Breaking News
Home / Uncategorized / গাইবান্ধায় ৩২টি সিনেমাহলেরমধ্যেচালুআছেমাত্র ৫টিক্ষতি

গাইবান্ধায় ৩২টি সিনেমাহলেরমধ্যেচালুআছেমাত্র ৫টিক্ষতি

 

আবু হানিফ মোঃ বায়েজিদ (গাইবান্ধা জেলা প্রতিনিধি) :

অতীতকালহতেগাইবান্ধারজেলা ও উপজেলাএমনকিবড়বড়হাট-বাজারেআগেছিলজমজমাটসবসিনেমাহল। আরতখনবিনোদনেরএকমাত্রমাধ্যমহওয়ায়সিনেমাহলগুলোতেদর্শকসংখ্যাওছিলঅনেকবেশী। প্রতিটিহলেসকালে, দুপুরে, সন্ধ্যায় ও রাতেআগেচারটিপ্রদর্শনীচললেওপ্রতিটিপ্রদর্শনীতেনারী ও পুরুষদর্শকেপরিপূর্ণথাকতো। কিন্তুএখনসেঅবস্থাআরনেই। সেজন্যদর্শকশূন্যতায়বন্ধহয়েযাচ্ছেগাইবান্ধারসিনেমাহলগুলো। বন্ধসিনেমাহলগুলোভেঙ্গেফেলেসেখানেতৈরীকরাহচ্ছেআধুনিকসববিপনীবিতান। এতেসিনেমাহলেকর্মরতবিপুলসংখ্যকশ্রমিককর্মচারিবেকারহয়েএখনদুর্ভোগপোহাচ্ছে। তথ্যপ্রযুক্তিযুগেএসেজেলারহলগুলোতেআগেরমতোব্যবসানাহওয়ায়সিনামাহলগুলোবন্ধহয়েগেছে।

গাইবান্ধাজেলার ৭টি উপজেলায়সিনেমাহলছিল ৩২টি। এরমধ্যেজেলাশহরেছিল ৩টি সিনেমাহল। আরগোবিন্দগঞ্জউপজেলাসদরেছিল ৩টি এবংমহিমাগঞ্জে ৩টি, পলাশবাড়িসদরে ২টি এবং এ উপজেলারকোমরপুরে ২টি ও ঢোলভাঙ্গায় ২টি, সাদুল্যাপুরসদরে ১টি, ধাপেরহাটে ২টি ও নলডাঙ্গায় ২টি, সুন্দরগঞ্জসদরে ২টি, বামনডাঙ্গায় ২টি, সাঘাটাসদরে ২টি ও বোনারপাড়ায় ২টি, ফুলছড়িসদরে ২টি, কালিরবাজারে ১টি ও জুমারবাড়িতে ১টি। এছাড়াগাইবান্ধাসদরউপজেলারবাদিয়াখালীতে ১টি ও দারিয়াপুরেইতোপূর্বেছিল ২টি সিনেমাহল।

কিন্তুদর্শকশূন্যতায়এখনএইজেলায়নিয়মিতসিনেমাহলচালুরয়েছেমাত্র ২টি। এরমধ্যে ১টি হচ্ছেজেলাশহরেতাজসিনেমাহলআরঅপরটিগোবিন্দগঞ্জউপজেলাসদরেরহিরকসিনেমাহল। এছাড়ামাঝেমাঝেঅনিয়মিতভাবেচলেআরও ৩টি হল। এগুলোহলো- পলাশবাড়িরকোমরপুর, সুন্দরগঞ্জেএবংসাঘাটারজুমারবাড়িতেএকটিসিনেমাহল।

জেলারদুটিপ্রাচীনসিনেমাহলমায়া ও চৌধুরীসিনেমাহলভেঙ্গেএখনসেখানেমার্কেটনির্মাণকরাহয়েছে। সেইবন্ধহয়েযাওয়াচৌধুরীসিনেমাহলেরমালিকআব্দুলমান্নানচৌধুরীজানালেন, সিনেমাহলবন্ধেরঅন্যতমকারণহলোহলেএখনদর্শকচাহিদাপূরণকরারমতোভালোমানেরসিনেমাতৈরীহচ্ছেনা। তদুপরিদেশীবিদেশীটিভিচ্যানেলগুলোতেপ্রতিদিন, একাধিকউন্নতমানেরনতুনপুরাতনছবিঘরেবসেইদেখতেপাওয়াযায়। এছাড়াএখনইউটিউব, ইন্টারনেটথেকেসহজেইপছন্দমতোসিনেমানিজেরমোবাইলেডাউনলোডেদেখাযায়। এসবকারণেইসিনেমাহলেদর্শকআসেনা। আরদর্শকচাহিদানাথাকায়অর্থব্যয়করেভালোসিনেমাওবানাচ্ছেনাপরিচালকরা। এ কারণেইসিনেমাব্যবসাছেড়েঅন্যব্যবসায়ঝুঁকেপড়তেবাধ্যহচ্ছেসিনেমাহলমালিকরা।

Please follow and like us:
error

About jahir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বুবলী কী অন্তঃসত্ত্বা?

ঢালিউড নায়িকা শবনম বুবলী। সংবাদ পাঠিকা থেকে শাকিব খানের হাত ধরে চলচ্চিত্রে ...