবিল-ডাউকি সীমান্ত ...